Bangla Serial

Mithai in Africa: আর বাংলা নয়, আফ্রিকাতে পৌঁছে গেলো আমাদের উচ্ছেবাবু আর মিঠাই রানী! জি বাংলার শুধু নয়, গোটা বাংলার গর্ব হয়ে উঠেছে দুটো চরিত্র

বাংলা ভাষা নিয়ে যখন অর্ধেক বাঙালি টিকিয়ে রাখার লড়াই করছে তখন বাঙালিরা পুরো বিশ্বজুড়ে বাংলার নাম উজ্জ্বল করছে। ভারতবর্ষের শিল্প, সিনেমা সব কিছুর দৌড় যে বিশ্বজুড়ে তা আমরা সকলের জানি। কিন্তু বাংলার একটা ধারাবাহিক যদি সম্পূর্ণ অন্য মহাদেশে ক্রেজ তৈরি করে, সেটা কি বিশ্বাস করবেন? এবার বিশ্বাস করবেন এই অপশনটাই রাখা যাবে না, কারণ এরকমটা সত্যিই হয়েছে। আর এই অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে আমাদের জি বাংলার (Zee Bangla) “মিঠাই” (Mithai)।
Screenshot 20230305 083830 Instagram

মিঠাইয়ের বিস্তার বাংলা পেরিয়ে বহু আগেই ভারতবর্ষ জুড়ে হয়ে গিয়েছিল। আসলে মিঠাই আর তাঁর আদরের উচ্ছে বাবু নিয়ে দর্শকদের কম ভালোবাসা, আবেগ অনুভূতি নেই। আসলে বাংলা ধারাবাহিকগুলো কোনওদিন শুধুই একটা প্রোগ্রাম হয় থাকেনি। সেগুলি বরাবরই মানুষের ঘরে ঘরে পৌঁছে যেতে পেরেছে। হয়তো সবকটি ধারাবাহিক সমান ভাবে নয়।
Screenshot 20230305 083858 Instagram

আর সম্প্রতি একটা সাফল্যে তাঁরা যেন নিজেরাই ভীষণ গর্ববোধ করছেন। আর গর্ব করবেনই না বা কেন! বাংলার গণ্ডি পেরিয়ে জাতীয় স্তরে নিজেদের প্রমাণ করেছেন মিঠাই। যেখানে হিন্দি ভাষীদের এত উৎপাত সেখানে সব হিন্দি সিরিয়ালের মধ্যেও চমক রেখে দিয়েছে আমাদের বাংলার মিঠাই।
tyu

এটা কী চারটিখানি কথা! লিস্টটি আপলোড করা হয়েছে “ইন্ডিয়ান টিভি কাপল” বলে একটি সোশ্যাল মিডিয়া পেজ থেকে। সেখানে দুটি তালিকায় বাঙালিদের গর্ব ধরে রেখেছে যেন মিঠাই। এক, হাজার হাজার হিন্দি সিরিয়াল ও হিন্দি নামের মাঝে সিডাই জুটির এই ধারাবাহিক “মোস্ট পপুলার আইকনিক শো (রিজিওনাল)” পুরস্কার জিতে নিয়েছে। “১০০ মোস্ট পপুলার কাপলস অফ দ্য ইয়ার ২০২২” তালিকাতে এই নামটা দেখা যাচ্ছে।।

তবে শুধু এইটুকু নয়। এখানেও আলাদা করে মিঠাই নিজের জন্য জায়গা করে নিয়েছে। মিঠাই কেও দেখা গেল আলাদা আরও একটা জায়গায়। এই ইন্ডিয়ান টিভি কাপল পেজ থেকেই আরও একটি পোস্ট করা হয় যেখানে “টপ ২০ ক্যারেকটারস ২০২২” এর তালিকায় একদম ২০ নম্বরেই নিজের নাম করে নিয়েছেন মিঠাই। সারা ভারতে এত এয় ধটাবাহিকের মধ্যে একটি আঞ্চলিক ভাষার ধারাবাহিকের জন্য এটি কিন্তু বেশ বড়সড় প্রাপ্তি।
serial

কিন্তু এর থেকেও বেশি সাফল্য এলো একটি ফেসবুক পোস্ট সামনে আসতে। তখন বোঝা গেল মিঠাই ধারাবাহিকের বিস্তার ঠিক কতটা! ফেসবুক পোস্টটি করেছেন, স্যামুয়েল ইয়ানু নামক একজন ফেসবুক ইউজার। তিনি মিঠাই ধারাবাহিকের বেশ কয়েকটি ছবি পোস্ট করে, “ইটস নট ইজি টু লাভ” নামক গ্রুপে লিখেছেন, “মিঠাই ভালোবেসে ফেলেছে। ‘মিস্টার ননসেন্স’ – কে তিনি ভালোবাসেন। খুব তাড়াতাড়িই দে ‘মিসেস ননসেন্স’ হবে।” আর পোস্ট নজরে আসতেই মিঠাই অনুরাগীদের বুক আরও চওড়া হয়ে গিয়েছে।

এই পোস্ট দেখে একজন কমেন্ট করেছেন, “সাফল্য অনেক সিরিয়াল পেয়েছে কিন্তু এরকম সাফল্য কোনো সিরিয়াল রাত নি । আফ্রিকাতে ও সমান জনপ্রিয় মিঠাই যেটা সত্যিই প্রশংসার দাবিদার”। সত্যিই মিঠাই প্রমাণ করে দিল, ভালো কিছু বিস্তর কোনও কিছুর বাঁধা মানে না।

TollyTales Entertainment Desk