Bangla Serial

Mithai Holi: রঙের উৎসবে অজান্তেই এক ফ্রেমে দর্শকদের রক্ত মাংসের রাধা-কৃষ্ণ মিঠাই-সিদ্ধার্থ! না চাইতেও তারা যে অভিন্ন প্রমাণ হল আবার! পেতলের মূর্তি নয়, এই রাধা-কৃষ্ণকে দেখেই আনন্দে লাফাচ্ছে ভক্তরা

বাংলা বিনোদনের অন্যতম শ্রেষ্ঠ মাধ্যম টেলিভিশন এবং সেই টেলিভিশনে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হচ্ছে মিঠাই(Mithai)। বিগত দু’বছর ধরে দর্শকদের বিনোদনের রসদ জোগাচ্ছে ধারাবাহিক মিঠাই। বর্তমানে টেলিভিশনের পর্দায় চলা বিভিন্ন ধারাবাহিকের মধ্যে অন্যতম পুরনো ধারাবাহিক হল মিঠাই। উচ্ছে বাবু(Ucche Babu) ও মিঠাইয়ের প্রেমের রসায়নে দীর্ঘদিন বুঁদ ছিল বাঙালি দর্শক! যদিও সেখানে এখন ভাটা চললেও এই ধারাবাহিকে টুইস্টের কোনও অভাব নেই। সম্প্রতি ধারাবাহিকে ফিরেছে মিঠাই। তবে একা নয় তার সঙ্গে ফিরেছে মিষ্টি নামের‌ একটি ছোট্ট মেয়ে।‌

দীর্ঘদিন পর মিঠাইকে ফিরে পেয়ে আবেগে ভেসেছে সিদ্ধার্থ।
অনেকদিন মিঠাইয়ের থেকে আলাদা ছিল সিদ্ধার্থ! কিন্তু এতদিন পর মিঠাইকে ফিরে পেয়েও তাঁর মনে কোনও প্রশ্ন ওঠেনি। মেয়েটির বাবা কে? সেই সত্য জানতেও খুব একটা আগ্রহী নয় সে। মিঠাইয়ের প্রতি তাঁর অগাধ ভালোবাসা বিশ্বাস-এর প্রমাণ। বর্তমানে স্মৃতি হারিয়ে কাউকেই চিনে উঠতে পারছে না মিঠাই। তাঁর স্মৃতি ফেরাতে বদ্ধপরিকর সিদ্ধার্থ। আসলে মিঠাইয়ের সঙ্গে ঘটে যাওয়া দুর্ঘটনার জেরে স্মৃতি হারিয়েছে মিঠাই। অতীতের কথা যে কিছুই মনে পড়েনা তাঁর। মিঠাইয়ের প্রতি সিদ্ধার্থ’র ভালোবাসা চোখে জল আনতে বাধ্য দর্শকদের।
IMG 20230309 WA0079

আসলে স্মৃতি হারিয়ে কাউকেই আর চিনে উঠতে পারছে না মিঠাই। তাঁর স্মৃতি ফেরাতে সবরকম চেষ্টা করছে সিদ্ধার্থ। আর তার পাশে রয়েছে মিঠি। আসলে মিঠাইয়ের সঙ্গে ঘটে যাওয়া দুর্ঘটনার জেরে স্মৃতি হারিয়েছে মিঠাই। অতীতের কথা যে কিছুই মনে পড়েনা তাঁর। মিঠিও সিদ্ধার্থ’র এই লড়াইয়ে তাঁর পাশে রয়েছে। আর যতক্ষণ না মিঠাইয়ের সমস্ত স্মৃতি ফিরে আসছে ততক্ষণ পর্যন্ত কোনও উৎসবেই যেন প্রাণ নেই।‌‌ সমস্ত আনন্দ উদযাপন যেন প্রাণহীন।

তবে দোলযাত্রা উপলক্ষে মনোহরা’তে যে আনন্দ উৎসব হবে না এমনটা ভাবা ভুল। যেখানে আবার ফিরে এসেছে মিঠাই। আর তাই আসন্ন এপিসোড যে ধামাকাদার হতে চলেছে তা বলা বাহুল্য। সম্প্রতি দোলযাত্রা উপলক্ষে প্রকাশ্যে এসেছে মিঠাইয়ের একটি নতুন লুক। যেখানে দেখা যাচ্ছে দোলযাত্রা উপলক্ষে ফুল দিয়ে সাজানো হয়েছে দোলা, তার মধ্যে অধিষ্ঠিত রাধা-কৃষ্ণ। আর তার সঙ্গে রয়েছে মিঠাই। আর মিঠাইয়ের ঠিক পিছনে একটু ফাঁক দিয়ে দেখা যাচ্ছে সিদ্ধার্থকে।

এই ছবি দেখে আবেগী এক ভক্ত লিখেছেন, “ঐ পিছনে অণুবীক্ষণ যন্ত্র দিয়ে কাকে জানি দেখে ফেললাম!! প্রথমে চোখটা ওখানেই পড়লো কেন আমার রাধা কৃষ্ণ একই ফ্রেমে ধরা দিলো নিজেদের অজান্তেই! এক‌ইসঙ্গে তিনি লিখেছেন, “উচ্ছে বাবু আর তার মিঠাই রানী always সাইড সাইড! দোলযাত্রা স্পেশাল এপিসোড hur Hur coming।‌! দেখতে থাকুন মিঠাই প্রতিদিন ঠিক সন্ধে ছটায় শুধুমাত্র জি বাংলায়। জয় গোপাল।

TollyTales Entertainment Desk