Bangla Serial

Neem Fuler Modhu: “ঠিকানাটা বৃদ্ধাশ্রম”! বাবুউউর মায়ের অত্যাচারে না পেরে শেষে তাকে বৃদ্ধাশ্রমে পাঠাল পর্ণা! কুটনি শাশুড়ি মায়ের চোখের জল মন ভেজায়নি দর্শকদের

টি আর পিই সব। নির্মাতা থেকে চ্যানেল সবাই টি আর পি কথাই মেনে চলে। আর টি আর পির চক্করে বেশ কিছু ধারাবাহিক চলছে না, তাঁদের কয়েকমাসেই বন্ধ করিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু তার মাঝেই আনা হচ্ছে নতুন ধারাবাহিক। মানে বলা যেতে পারে, বাংলা ধারাবাহিকগুলোর এখন এই একটাই ফর্মুলা। এখন বাজারে নতুন নতুন ধারাবাহিক ঢল নেমেছে।

জি বাংলাতেও একের পর এম ধারাবাহিক বন্ধ করে নতুন নতুন ধারাবাহিক শুরু হয়েছে। এরকমই একটা নতুন ধারাবাহিক হচ্ছে, “নিম ফুলের মধু”। নতুন ধারাবাহিক হলেও বেশ ভালোই কিন্তু পসার জমিয়ে ফেলেছে এই ধারাবাহিক। কারণ টি আর পি লিস্টে বেশ ভালই নম্বর পাচ্ছে ধারাবাহিকটি। আসলে এই ধারাবাহিকের চরিত্রগুলো বেশ ভালো জমে উঠতে পেরেছে।

শুধুমাত্র নায়ক নায়িকা না। এই ধারাবাহিকে ফোকাস গিয়েছে আরও একজনের ওপরে। তিনি আবার কেউ নন, নায়কের মা। হ্যাঁ এখানে নায়িকার নাম পর্ণা। আর চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে টেলি অভিনেত্রী পল্লবী শর্মাকে। আর নায়কের মা, যিনি “বাবুর মা” বলেই বেশি পরিচিত, যার নাম কৃষ্ণা।

এই চরিত্র কিন্তু দর্শকদের বেশ মন ছুঁয়েছে। কারণ সে নিজে শাশুড়ি হওয়ার চরিত্রে এখনও ভুগছেন নিজের দজ্জাল শাশুড়ির জ্বালায়। আর ঠিক চ্যাটাং চ্যাটাং উত্তর দিয়ে শাশুড়ির মুখ বন্ধ করিয়ে দেন। অন্যদিকে নায়কের নাম সৃজনের এবং সেই চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে জনপ্রিয় টেলি অভিনেতা রুবেল দাসকে।

নায়ক ই নায়িকার টানা পোড়েনতো ধারাবাহিকে থেকেই থাকে। কিন্তু নিম পাতার ফুলের নির্মাতারা নায়কের মা অর্থাৎ বাবুর মা এর ওপর বেশ ভালই ফোকাস করেছেন। তাঁকে নিয়ে বেশ ইমোশন জড়িয়ে দিয়েছেন দর্শকদের। সম্প্রতি যে এপিসোগুলি হচ্ছে, তাতে দেখা গেল বাবুর মাকে বাবু ও বাবুর বউ মিলে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দিল।

বৃদ্ধাশ্রম নিয়ে মডার্ন যুগে যতই নতুন কনসেপ্ট আসুক, এতে কিন্তু কখনই ভালো লাগে না। কারণ কাছের মানুষকে দূরে পাঠিয়ে দেওয়া তাও আবার শেষ বয়সে, কখনোই সুখকর বলে মানা হয় না। স্বাভাবিক ভাবে বাবুর মাও খুব কষ্ট পান এতে। আর তাতে দর্শকরাও কেঁদে ওঠেন।

Mouli Ghosh