Bangla Serial

Sohag Jol: শুধু টাকা দিয়ে দায়িত্ব নেওয়া যায় না, সোহাগে যত্নে স্বামীর সামনে ভাত-কাপড় তুলে দেওয়ার দায়িত্ব নিক মেয়েরাও! সোহাগ জলের এই শিক্ষা মনে রাখবে সমাজ

বাংলা টেলিভিশনে এই মুহূর্তে বেশ কিছু নতুন ধারাবাহিক এসেছে। স্টার জলসা,জি বাংলা দুটি ধারাবাহিকেই আসছে একের পর এক নতুন ধারাবাহিক। এরমধ্যে এসে গেছে স্টার জলসায় পঞ্চমী এবং জি বাংলায় নিম ফুলের মধু ও সোহাগ জল।

প্রসঙ্গত এই প্রতিটি ধারাবাহিকই ছকভাঙ্গা ধারাবাহিক থেকে একেবারেই অন্য গল্প নিয়ে শুরু হয়েছে। স্টার জলসার পঞ্চমী ধারাবাহিকটি শুরু হয়েছে অলৌকিক গল্প নিয়ে। এবং জি বাংলার নিম ফুলের মতো শুরু হয়েছে নায়ক নায়িকার বিয়ের পরে সম্পর্ক কি করে তেতো হলেও তা মিষ্টি হয় এই নিয়ে।

এবং সোহাগ জল ধারাবাহিকটি শুরু হয়েছে আরো এক অন্য গল্প নিয়ে। বিয়ের পরে ভালবাসলেও দূরে চলে যেতে হয় কাছে আসার জন্য। ঠিক এমনই গল্প নিয়ে এসেছে এই নতুন ধারাবাহিক। এখনো পর্যন্ত এই ধারাবাহিক যারা দেখতে শুরু করেছেন তারা প্রত্যেকেই জানেন নায়ক নায়িকার বিয়ে হয়ে গেছে।

এবং বিয়ের পরে নানারকম যে অনুষ্ঠান থাকে সেগুলোই চলছে। ধারাবাহিকের নায়ক শুভ্র সেগুলিকে ভালোভাবে না নিলেও জুই তা নিষ্ঠা ভাবেই করছে। সম্প্রতি একটি পর্বে দেখানো হয়েছে নায়ক নায়িকার ভাত কাপড়ের অনুষ্ঠান। সেখানে অনুষ্ঠান শুরু হতেই শুভ্র ভাত কাপড়ের দায়িত্ব নেওয়ার কথা বলতে অস্বীকার করে।

তবে তার পরেই জুই বলে ওঠে যে সে তার স্বামীর ভাত কাপড়ের দায়িত্ব নিতে পারে। পয়সা দিয়ে নয় কিন্তু তার হাতে হাতে কাজ গুছিয়ে দিয়ে তার খাবার রান্না করে দিয়ে। এমনভাবেই স্ত্রীরা স্বামীর পাশে থাকে।

প্রসঙ্গত ধারাবাহিক এমন দৃশ্য দেখে নেটিজেনরা বেশ খুশি হয়েছে। তাদের মতে এবার মেয়েরাও তাদের স্বামীদের দায়িত্ব নিক এমনটাই বলুন। তার কারণ শুধু পয়সা দিয়েই সংসার চলে যায় না। একজন স্ত্রী যখন তার স্বামীর সব কিছু গুছিয়ে দেয় তখনও তার সে দায়িত্বই নেয়।

Titli Bhattacharya