Bangla Serial

Mother’s Day: বাবুউউর মায়ের মতো দজ্জাল শাশুড়ি থাকার চেয়ে বিয়ে না করা ভালো! মাতৃ দিবসে সবার একটাই প্রশ্ন কুচুটে শাশুড়ি কৃষ্ণা কবে মায়ের আদরে আপন করে নেবে পর্ণাকে?

জি বাংলায় চলা বিভিন্ন ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হল নিম ফুলের মধু (Neem Phooler Modhu)। দর্শকদের মতে এই ধারাবাহিকটি নাকি আংশিকভাবে বাস্তবধর্মী। এই ধারাবাহিকে অভিনয় করছেন একাধিক জনপ্রিয় সব চরিত্র।

উল্লেখ্য, এই ধারাবাহিকে নায়িকা চরিত্রে রয়েছেন অভিনেত্রী পল্লবী শর্মা এবং অভিনেতা রুবেল দাস। দারুণ অভিনয়ে শুরু থেকেই এই ধারাবাহিকে নজর কেড়েছেন অভিনেত্রী পল্লবী শর্মা। এই ধারাবাহিকে ঠাম্মির চরিত্রে রয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী লিলি চক্রবর্তী।

উল্লেখ্য, এই ধারাবাহিকে পর্ণার শাশুড়ির চরিত্রে নজরকাড়া অভিনয় করছেন অভিনেত্রী অরিজিতা মুখোপাধ্যায়। দারুণ অভিনয়ে দর্শকদের বিরক্তির উদ্রেক করেছেন তিনি। আসলে এক ভিন্ন প্রকারের চরিত্র সৃজনের মা। উল্লেখ্য, বিয়ের পর আর পাঁচটা সাধারণ দম্পতির মতো সৃজন-পর্ণা একসঙ্গে নিজেদের মতো করে সময় কাটালে কিংবা ঘরে দরজা বন্ধ করে কথাবার্তা বললে দরজার ফাঁক দিয়ে আড়ি পেতে তা দেখে, শোনে ‘বাবুউউউউর’ মা।

আসলে ছেলে হাতছাড়া হয়ে যাওয়ার ভয়ে তটস্থ পর্ণার শাশুড়ি।সোশ্যাল মিডিয়ায় এই চরিত্রটিকে ঘিরে বয়ে যায় কটাক্ষ আর মিমের বন্যা। বাবুউউর মা বলেই পরিচিত সে। কবে পর্ণার শাশুড়ি পর্ণাকে মাতৃস্নেহে নিজের বুকে টেনে নেবে সেটাই দেখার অপেক্ষায় দর্শকরা।

সম্প্রতি অরিজিতা জানিয়েছেন এই চরিত্রে অভিনয় তাঁর বাস্তব জীবনে ঠিক কতটা প্রভাব ফেলেছে। তিনি জানিয়েছেন দজ্জাল শাশুড়ির চরিত্রে অভিনয় করে রাস্তায় ঘাটে অপদস্থ হতে হচ্ছে তাঁকে। লন্ডনে থিয়েটার করে আসা এই অভিনেত্রীর অভিনয় এতটাই বাস্তবধর্মী হয়ে উঠেছে যে দর্শকরা চরিত্রের সঙ্গে আসল মানুষটাকেই গুলিয়ে ফেলেছেন।

সম্প্রতি অরিজিতা জানিয়েছেন, নিম ফুলের মধু ধারাবাহিকে তাঁর ছোট দেওরের চরিত্রে অভিনয় করা অভিনেতা প্রসূন গাইনের কাছে নাকি একজন মহিলা অভিনেত্রীর নাম্বার চেয়েছিলেন। কেন? পর্ণার সঙ্গে অসভ্যতা, বদমাইশি করার জন্য নাকি উনি অরিজিতার বাড়ি গিয়ে অভিনেত্রীর সঙ্গে ঝগড়া করবেন বলে জানিয়েছিলেন।

তিনি জানিয়েছেন একবার একজন মহিলা তাঁকে চিনতে পেরে তাঁর সঙ্গে ছবি তোলার আবদার করেন। অভিনেত্রীকে দাঁড় করিয়ে নিজের আরও ৪-৫ জন বান্ধবীকে জুটিয়ে নিয়ে আসেন ওই মহিলা। ছবিটবি তোলা শেষে ওই মহিলা কিছুটা দূর এগিয়ে গিয়ে চিৎকার করে বলে ওঠেন, ‘ভীষণ বদমায়েশি করে এই মহিলা!’ যথারীতি পাবলিক প্লেসে এই ধরনের ঘটনায় ভীষণ অপ্রস্তুত হয়ে পড়েছিলেন তিনি, বলে জানিয়েছেন অভিনেত্রী। তবে আজ মাতৃ দিবস উপলক্ষে মানুষের প্রশ্ন যে এতো অনাচারের পরেও পর্ণা যে এতো সম্মান দে কৃষ্ণা তার মূল্য কবে দেবে সে? বৌমাকে মেয়ে হিসেবে গ্রহণ কি করতে পাবে কৃষ্ণা?

Titli Bhattacharya