Bangla Serial

Neem Phooler Madhu: “জয়েন্ট ফ্যামিলিতে বিয়ে করার খুব শখ ছিল অতঃপর “নিম ফুলের মধু” সিরিয়ালটা দেখলাম এখন অনাথ ছেলে খুঁজতেছি!” পর্ণার যৌথ শ্বশুরবাড়ির মুখোশ খুলতেই শুরু কটাক্ষ

আদ্যিকালের চিন্তাধারা নিয়ে চালিত পরিবারে নতুন বৌদের কি কি ফেস করতে হয়? তার শ্রেষ্ট উদাহরণ এখন ‘নিম ফুলের মধু’। সদ্য শুরু হয়েছে এই ধারাবাহিক। প্রথম থেকে বহুবার ট্রোলের শিকারও হয়েছে ধারাবাহিকের নায়ক-নায়িকা। তবে ট্রোলের পাশাপাশি পর্ণার অভিনয় বেশ পছন্দ দর্শকদের। দেখা গিয়েছিল, পর্ণার প্রথম থেকেই জয়েন্ট পরিবারে বিয়ে করার শখ ছিল।

কিন্তু বিয়ে করে এসে এখন ভুক্তভুগি পর্ণা। পরিবারের সদস্য সংখ্যা অনেক হলেও মিল নেই কারোর মধ্যেই। উক্ত ধারাবাহিকের নায়িকা পল্লবী শর্মা (পর্ণা) ছিল বাবা-মা’র আদুরে মেয়ে। আর তারপরই পছন্দমতো বিয়ের পর শ্বশুরবাড়ির যৌথ পরিবারে গিয়ে প্রতিদিন নতুন লড়াইয়ের মুখোমুখি হচ্ছে পর্ণা।

শাশুড়ি পছন্দ করে না পর্ণাকে, আর তার জন্য বিয়ের রাত থেকেই সমস্যায় পড়তে হয় নতুন বউ পর্ণাকে। যদিও পর্ণা তার বুদ্ধির দ্বারা সকল সমস্যাই সমাধান করে এসেছে। এমনকি সংসার সামলানোর পাশাপাশি চাকরির অনুমতিও আদায় করে নিয়েছে। এবার এটাই দেখার কিভাবে পর্ণা সকল বাঁধা সামলে শাশুড়ি সহ গোটা শ্বশুরবাড়িকে আপন করে নিচ্ছে।

এতদিন শাশুড়ি ছেলেকে নিজের আঁচলের তলায় রেখেছিল কিন্তু পর্ণা আসার পর ধীরে ধীরে পর্ণা সৃজনকে নিজের দলে টেনে নেওয়ার চেষ্টা করছে। আর তার জেরেই মাঝে মাঝে সৃজন মায়ের ভুলের প্রোটেস্ট করতে পর্ণার সাধ দিচ্ছে। আর তাতেই গা জ্বলছে শ্বাশুড়ির। এমনকি পর্ণার সম্পর্কে ভুল বোঝিয়ে অন্যজনের সঙ্গে বিয়েও দিতে গেছিল ছেলেকে। তবে পর্ণা সকল ভুলের সঠিক শাস্তিও দিয়েছে। আর এর জেরেই ভাগ হয়েছে শ্বশুরবাড়ির জয়েন্ট ফ্যামিলি।

এতদিনে পর্ণার জয়েন্ট ফ্যামিলিতে বিয়ে করার শখ মিটেছে। আর পর্ণাকে দেখে যেসকল মেয়ের এই স্বপ্ন ছিল তাও ভেঙে গিয়েছে। একজন দর্শক ব্যঙ্গ করে একটি পোস্ট করে, “জয়েন্ট ফ্যামিলিতে বিয়ে করার খুব শখ ছিল। অতঃপর আমি ‘নিম ফুলের মধু’ সিরিয়ালটা দেখলাম! এখন আমি অনাথ ছেলে খুঁজতেছি বিয়ে করার জন্য”।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।