Bangla Serial

Zee Star Serial: “বাবুদের বাঁচানোর গল্প” নিয়ে হাজির আরও এক নতুন ধারাবাহিক! নাম “কে পাবে বাবুর অধিকার?” জি বাংলা নাকি জলসা দেখতে পাবেন কোথায়?

বাংলা ধারাবাহিকগুলোর এখন গল্পের প্লটের দিকে নজর রাখলে বেশ কিছু সমস্যা দেখা যাচ্ছে। সমস্যাটা হল, বড্ড বেশি মিল দেখা যাচ্ছে ধারাবাহিকগুলোয়। আর সেখান থেকেই দর্শকরা নিজেদের মতো করে একটা অভিনব বিষয় আবিষ্কার করেছেন। সেটা হল “প্লট সোয়াইপ” (Plot swipe)। যেমন সম্প্রতি দর্শকরা সোশ্যাল মিডিয়ায় প্লট সোয়াইপ করেছেন নিম ফুলের মধু (Neem Fuler Modhu) আর মেয়েবেলার (Meyebela)।
rrrrrrrrrrrrrrrrrrrrrrrrr

মেয়েবেলা ও নিম ফুলের মধুর ঘুরে ফিরে কিন্তু গল্পের ছক একি ধাঁচে পড়ে যেতে পারে। খালি ক্যারেকটারগুলো যদি একটু মিলিয়ে মিশিয়ে নেওয়া যায়। যেমন সমস্যা তৈরির ক্ষেত্রে যেমন ওদিকে বীথি মাসি তেমনই ওদিকে কৃষ্ণা জেঠিমা। আবার ওদিকে নিপীড়িত বৌমাদি দলে আছে পর্না ও মৌ।
uuuuuuuuuuuuuuuuuu

মানে ভাবুন তো ধারাবাহিকগুলোকে কতটা মন দিয়ে দেখলে তবে দর্শকে এতটা ভালো ভাবে পর্যবেক্ষণ করতে পারেন। তার মাঝেও আবার এর সুন্দর করে ছক কষে প্লট মিশিয়ে। শুধু এটুকু নয় প্লট থেকে শুরু করে ধারাবাহিকের নাম সবই মিলিয়ে মিশিয়ে দিয়েছেন দর্শকরা।

তাতে সুন্দর করে ধারাবাহিকের নামও দিয়ে দিয়েছেন। নামটা শুনে কিন্তু আপনারা রীতিমতো হেসে লুটোপুটি খেতে বসবেন। সত্যিই দর্শকদের কতটা রসিকতাবোধ ও ধারাবাহিকের প্রতি একাগ্রতা থাকলে ইয়ার্কি ঠাট্টার মাঝেও নিজেদের দেখার ধারাবাহিকগুলোকে নিয়ে এরকম মস্করা করতে পারেন। ধারাবাহিকের নাম দিয়েছেন, “কে পাবে বাবুর অধিকার মা না বৌ?” আবার এই মস্করা করার আগে সুন্দর করে একটি “ব্রেকিং নিউজ” ট্যাগ দিয়ে লিখেছেন, “বিরোধী হয়েও আপন হওয়ার গল্প ও বাবুদের বাঁচানোর গল্প নিয়ে আছে নতুন ধারাবাহিক”।

আর তাহলে গল্পের প্লট কী? গল্পের প্লটে লেখা, “বীথির বৌমা হবে পর্না ও কৃষ্ণার বৌমা মৌ। পর্না ও মৌ মিলে কুটনামি করে শ্বাশুড়িদি বিরক্তি করবে। বীথি মাসি ও কৃষ্ণা জেঠিমা দুই বোন যত একে অপরের শত্রু পাড়া”। আবার পাড়া দুটির নাম শুনলে আপনারা আরও হাসবেন। একটি পাড়ার নাম জি বাংলা আর ওপর পাড়ার নাম স্টার জলসা। তাহলে আপনারাই বলুন, এরকম একটা ধারাবাহিক হলে মন্দ হয় না!

TollyTales Entertainment Desk