Bangla Serial

Soumitrisha Kundoo: ‘আর মিঠাই বলে ডাকা যাবে না’, চেঁচিয়ে উঠলো সৌমীতৃষা! সিরিয়াল শেষের আগেই ‘মিঠাই’কে ভুলে গেল সৌমীতৃষা?

শেষ হয়ে গিয়েছে ‘মিঠাই’এর শুটিং। মনখারাপ তাই গোটা টিমের। কিছু শুরুর জন্য কিছু শেষ প্রয়োজন, আর সেটাই মেনে নিয়ে গোটা মিঠাই টিম আবার নিজ কাজে ব্যস্ত হতে চলেছেন। আর এই শেষদিনের শুটিং-এ ‘মিঠাই’ টিমের মেম্বারদের দেখার জন্য উপচে পড়েছিল ভক্তদের ভিড়। প্রায় ৩ বছর ‘মিঠাই’এর বয়স। জানা গিয়েছে, টিভিতে লাস্ট সম্প্রচার হবে ১১ ই জুন। ধারাবাহিকের মধ্যে দিয়ে প্রথমদিন থেকে গ্রামের মিষ্টি মেয়ে মিঠাই বাঙালির হৃদয়ে জায়গা করে নিয়েছে।ধারাবাহিক শেষে এবার বড় পর্দায় দেবের বিপরীতে ফিরছেন সৌমীতৃষা। দেবের বিপরীতে নায়িকার রোলে দেখা যাবে।

সৌমীতৃষার সঙ্গে অনেক আগেই এই সিনেমায় আসার জন্য কথা হয়। মিঠাই, দেব অভিনীত ছবির নাম ‘প্রধান’। একেবারে পারিবারিক ছবি এটি। দেব-সৌমীতৃষা ছাড়াও অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে পরাণ বন্দ্যোপাধ্যায়কে। অগাস্ট থেকেই শুরু ‘প্রধান’-এর শুটিং, আগামী শীতেই মুক্তি পাবে ছবিটি। প্রথম ছবিতেই দেবের বিপরীতে, যা ভেবে মিঠাই একদিকে খুবই আনন্দ পাচ্ছে, আবার নার্ভাসও হচ্ছে। তবে যিনি এরআগে একটাও সিনেমা করেননি, তাঁকে কেন দেবের বিপরীতে প্রথমেই লিড চরিত্রের জন্য বেছে নেওয়া হল? এই প্রশ্ন সকলের মনেই।

এবার তারই উত্তর দিল খোদ প্রধানের প্রোডিউসার অতনু রায় চৌধুরী ও পরিচালক অভিজিৎ সেন। আজকের দিনে দাঁড়িয়ে যেখানে একটা ধারাবাহিক কিছু মাসেই বন্ধ হয়ে যাচ্ছে, সেখানে ‘মিঠাই’ ধারাবাহিক চলেছে তিন বছরের কাছাকাছি। আর তা সম্ভব হয়েছে সৌমীতৃষা সহ মিঠাই-এর সকল তারকাদের জন্য। তবে এই ‘মিঠাই’ নামটির সাথে যেন ওতোপ্রোতো ভাবে জড়িয়ে রয়েছেন সৌমীতৃষা। যাঁর অবর্তমানে দর্শক ‘মিঠাই’ ধারাবাহিকটি ভাবতেই পারেন না। দুষ্টু – মিষ্টি মিঠাই-এর চটাং চটাং কথা, ভাঙাচোরা ইংরেজি শব্দ, যেন সকল চরিত্র থেকে আলাদা করেছে সৌমীতৃষাকে।

এতবছর টানা অভিনয় করেছেন মিঠাই’তে তবে একবারও তাঁর জনপ্রিয়তা কমেনি। আর এটার কারণেই ‘প্রধান’এর পরিচালক ও প্রডিউসার সৌমীতৃষাকে নায়িকা হিসাবে বেছে নিয়েছেন। তাঁরা সাক্ষাৎকারে সেকথা নিজেই জানান। সৌমীতৃষার সামনে দুজনেই সেকথা বললেন প্রকাশ্যে। সৌমীতৃষা তাঁর এই জায়গাটা তৈরী করেছেন তিনি নিজেই। তবে আর তাঁকে মিঠাই বলা যাবে না, ‘প্রধান’-এর মধ্যে দিয়ে তিনি নিজেকে আবার নতুন পরিচয় দেবেন বলে জানিয়েছেন খোদ সৌমীতৃষা। পরিচালকের কাছেও এটা একটা খুবই বড় চ্যালেঞ্জ, কিভাবে এই মিঠাই’ ট্যাগ সরিয়ে সৌমীতৃষাকে আবার নতুন ভাবে তুলে ধরা যায় দর্শকদের কাছে।

‘প্রধান’এর জন্য প্রয়োজন ছিল নতুন মুখ। ‘মিঠাই’এর প্রথম বছরেই যেরূপ সৌমীতৃষা জনপ্রিয়তা পেয়েছিলেন, সেখানে দাঁড়িয়ে তাঁকেই যোগ্য বলে মনে করা হয়েছে ‘প্রধান’এর জন্য। সৌমীতৃষা এ নিয়ে বলেন, তিনি যেরূপ জনপ্রিয়তা পেয়েছেন, সেখানে এই ‘প্রধান’ তাঁর জন্য আরও বেশি চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে। তিনি একসময় শূন্য থেকে শুরু করেছিলেন, পৌঁছেছিলেন একশোতে। আবার এই নতুন প্রজেক্ট শুরু করছেনা নিজেকে শূন্যে রেখেই। পরিচালক ও প্রডিউসার দুজনেই বলেন, এই প্রজেক্টের জন্য সৌমীতৃষা প্রথমদিন থেকে নিজেকে উৎসর্গ করে দিয়েছেন।

Titli Bhattacharya