Bangla Serial

Slot Change: পয়লা মে থেকে সোম-শনি দুপুর ২টো! থাকছে মিঠাই, আর কোন কোন ধারাবাহিকের সময় বদল হচ্ছে?

বর্তমান সময়ের ট্রেন্ড মেনে বর্তমানে হুহু করে নতুন নতুন ধারাবাহিক শুরু হচ্ছে। আর শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই কার্যত বন্ধের মুখ দেখতে হচ্ছে অনেক ধারাবাহিককে। সৌজন্যে টিআরপি। যেমন স্টার জলসার পর্দায় মাত্র আজ থেকে মাত্র মাস দুয়েক আগে শুরু হওয়া জনপ্রিয় ধারাবাহিক ‘বালিঝড়’ আগামীকাল শেষবারের মতো সম্প্রচারিত হবে টেলিভিশনের পর্দায়।

উল্লেখ্য, কাহিনী অসমাপ্ত রেখে ধারাবাহিক বন্ধ জলসার পর্দায় এই নতুন নয়।‌‌ এর আগে ‘খুকুমণি হোম ডেলিভারি’, ‘বৌমা এক ঘর’, ‘মাধবীলতা’ একাধিক ধারাবাহিক বন্ধ হয়ে গেছে। তবে টিআরপি‌ তালিকায় খারাপ পারফরম্যান্স করলেও জলসার মতো কোন‌ও ধারাবাহিককে এত সহজে বন্ধ করে দিতে নারাজ জি বাংলা।

জানা গেছে, জি বাংলার যে সমস্ত ধারাবাহিকের টিআরপি কম সেই ধারাবাহিকগুলিকে দুপুরের স্লটে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে চ্যানেল। এর আগে কম টিআরপির জন্য এই ধারাবাহিক ‘তোমার খোলা হাওয়া’ নামক ধারাবাহিকটিকে। তখন‌ই চ্যানেল ওই ধারাবাহিকের প্রযোজনা সংস্থাকে জানিয়ে ছিল জি বাংলা আর‌ও দুটি ধারাবাহিককে দুপুরের স্লটে পাঠানো হয়েছে।

জানা গেছে, টিআরপি তালিকায় নীচের দিকে থাকা ইচ্ছে পুতুল ও সোহাগ জল ধারাবাহিকদুটিকে এবার দুপুরের স্লটে পাঠাতে চলেছে চ্যানেল। ১লা মে থেকে হবে এই পরিবর্তন।

তবে সবথেকে আনন্দদায়ক খবর হচ্ছে এখন‌ই বন্ধ হচ্ছে না সবার প্রিয় ধারাবাহিক মিঠাই। আসলে শোনা যাচ্ছিল জি বাংলায় শুরু হতে চলেছে এক নতুন ধারাবাহিক ‘ফুলকি।’ জি বাংলা প্রোডাকশন তৈরী করছে এই ধারাবাহিক। শোনা যাচ্ছে, এই ধারাবাহিক আসার ফলে জি বাংলা নিজস্ব প্রোডাকশনের অন্য একটি ধারাবাহিক এবার বন্ধের মুখে দাঁড়িয়ে রয়েছে। টেলিপাড়ায় গুঞ্জন উঠেছিল সন্ধ্যা ৬টার স্লটে ২৪শে এপ্রিল থেকে শুরু হচ্ছে এই ধারাবাহিক। উল্লেখ্য, যথারীতি এই স্লটে দেখানো হয়ে থাকে মিঠাই। আর তাই জোড়ালো হয় ধারাবাহিক বন্ধের গুঞ্জন। যদিও জানা যাচ্ছে ‘ফুলকি’ হয়ত রাত ৯ টার স্লটে সম্প্রচারিত হতে পারে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।