Bangla Serial

Sonar Songsar Award: পিলু নমিনেশনে থাকলেও সেরার তালিকা থেকে বাদ পড়বে শিওর! রঞ্জা-মল্লারকে সেরা অ্যাওয়ার্ড দিতেই এই প্ল্যান! নমিনেশনে পিলুর নাম দেখে মোটেও খুশি নয় ভক্তরা

ইতিমধ্যে ‘জি বাংলা সোনার সংসার ২০২৩’-এ কারা কারা নমিনেশনের লিস্টে নাম লেখাতে চলেছে সেই নিয়ে কিছুটা হলেও আভাস পাওয়া গিয়েছে। অনুষ্ঠানের সুন্দর একটি প্রমো শ্যুটও হয়েগিয়েছে। তারকাখচিত রাতে সেই পুরস্কারের মঞ্চে হাজির হবেন পর্দার জনপ্রিয় চরিত্ররা। সেরা ধারাবাহিক থেকে শুরু করে সেরা বাবা, সেরা মা, সেরা বর-বউ, সেরা নায়ক নায়িকার একাধিক বিভাগে সেরার সেরাদের হাতে এদিন তুলে দেওয়া হবে পুরস্কার।

এ বছরও সেরার সেরা হিসেবে মিঠাই ধারাবাহিকের সদস্যদের দেখতে অপেক্ষায় ভক্তরা। মিঠাই-এর সাথে এবারে আরও নতুন নতুন কিছু ধারাবাহিক নাম লিখিয়েছে সেরার খাতায়। উমা, গৌরী এলো, পিলু-সহ নানান ধারাবাহিক মন জয় করেছে দর্শকদের। গত বছর সেরা নায়ক ও সেরা নায়িকার পুরস্কার মিঠাই ও উচ্ছেবাবু অর্থাৎ সিদ্ধার্থ-এর হাতে উঠেছিল। তবে এবার সেই পুরস্কার কার হাতে যাবে সেটাই দেখার।

Pilu: Megha Daw leaves an emotional post for her fans

এরমধ্যে এতটুকু প্রকাশ্যে এসেছে, সোনার সংসারে পিলু আর রাঙা বউ দুটোর থেকেই নমিনেশন দিচ্ছে। তবে এবার সেরা নায়কের জন্য গৌরব দা কোন চরিত্রের জন্য নমিনেশন পাবে? কুশ না আহির? তাই নিয়ে কৌতূহল অনেকেরই। অন্যদিকে এই পথ যদি না শেষ হয় আর মন দিতে চাই এই দুটোর থেকেও যদি নমিনেশন থাকে, তাহলে সেরা নায়কের জন্য ঋত্বিক দার কোন চরিত্রই বা নমিনেশন পাবে? সাত্যকি না সোমরাজ? এরূপ নানান প্রশ্নের পাহাড় এখন সকলের মাথায়।

এ বছর জি বাংলা সোনার সংসার-এর অন্যতম সঞ্চালক হলেন প্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য। যে কোনও সম্মান বা স্বীকৃতি সকল শিল্পীদের কাছেই দারুণ আনন্দের। সারা বছরে তারকাদের অভিনয় দক্ষতা, দর্শকদের বিচারে কোন স্থানে রয়েছে তাও এদিন বোঝা যায়। আর তাই এই দিনটার জন্য অপেক্ষায় থাকেন দর্শকরাও। অনুষ্ঠানে সকল তারকারাই সেদিন উপস্থিত থাকেন।

আর এরজন্যই এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানকে বাংলার সবচেয়ে বড় সংসারের মিলন উৎসবও বলা যায়। এক কথায় বলা যায়, এদিন এই অনুষ্ঠানে চাঁদের হাট বসে। যদিও এই পিলুকে নমিনেশনের রাখার পক্ষে অনেকেই নেই। অনেকের মতে, এখন থেকে কেউ সেরা হয়তো হতে পারবে না। হয়তো
রঞ্জা ও মল্লারকে সহ অভিনেতা-অভিনেত্রীর জন্য পুরস্কৃত করা হবে। এমন মন্তব্য সোশ্যাল মিডিয়ায় এক দর্শক করেছেন।

Mouli Ghosh