Bangla Serial

Phulki-Mithai: মিঠাই শেষ হবে না কখনই! প্রোমো শুট হয়েও বিশ বাঁও জলে ফুলকির শুটিং! কেন ভয় পাচ্ছে জি বাংলা?

বাংলা টেলিভিশনে এখন সবথেকে পুরনো ধারাবাহিক ‘মিঠাই(Mithai)।’ জি বাংলার পর্দায় বিগত ২ বছরের‌ও বেশি সময় ধরে চলা এই ধারাবাহিকটি রীতিমতো ইতিহাস সৃষ্টি করে ফেলেছে। তবে এবার টলিপাড়া জুড়ে এবার এই ধারাবাহিক বন্ধের গুঞ্জন।

উল্লেখ্য, কিছুদিন আগে এই ধারাবাহিক বন্ধ হতে চলা নিয়ে বেশ গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। শোনা যাচ্ছিল নতুন ধারাবাহিকের আগমনের জন্য বন্ধ করে দেওয়া হবে জি বাংলার নিজস্ব প্রোডাকশনের এই ধারাবাহিকটি। তবে পরে শোনা যায় এমনটা হবেনা। যদিও সম্প্রতি অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু অর্থাৎ টেলিভিশনের মিঠাইয়ের একটি ফেসবুক পোস্টকে ঘিরে আবার‌ও এই ধারাবাহিক বন্ধের গুঞ্জন দাবালনের মতো ছড়িয়ে পড়েছে।

কিন্তু এইসবের মধ্যেই এক পক্ষ বলছে এই ধারাবাহিক বন্ধ হবে আবার অপর পক্ষ বলছে বন্ধ হবে না। মিঠাই ধারাবাহিক এই মুহূর্তে বন্ধ না হওয়ার কারণ হিসেবে দেখানো হচ্ছে এখন‌ও জি বাংলার পর্দায় স্লট লিডার ‘মিঠাই।’ আর তাই চ্যানেল এত সাফল্য মন্ডিত একটি ধারাবাহিক বন্ধ করে দেওয়ার সাহস দেখাতে পারছে না।

প্রসঙ্গত উল্লেখ্য, ‘সোহাগ জল,’ ‘ইচ্ছে পুতুল’, ‘তোমার খোলা হাওয়া’র টিআরপি মিঠাইয়ের থেকে কম কিন্তু তা সত্ত্বেও বন্ধের গুঞ্জন মিঠাই মিঠাইকে ঘিরে। কেন? আগে জানা গিয়েছিল একটি নিয়মের কথা। কী সেই নিয়ম? গিল্ডের নিয়ম অনুযায়ী চ্যানেলের নিজস্ব প্রোডাকশন হাউজ থাকলে তারা একসঙ্গে তিনটি ধারাবাহিক প্রযোজনা করতে পারবে। সেই অনুযায়ী এই মুহূর্তে জি বাংলা প্রযোজনা সংস্থার তিনটি ধারাবাহিক একসঙ্গে চলছে। মিঠাই, নিম ফুলের মধু, খেলনা বাড়ি, আর তাদের‌ই আসন্ন ধারাবাহিক হল ফুলকি। অন্য ধারাবাহিকগুলির টিআরপি মিঠাইয়ের থেকে ভালো হওয়ার জন্য ফুলকিকে জায়গা করে দিতে সরে যাচ্ছে মিঠাই।

তবে এমনটা হয়তো এখন আর হবে না কারণ এখনও জি বাংলায় ক্রমাগত স্লট লিডার হয়ে চলেছে মিঠাই। আর তাই প্রোমো শুট হয়ে প্রকাশ্যে চলে আসলেও শুটিং এখনও শুরু হয়নি ফুলকির। এমনকি তা নিয়ে মাথা ব্যথাও নেই প্রযোজনা সংস্থার। ১লা এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল ফুলকির। তবে কবে এই ধারাবাহিক আসবে তা নিশ্চিত ভাবে কেউই বলতে পারছেন না। আর তাই মনে করা হচ্ছে মিঠাইয়ের সাফল্য দেখে এখন চ্যানেল মিঠাইকে বন্ধ করবে না। আর তাই এখন ফুলকির পর্দায় আসা বিশ বাঁও জলে।

Ratna Adhikary