Bangla Serial

Mithai: একলাফে ৫০ বছর এগোচ্ছে ‘মিঠাই’! এখনই ইতি টানছে না ধারাবাহিক, বুড়ো হয়ে যাবে উচ্ছে বাবু আর মিঠাই রানী

বাংলা ধারাবাহিকে রয়েছে এমন অনেক মুখ, যা দর্শকের হৃদয়ে আলাদা করে জায়গা করে নিয়েছে। আর সেই তারকাদের জন্যই বছরের পর বছর ধারাবাহিকগুলো দেখতে থাকেন দর্শকরা। এরমধ্যে একটি অন্যতম ধারাবাহিকে হল ‘মিঠাই’। এই ধারাবাহিকে গ্রামের মিস্টি মেয়ে মিঠাই বাঙালির হৃদয়ে একেবারে সেই জায়গা নিয়ে নিয়েছে।

দুষ্টু – মিষ্টি মেয়ের চটাং চটাং কথা, ভাঙাচোরা ইংরেজি শব্দ, অসাধারণ অভিনয় দক্ষতা জনপ্রিয় করেছিল মিঠাইকে। পাশাপাশি মিঠাই-উচ্ছেবাবুর জুটিও প্রিয় ছিল দর্শকদের। আর এরফলেই ধারাবাহিকে মিঠাই-এর মৃত্যুর পর যেন টিআরপি কমতে থাকে এই মেগার। আর তাই দর্শকদের চাহিদায় ফের লেখিকা মিঠাই-কে ফিরিয়ে আনেন।

শুধু মিঠাই নয়, সিডও বঙ্গ নারীর ক্রাশ। একজন বাবা, এখন স্বামী, সাথে একজন ছেলে হিসাবে সিডের অভিনয় দক্ষতা অভাবনীয়। শেষমেশ সকল বাধা সামলে মিঠাই-সিড-শাক্য-মিষ্টি এক হয়েছে। বর্তমানে ধারাবাহিকের গল্প যেদিকে এগোচ্ছে, তাতে বহুদিন ধরেই মিঠাই বন্ধ হয়ে যাওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। তবে এখনই দুঃখ পাওয়ার কিছু নেই। দর্শকদের জন্য সু-খবর। শোনা গেল, ‘মিঠাই’ এখনই শেষ হচ্ছে না।

Mithai TV Serial Online - Watch Tomorrow's Episode Before TV on ZEE5

আসবে নতুন মোড়। ‘খেলনা বাড়ি’র মতোই ‘মিঠাই’ও একলাফে পাড়ি দেবে বহু বছর। তবে সেটা ৫ – ১০ বছর নয়, টানা ৫০ বছর। হয়তো মিঠাই আর সিড সেখানে নাও থাকতে পারে। মিষ্টি, শাক্যকে নিয়েই এগোবে গল্প। তাদের জীবন নিয়েই লেখিকা তাঁর প্লট লিখছে। তবে শুধু গল্পে পরিবর্তন না, স্লটেও আসবে চেঞ্জ।

বর্তমানে ‘মুকুট’, ‘ফুলকি’ আসার ফলে ‘মিঠাই’কে স্লট দেওয়ার বিশেষ কোনো জায়গা ফাঁকা নেই। অনেকেই মনে করেছিল, মিঠাই বন্ধ হয়ে ফুলকি আসবে। আর তাতে বেশ খেপেই উঠেছিল ‘মিঠাই’ ভক্তরা। তাদের কথায়, মিঠাই যে টিআরপিতে আছে সেই স্থান কখনোই দখল করতে পারবে না অন্যকোনোও নতুন ধারাবাহিক। সবকিছু বিবেচনা করে অনুমান করা যাচ্ছে, ১ মে থেকে ‘মিঠাই’ সোম থেকে শুক্র রাত ১০টায় সম্প্রচারিত হবে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।