Bangla Serial

TRP: আশঙ্কাই হলো সত্যি! একটু একটু করে ৩ বছরের ‘মিঠাই’কে হারিয়ে দিলো কয়েক সপ্তাহের রামপ্রসাদ! কেউ রক্ষা করতে পারবে না আর

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির (TRP) তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। আর তাই এখনকার ধারাবাহিকগুলোকে টিআরপির দিকে খুব বেশি লক্ষ রাখতে হয়। তা আরও বেশি চ্যালেঞ্জিং হয়ে উঠেছে সকলের জন্য।

এই টিআরপি নির্ভর করে অনেকটাই দর্শকদের উপর। দর্শক কোন ধারাবাহিক চায় তার উপরই সেই ধারাবাহিকের স্থায়িত্ব নির্ভর। সপ্তাহের একটি দিন বৃহস্পতিবার সেই টিআরপি প্রকাশ পায়। টিআরপি তালিকা প্রকাশ হবে আর উত্তেজনা থাকবে না অনুগামীদের মধ্যে, তা হওয়া অসম্ভব! চলতি সপ্তাহের টিআরপি তালিকায় এবার এল ধামাকাদার ফলাফল।

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’। প্রায় তিন বছর ছুঁতে চলল এই ধারাবাহিক, এখনও টেলিভিশনের পর্দায় রমরমিয়ে চলছে এই সিরিয়াল। আর এই এতদিনের পথ চলার মাঝে একের পর এক নিত্যনতুন ট্যুইস্ট এসেছে গল্পে। টিআরপিতেও প্রতিবারই নিজের স্থান টপে রেখে এসেছে ‘মিঠাই’। তবে এবার শেষের পথে ‘মিঠাই’। জানা গিয়েছে, এ মাসেই শেষ হতে পারে এই ধারাবাহিক। আর ঠিক শেষের মাসেই হয়ে গেল ওলোট-পালট। নতুন ধারাবাহিক কেড়ে নিল মিঠাই-এর স্থান।

মিঠাই-কে টপকানো অতটাও সহজ নয় বলে আমরা জানি সকলে। কিন্তু সেই ধারণাই ভুল হয়ে গেল। তাও একটি নতুন ধারাবাহিকের কাছে হেরে গেল ‘মিঠাই’। স্টার জলসায় নতুন শুরু হয়েছে ধারাবাহিক ‘রামপ্রসাদ’। বহুদিন আগে প্রোমো এসে গেলেও স্লটের অভাবে আসতে পাচ্ছিল না এই ধারাবাহিক। আর আসতে না আসতেই বড়সড় চমক দিল এই ধারাবাহিক। মিঠাই’কে টপকে গেল ‘রামপ্রসাদ’।

এর আগের সমপ্তহে স্লটের বিচারে এই দুই ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ছিল ৩.৭। এই দু-ধারাবাহিক একই সময়ে সম্প্রচার হয়। রামপ্রসাদ স্টার জলসায় ও মিঠাই জি বাংলায়। কিন্তু এবার কিছু পয়েন্টে এগিয়ে গেল রামপ্রসাদ। রামপ্রসাদের স্কোর হল ৩.৬ এবং মিঠাই-এর স্কোর এল ৩.১। মাত্র কিছুদিনই হয়েছে ‘রামপ্রসাদ’ এসেছে। এরমধ্যেই কাঁপিয়ে দিচ্ছে টিআরপি। জীবনসঙ্গিনীর স্মৃতি আঁকড়েই এই মেগার মধ্যে দিয়ে জীবনের স্বাভাবিক ছন্দে ফিরেছেন ‘রামপ্রসাদ’ চরিত্রে অভিনেতা সব্যসাচী চৌধুরী।

Titli Bhattacharya