Bangla Serial

Neem Phuler Madhu: “নাইটি বিদ্রোহ” শেষ, এবার দত্ত বাড়িতে “প্রেম বিদ্রোহ”! জমছে বর্ষা, পিকলুর প্রেম! তবে কি এবার পর্ণার চাপে দত্তবাড়িতে শুরু হবে লাভ ম্যারেজও?

এই মুহূর্তে জি বাংলার পর্দায় ঠিক যতগুলি সিরিয়াল চলছে তার মধ্যে অন্যতম জনপ্রিয় বাস্তবধর্মী, ন্যাকামিবিহীন ধারাবাহিক হচ্ছে নিম ফুলের মধু। ‌অভিনেত্রী পল্লবী শর্মা (Pallavi Sharma), ও অভিনেতা রুবেল দাস(Rubel Das) অভিনীত জনপ্রিয় এই ধারাবাহিকটি অত্যন্ত অল্প সময়ের মধ্যেই দর্শকদের মনে জায়গা করে নিয়েছে। দর্শকদের কাছে ভীষণ বাস্তবধর্মী ও ব্যাতিক্রমী ধারাবাহিক এটি।

এর আগেও কে আপন কে পর ধারাবাহিকে নজরকারা অভিনয় করেছিলেন পল্লবী। আর এবার‌ও নিম ফুলের মধু ধারাবাহিকে তাঁর অভিনয় দর্শকরা ভীষণ পছন্দ করেছেন। এছাড়াও সহ অভিনেতা হিসেবে রুবেল তো রয়েছেন‌ই। সেইসঙ্গে পাল্লা দিয়ে জাঁদরেল শাশুড়ির চরিত্রে নজরকাড়া অভিনয় করছেন অভিনেত্রী অরিজিতা মুখোপাধ্যায়। নিত্যদিনই এই ধারাবাহিকে বিভিন্ন ধরনের ধামাকা পর্ব দেখানো হচ্ছে। বলা যায়, এই গল্পটা এতটাই বাস্তবসম্মত যে অনেক মানুষই এই গল্পের সঙ্গে নিজেদের বাস্তব জীবনের মিল খুঁজে পেয়েছেন।

নাম ফুলের মধু ধারাবাহিকে বিশেষ করে নজর কেড়েছে পর্ণার চরিত্রটি। বিভিন্ন প্রতিকূলতার মধ্যে পড়েও সে যেভাবে সে বুদ্ধি খাটিয়ে বেরিয়ে এসেছে তা প্রশংসনীয়। উল্লেখ্য, এই ধারাবাহিকে দেখানো হয়েছে দত্ত বাড়ির বিভিন্ন বন্ধ দরজাকে সজোড়ে ধাক্কা মেরে ভেঙেছে পর্ণা। সে যৌথ পরিবারের ভাঙন আটকানো থেকে শুরু করে নিজের ননদের জীবন বাঁচানো সব ক্ষেত্রেই মাত দিয়েছে পর্না। আসলে জি বাংলার নিমফুলের মধু এই ধারাবাহিকটি দীর্ঘদিন ধরে আমাদের সমাজে বহুদিন ধরে সযত্নে লালিত সংস্কার বা বলা যেতে পারে কুসংস্কারের মুখে চপেটাঘাত করছে। আমরা শুধু মুখেই আধুনিক হয়ে উঠেছি। আমাদের মানসিকতায় যে খুব বেশি পরিবর্তন হয়নি তা বারবার চোখে আঙুল তুলে দেখিয়ে দিয়েছে এই ধারাবাহিকটি।

যদিও দত্ত বাড়িতে ব্যাগড়া দেওয়ার লোকের অভাব নেই। বিশেষ করে বড় জেঠু। কদিন আগে পর্ণা দত্ত বাড়ির মেয়ে বউদের জন্য নিয়ে আসে নাইটি। যথারীতি বেগড়া দেন বড় জ্যেঠু। তাঁর কথায় ‘দত্ত বাড়ির মেয়ে-বউরা নাইটি পরেনা।’ আর যথারীতি জ্যেঠুর কথায় তেড়েফুঁড়ে দত্ত বাড়ির মেয়ে-বউদের নাইটি পরানোর চ্যালেঞ্জ নিয়ে ফেলেছে পর্ণা। নাইটি বিদ্রোহ যথারীতি জিতে নিয়েছে পর্ণা।

neem phuler madhu fan post

আর এবার হয়তো দত্ত বাড়িতে প্রেমের ঝলক মিলতে চলেছে। কারণ ধীরে ধীরে গাঢ় হচ্ছে বর্ষা ও পিকলুর প্রেম। যদিও দত্ত বাড়িতে প্রেম বিবাহ নিষিদ্ধ। এর কারণ হিসেবে দর্শকরা বলছেন, ছোট কাকার হয়ত প্রেমিকা ছিল। কিন্তু লাভ ম্যারেজ কেউ মেনে নেবে না বলে হয়ত আজীবন কাকা অবিবাহিতই রয়ে গেছেন। তবে তাঁদের বিশ্বাস এই অসম্ভবকে সম্ভব করার ক্ষমতা রাখে পর্ণা। আর তাই বর্ষা পিকলুর প্রেম বিবাহ হয়ত অতি শীঘ্রই দেখা যাবে নিম ফুলের মধুর আসন্ন পর্বে। প্রেম বিদ্রোহ দেখতে ভুলবেন না কিন্তু।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।