Bangla Serial

Mukut: টিআরপি বাড়াতে মুকুট নিল কালীর রূপ! “সিরিয়াল না যাত্রাপালা যে নায়িকারা সাজছে দুর্গা, কালী, অন্নপূর্ণা?” সিরিয়ালের শুরুতেই চরম Troll

বছরের প্রথম থেকেই শুরু হয়েছে একাধিক নতুন ধারাবাহিক। বন্ধও হয়েছে অনেক পুরোনো ধারাবাহিক। এরমধ্যে কিছু মেগার গল্পে এসেছে নতুন নতুন ট্যুইস্ট। নতুন মেগা আসায় পাল্টাচ্ছে সম্প্রচারের সময়ও। নতুন আসা ধারাবাহিকগুলোর মধ্যে একটি অন্যতম ধারাবাহিক হল ‘মুকুট’। জি বাংলায় সম্প্রচারিত হচ্ছে এই নতুন মেগা। এখন প্রতিটি ধারাবাহিকেই দেখা যাচ্ছে, দোষীকে শাস্তি দিতে নায়িকারা ধারণ করছে এক একটা দেবীর রূপ।

এবার এই ধারাবাহিকেও সামনে এল একই ঘটনা। ‘মুকুট’এর নতুন প্রোমোতে দেখা গেল নায়িকার এক অন্যরূপ। নতুন এই ধারাবাহিকে জুটি বাঁধছেন শ্রাবণী ভুইয়াঁ ও অর্ঘ্য মিত্র। নতুন মেগার গল্প লিখেছেন ও পরিচালনা করেছেন স্নেহাশিস চক্রবর্তী। ব্লুজ প্রোডাকশন হাউজের ব্যানারে আসছে এই ‘মুকুট’। এছাড়াও ধারাবাহিকের অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শুভাশিস মুখোপাধ্যায়, শ্রীপর্ণা রায়, অপূর্ব ঘোষের মতো অভিনেতারা।

mukut 3

ধারাবাহিকটি আসার অনেক আগে থেকেই দর্শকদের চর্চার কেন্দ্র হয়ে ওঠে এই সিরিয়াল। কোন স্লটে রাখা হবে? কোন ধারাবাহিকের স্থান দখল করবে নতুন এই ধারাবাহিক? তাই নিয়ে ওঠে নানান প্রশ্ন। পরে সমস্ত সমস্যা দূর হয়ে মুকুট এল রাট ৯টা ৩০ এর স্লটে। ২৭ মার্চ থেকে জি বাংলায় শুরু হয়েছে এই ধারাবাহিক।

প্রমো থেকেই জানা গিয়েছিল ‘মুকুট’ ধারাবাহিকে ব্যক্ত হবে একজন প্রতিমাশিল্পী মেয়ের গল্প। দুর্গা প্রতিমা তৈরিতে পারদর্শী সে। তারপর মুকুট রায়ানকে বিয়ে করে যে সামাজিক ন্যায়বিচারের একজন উৎসাহী উকিল এবং নারী পাচারের বিরুদ্ধে লড়াই করে। পরিবর্তনকে প্রভাবিত করার এবং প্রান্তিক ব্যক্তিদের জীবনকে উন্নত করার লক্ষ্য নিয়ে সে তার কাজের মাধ্যমে সচেতনতা বাড়াতে এবং কর্মকে অনুপ্রাণিত করার চেষ্টা করে।

সামনে এল ‘মুকুট’এর একটি প্রোমো। যেখানে দেখা গেল গুন্ডাদের শাস্তি দিতে মুকুট ফিরলো কালী রূপে। নতুন এই প্রোমো দেখে অনেকেই ‘খেলনা বাড়ি’র সঙ্গে ‘মুকুট’-এর তুলনা করছে। এবার দেখার মুকুট কিভাবে দোষীদের শাস্তি দেয়।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।