Bangla Serial

Didi No1: এত বছর পর দিদি নাম্বার ওয়ান ছাড়লেন রচনা ব্যানার্জি! আর দেখা যাবে না তাঁকে! উদ্বিগ্ন ভক্তরা

বাঙালির অন্যতম প্রিয় অভিনেত্রী এবং সঞ্চালিকা হলেন অভিনেত্রী রচনা ব্যানার্জী (Rachna Banerjee)। অভিনেত্রীর বয়স চল্লিশের কোঠা পেরোলেও বাংলা ইন্ডাস্ট্রিতে তিনি আজও দিদি নাম্বার ওয়ান। এখনও তিনি হলেন‌ টলিউড ইন্ডাস্ট্রির অন্যতম সুন্দরী অভিনেত্রী তিনি। অবশ্য‌ই কথা বলছি বাংলার দিদি নাম্বার ওয়ান (Didi No1)অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়ের। শুধু বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে নয় ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রিতেও তিনি সমানতালে দেখিয়েছেন নিজের অভিনয়ের দাপট। আজ‌ও ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রিতে এখনও তাঁর আলাদা স্থান।

উল্লেখ্য, ১৯৯০ সালে মিস কলকাতা খেতাব জেতেন অভিনেত্রী রচনা ব্যানার্জি। বাংলায় একাধিক সিনেমায় তিনি ক্রমাগত নিজের অভিনয় প্রতিভার স্বাক্ষর রেখে গেছেন। তিনি একটা সময় বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিকে উপহার দিয়েছে প্রচুর সফল ছবি।

তবে এখন সিনেমায় সেই ভাবে তাঁকে দেখতে পাওয়া না গেলেও বাংলা টেলিভিশন দুনিয়ায় তিনি অন্যতম জনপ্রিয় মুখ। জি বাংলায় সম্প্রচারিত দিদি নাম্বার ওয়ান তাঁকে এনে দিয়েছে বিশেষ খ্যাতি। বাঙালি দর্শক কুলের অত্যন্ত পছন্দের এই অভিনেত্রী। এই অনুষ্ঠানে যোগ দেওয়া প্রতিটি মেয়ের লড়াই, সুখের, দুঃখের গল্প মুগ্ধ হয়ে শোনে বাঙালি দর্শক। এই শো‌ আর রচনা ব্যানার্জি কার্যত সমার্থক শব্দ হয়ে উঠেছেন।

টানা ১২ বছর ধরে সফলভাবে এই শো সঞ্চালনা করে চলেছেন রচনা ব্যানার্জি। তাঁকে ছাড়া এই শো দেখতে নারাজ তাঁর ভক্তরা। এই শো’র সঞ্চালিকা হিসেবে তাঁরা শুধুমাত্র রচনা ব্যানার্জিকেই পর্দায় দেখতে চান। কিন্তু এবার সেই শো ছেড়েই চলে গেলেন রচনা‌। কিন্তু কেন? কোথায় গেলেন তিনি? আসলে জানা যাচ্ছে শুটিং বন্ধ রেখে আপাতত তিনি বেড়াতে গেছেন। আসলে কাজের পাশাপাশি সমান তালে ঘুরতে যেতেও পছন্দ করেন এই অভিনেত্রী। কখন‌ও টাকি কখন‌ও দুবাই। ছেলে ও নিজের বন্ধুদের সঙ্গী করে যখন তখন যেখানে সেখানে ঘুরতে চলে যেতে পারেন এই অভিনেত্রী।

ছেলের সঙ্গেও সময় কাটাতে ভীষণ‌ই ভালোবাসেন অভিনেত্রী রচনা ব্যানার্জি। ফুটবল বিশ্বকাপ দেখতে কাতার যাওয়া হোক বা রেস্তোরাঁয় খেতে যাওয়া। মা-ছেলেতে বেশ আনন্দেই থাকেন তাঁরা দুজনে। আর এবার নিজের কাজ থেকে সাময়িক বিরতি নিয়ে দেশের মধ্যেই ঘুরতে গেছেন এই জনপ্রিয় অভিনেত্রী। নিজের বন্ধু-বান্ধবদের সঙ্গে নিয়ে পাহাড়ে ঘোরার আনন্দ উপভোগ করছেন তিনি। ইনস্টাগ্রামে ভাগ করে নিয়েছেন সেই সমস্ত ছবি। সোশ্যাল মিডিয়ায় ছবি ভাগ করে নিয়ে অভিনেত্রী লিখেছেন, ‘আমার গ্যাংয়ের সঙ্গে উত্তরাখণ্ড ভ্রমণে,‌ ভ্যাকেশন মুড অন।’

Titli Bhattacharya