Bangla Serial

Soumitrisha-Adrit: “দুটো মানুষ আলাদা, তাদের চিন্তাধারার আকাশ পাতাল তফাৎ, কেন তাদেরকে নিয়ে এত কাটাছেঁড়া?” আদৃত-সৌমীতৃষার টক্সিক ভক্তদের ভিড়ে লিখলো হতাশ নেটিজেন

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের অন্যতম হিট সিরিয়াল মিঠাই আর হিট জুটি সিধাই এটা মানতে কারুর কষ্ট নেই। অতি জলসা ঘেঁষা ভক্তও এটা একবারে মানবেন যে এই ৩ বছরে মিঠাই যা অর্জন করেছে সেটা বহু সিরিয়ালের কাছে স্বপ্ন। এত বিপুল টিআরপি, জনপ্রিয়তা আর ফ্যান সংখ্যা খুব কম সিরিয়ালে দেখা যায়।

আসলে বাংলা টেলিভিশনে সিরিয়ালের তুলনায় সিনেমার প্রাধান্য বেশি। সেখানে এখন মানুষের মুখে মুখে ঘুরছে একটাই নাম মিঠাই। সুখে দুঃখে মিষ্টি মুখে মিঠাই এটা যার ট্যাগলাইন তার ক্ষেত্রে এমনটাই তো হওয়া স্বাভাবিক তাই না?

তবে এদের জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে আদৃত আর সৌমীতৃষার ভক্তদের মধ্যে বৈচিত্র্য দেখা গেছে। কেউ আদৃত ফ্যান কিন্তু সৌমীতৃষা হেটার আর কেউ সৌমীতৃষার ফ্যান কিন্ত আদৃত হেটার। এই নিয়ে দুই পক্ষের চুলোচুলি কম হয় না। একপক্ষ কিছু খুঁত পেলেই আরেক পক্ষকে কটাক্ষ করা শুরু করে। নায়ক নায়িকাকে নিয়ে ব্যক্তিগত আক্রমণ হয়ে থাকে হামেশাই।

Mithai Sid

তবে দেখতে গেলে দুজন বাদে সিরিরালে আর অনেক মুখ আছে যারা বেশ জনপ্রিয় বা এর দৌলতে নাম করেছে। তারা কেউ অতটা আলোচনায় থাকতে পারে না এর কারণ তাদের ব্যর্থতা নয়, ভক্তরা মিঠাই আর উচ্ছে বাবুকে ছাড়া আর কাউকে নিয়ে কথা বলতে চায় না। আর এবার দর্শক আরো ক্ষুব্ধ কারণ সোনার সংসার অনুষ্ঠানে দুজনের নাচ দেখা যায়নি। সব জুটি পারফর্ম করলেও তাদের মিস করেছে ভক্তরা। রাগ আর হতাশা মিলে দুজনের বিরুদ্ধে নানা কথা উঠেছে।

এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় এক নেটিজেন সম্প্রতি কলম ধরেছিলেন! তিনি লেখেন, ‘আর পারা যাচ্ছে না…..মিঠাই শেষ হলে সত্যি fan-রা,artist-রা,haters-রা, best friends-রা সবাই বেঁচে যাবে নিঃসন্দেহে! কথাটা মজা করে বলছি মনে হলেও অনেক কষ্ট আর আফসোস থেকে বলছি! আদৃত-সৌমিত্রিশা,আদৃত-সৌমিত্রিশা,আদৃত-সৌমিত্রিশা! এ দুজন ছাড়া আর কোনো artist পৃথিবীতে exist করে না?! অদ্ভুত লাগে,লিট্রেলি কষ্ট হয় বলতে পারেন!প্রকৃতপক্ষে দুজন আর্টিস্ট-ই খুব childish ব্যাবহার করে social media-য়! আর কিছু আবেগী fan-ও আছে, বাপরে!’

এখানেই শেষ নয়। তিনি লেখেন, ‘গতকাল বা তার আগের দিন male lead এর এক ভক্ত তার নিজের প্রোফাইল থেকে এক স্ট্যাটাস দিয়ে হ্যান তেন লিখে আবার বলছে একটা ভুল বোঝাবুঝি হয়েছিল,মেজাজ বিগ্রে গেছিলো!হ্যাঁ মেজাজ বিগড়ে গিয়ে চেনা মানুষ অচেনা হয়ে যাওয়ার স্ট্যাটাস দিয়েছিল সে!মানে আমার সাথে যা হবে সব আমি সোশ্যাল মিডিয়ায় উগড়ে দেব আর আগুনে ঘি ঢেলে দেব!ড্রামা।

আর female lead আজীবন তার over possessive fan-দের জন্য কটাক্ষের স্বীকার হয়েছেন সেটা বলার অপেক্ষা রাখে না!সৌমিত্রিশা আসলে যেমন লাকি একই সাথে খুবই আনলাকি যে তার এমন একটা টক্সিক ফ্যানবেজ আছে। সত্যি বলতে মিঠাইয়ে সৌমিত্রিশার অবদান অনস্বীকার্য! আদৃত ও সবসময় mithai show-এর কাছে greatful সেটা বারবার স্বীকার করেছে।তবুও এতো সমস্যা কেন ভাই?দুটো মানুষ আলাদা,তাদের চিন্তাধারার আকাশ পাতাল তফাৎ,কেন তাদেরকে নিয়ে এত কাটাছেঁড়া!? তারা তাদের জীবনে ভালো, খারাপ, অহংকারী, নিরহংকারী যাই হোক না কেন কি আসে যায় আমাদের?দয়া করে তাদের নিয়ে analysis করা বন্ধ করুন! আর artist দের অনুরোধ করার সাধ্য নেই তবুও যার যার best friend, family সবকিছুই যদি একটু সামলে রাখতো হয়তো এতকিছু হতোই না…’।

তাঁর দাবি, ‘দুজন artist-এর ক্ষেত্রেই কথাগুলো প্রযোজ্য!আর dear solo fans, Please reduce the toxicity & enjoy the show! এসব নিতে পারছিলাম না বলেই সময় নষ্ট করে লিখলাম বহু দিন পর!গ্রূপ গুলোও বড্ড বিষাক্ত লাগছে কিনা!’

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।