Bangla Serial

Mithai Shop: মিঠাইয়ের জন্য পুরো হিট মিষ্টির দোকান! ঈদের বাজারে মিষ্টির জোগান দিতে হিমশিম খাচ্ছে! আপনিও খেয়ে আসুন এই দোকানের মিষ্টি

বলা বাহুল্য, এই মুহূর্তে বাংলা টেলিভিশনে চলা সবচেয়ে পুরোনো এবং সবচেয়ে জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই(Mithai)’। নায়ক-নায়িকার দুষ্টু মিষ্টি প্রেম‌ আর একটা একান্নবর্তী পরিবারের সুন্দর গল্প নিয়ে এগিয়ে চলছিল এই ধারাবাহিক। আর বাঙালি ধারাবাহিক প্রেমীদের কাছে সবচেয়ে প্রিয় জুটি হয়ে উঠেছিল মিঠাই ও উচ্ছে বাবু। তবে এখন গল্প অনেকটাই বদলেছে। দর্শকরা আর আগের মতো টান উপলব্ধি করছেন না এই ধারাবাহিককে ঘিরে।

এই ধারাবাহিক যে বহু আগেই দর্শকদের অন্দরমহলে জায়গা করে নিয়েছে তা বলা বাহুল্য। কিছুদিন আগে বাজার ছেয়ে গিয়েছিল, অভিনব উচ্ছেবাবু ফুচকা’তে। যা খেয়ে ভীষণ আনন্দিত হয়ে উঠেছিলেন ভক্ত-অনুগামীরা। সেইসঙ্গে বাজারে আসে উচ্ছেবাবু সন্দেশ‌ও। আসলে হেলদি হেঁশেলের কম্পিটিশন জেতার জন্য উচ্ছেবাবু সন্দেশ বানিয়ে চমক লাগিয়ে দিয়েছিল মিঠাই। তারপর আর কী? ভক্ত-অনুগামীরাও সেই মিষ্টি বানাতে শুরু করেন।

তবে এবার মিষ্টি বানানো নয়, ‘মিঠাই’-এর নামে একেবারে আস্ত একটা মিষ্টির দোকান খুলে ফেলেছেন এক বাংলাদেশী ভক্ত। আসলে এপার বাংলার অভিনেতা-অভিনেত্রীরা এপারে জনপ্রিয় তো বটেই এক‌ইসঙ্গে তাঁরা হয়ে উঠেছেন ওপার বাংলার ঘরের লোকও। তাঁদেরকে দেখতে, তাঁদের অমোঘ আকর্ষণে মাঝেমধ্যেই বাংলাদেশ থেকে ভক্তরা ছুটে আসেন এপার বাংলায়। আর যাঁর আকর্ষণে মূলত ছুটে আসে তাঁর নাম ‘মিঠাই’ অর্থাৎ সৌমীতৃষা কুন্ডু।

বাংলাদেশে রয়েছে মিঠাইয়ের নামাঙ্কিত দোকান ‘মিঠাই বাড়ি।’ এই দোকানে মিষ্টির দারুণ চাহিদা। ঈদে মিষ্টির জোগান দিতে রীতিমতো হিমশিম খেয়ে গেছে এই দোকান। সারিবদ্ধ লোকের ভিড়ের মাঝে উজ্জ্বল নাম ‘মিঠাই বাড়ি।’ ভাবুন তবে এপার বাংলার অভিনেত্রীর ওপার বাংলায় জনপ্রিয়তা। উল্লেখ্য, কদিন আগে পড়শি দেশে ঈদের বাজার কাঁপিয়েছে এপার বাংলার অভিনেত্রী ঋত্বিক-অন্বেষা। কীভাবে? ঈদে বাংলাদেশে দেদার বিকিয়েছে ‘এই পথ যদি না শেষ হয়’ মেহেদী। আর এবার বাংলাদেশ কাঁপালো মিঠাই।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।