Bangla Serial

Serial Slot Change: সোম থেকে শুক্র আর দেখা যাবে না জি বাংলার সিরিয়াল! পাল্টে গেলো সম্প্রচার হওয়ার সময়! শুধু শনি-রবি দেখতে পাবেন এই সময়ে

সম্প্রতি বাংলার ধারাবাহিক আর মেগা রিয়ালিটি শো বাংলাসহ সমগ্র ভারতবর্ষকে বেশ গর্বিত করাচ্ছে। আর করাবে নাই বা কেন? ধারাবাহিকগুলি ও প্রোগ্রামগুলি দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও পাড়ি দিচ্ছে। একের পর এক ধারাবাহিকের পর এবার খবর পাওয়া গেল জি বাংলার (Zee Bangla) ডান্স বাংলা ডান্স (Dance Bangla Dance) সম্পর্কে। তবে এই খবরে বেশ অন্যরকম চিন্তাতেই পড়ে গিয়েছেন দর্শকরা।

প্রসঙ্গত জি বাংলার ডান্স বাংলা ডান্স বাঙালির আবেগকে জড়িয়ে রাখা শিখিয়েছিল। সব কিছুকে অতিক্রম করে ব্যতিক্রমকে মানুষের মধ্যে তুলে ধরেছিল। আর সবথেকে বড় মাস্টার প্ল্যান ছিল সেখানে গুরু, অর্থাৎ যে গুরু অর্থাৎ মহাগুরু যাকে ভালোবেসে এমজি বলে সবাই সেই আসনে বসেছিলেন ভারতখ্যাত ডিসকো ড্যান্সার মিঠুন চক্রবর্তী।
mithuun

এমজি ও সেটে ফিকশনাল ভুত কেকের তর্ক – বিতর্ক, ঘন্টু আর যদি পান্তা ভাতের কুণ্ডুর জাদু বাঙালিদের মন থেকে মুছে দেওয়া সম্ভবই নয়। আর তার সঙ্গে জড়িয়ে ছিল আরও কিছু শিশু শিল্পীর নাম। অরিত্র ও তাথৈ। সময়ের সঙ্গে সঙ্গে অনেকগুলো দিন পেরিয়ে গিয়েছে। সেই ড্যান্স বাংলা ডান্সের পর আরও অনেকবার এই অনুষ্ঠান হয়েছে।
mitunnnnnnnnnnnnnnnn

পরিবর্তন হয়েছে অনেক কিছু। এমনকী দীর্ঘকাল এম জির আসনে দেখা মেলেনি মিঠুন চক্রবর্তীর। কিন্তু এবারের ড্যান্স বাংলা ড্যান্সে নিজের স্বমহিমায় ও সম্মানে দেখা যাবে তাঁকেই। আর জি বাংলার এই সব প্রোগ্রামগুলি বাংলা দেশেও অত্যন্ত জনপ্রিয়।

বায়োস্কোপ অ্যাপে বাংলাদেশে প্রোগ্রামগুলি টেলিকাস্ট করার সময় দেখা যায়। সেই নোটিফিকেশন একজন বাঙালি দর্শকদের কাছে আসায় মাথায় তাদের হাত পড়ে গিয়েছে। কারণ ডান্স বাংলা ডান্সের টেলিকাস্টের সময় দেখানো হচ্ছে, সোম থেকে রবি সন্ধ্যা সাড়ে ৬ টার সময়। খবরটা প্রাথমিকভাবে অস্বাভাবিক না লাগলেও যারা অন্যান্য ধারাবাহিক দেখেন তাঁদের মাথায় একটি প্রশ্ন জেগেছে।

জাগাটাও স্বাভাবিক কারণ, সোম থেকে রবি সারা সপ্তাহজুড়ে যদি ডান্স বাংলা ডান্স হয় তাহলে ধারাবাহিকগুলো কখন হবে? আমাদের ভারতে ডান্স বাংলা ডান্সের টেলিকাস্টের সময় হচ্ছে শনিবার ও রবিবার রাত ৯:৩০। কিন্তু সারা সপ্তাহ ধরে যদি সন্ধ্যে ৬ টার মতো প্রাইম টাইমে যদি ডান্স বাংলা ডান্স দেখানো হয় তাহলে ধারাবাহিকগুলো কখন দেখানো হবে, শনি – রবিবার ৯:৩০ থেকে? আর এই প্রশ্ন নিয়েই রীতিমতো যেমন আলোচনাও হচ্ছে তেমনই ইয়ার্কিও হচ্ছে।

TollyTales Entertainment Desk