Bangla Serial

Mithai: প্রোমো বন্ধ, স্লট চেঞ্জ, সেট ভাঙা, রাজেন স্যারের চলে যাওয়া- যে ‘মিঠাই’ একসময় জি বাংলাকে টপে রেখেছিল, আজ সেই ‘মিঠাই’ হারাচ্ছে সব!

ধীরে ধীরে শেষের পথের দিকে হাঁটছে ‘মিঠাই’। একের পর এক ঘটনা সামনে আসছে এই ধারাবাহিককে ঘিরে। প্রথম শুরু হয়েছিল মিঠাই’এর প্রোমো বন্ধ হওয়া নিয়ে। তারপর ধারাবাহিকের স্লট পরিবর্তন হল। ৮ টার জায়গায় সন্ধ্যা ৬ টার সময় ‘মিঠাই’ সম্প্রচার করা হল। তারপর মিঠির গল্প বেশি দেখাতে গিয়ে ধারাবাহিকের মেন্ লিড ‘সিধাই’ কিছুদিনের জন্য উধাও হয়ে গেল। আর তখনই খেপে উঠল দর্শক। দীর্ঘ আড়াই বছরের পথ চলা এই ধারাবাহিকের। এবার শেষ হতে চলেছে ‘মিঠাই’-এর যাত্রা!

এই এক বছর ধরে প্রায়ই এই সিরিয়াল শেষ হওয়ার বহু কথা শোনা যেত। তবে তা প্রতিবারই উড়িয়ে দিয়েছে টিম ‘মিঠাই’। কয়েক দিন আগে একটি আবেগপ্রবণ ভিডিও পোস্ট করেছিলেন সিদ্ধার্থ ওরফে আদৃত রায়। আর তা দেখে সকলে একটু ভয়ই পেয়ে গিয়েছিল। তবে তিনি দর্শককে আস্বস্ত দেন, সিরিয়াল শেষ হচ্ছে না। কিন্তু এবার সেই জল্পনা সত্যিতে পরিণত হল। একের পর এক সকলেই মিঠাই-এর পুরোনো সিনগুলো ফিরিয়ে নিয়ে এসে পোস্ট করছে সোশ্যাল মিডিয়ায়।

মিঠাই ধীরে ধীরে স্মৃতির খাতায় নাম লেখাচ্ছে সকলের কাছেই। গতকাল যে খবর সামনে এল তা শুনে আরও নিশ্চিত হতে পারবেন এ ব্যাপারে। স্মৃতির খাতায় চলে যাবে মিঠাই আর মিঠাই-এর সদস্যরা। আদৃত-এর প্রথম পোস্টের পর ফের আরেকটি পোস্ট সামনে এল, আর এই পোস্ট আসতেই ফের ঝড় উঠল সোশ্যাল মিডিয়ায়। মঙ্গলবার রাত প্রায় ৯ টার কাছাকাছি ফেসবুকে আদৃত-এর আরেকটি পোস্ট জ্বলজ্বল করে উঠল।

যেখানে তিনি সেই দুঃসংবাদটি সকলের সামনে রাখলেন। তিনি জানান পরিচালক রাজেন্দ্রপ্রসাদ দাস বিদায় নিচ্ছেন ‘মিঠাই’ থেকে। যিনি কিছুদিন আগে জানিয়েছিলেন, আসলে মিঠাইয়ের সেট বদল হচ্ছে। ওই সেটে জি-এর নতুন সিরিয়ালের শ্যুটিং হবে। মিঠাই এখন চলবে। তাঁর কথাতে আশ্বাস পেয়েছিলেন অনেকেই। তবে এবার তাঁর ‘মিঠাই’ ছেড়ে চলে যাওয়াটা মানতে পারছেন না কেউই। সকলেরই বক্তব্য তাঁকে ছাড়া ‘মিঠাই’ অসম্ভব।

তবে কি এবার শেষ হচ্ছে মিঠাই? আদৃত তাঁর প্রোফাইলে একটি পোস্ট করে এরূপ আবেগঘন পোস্ট করেন রাজেন্দ্রপ্রসাদের চলে যাওয়া নিয়ে। আর তা দেখেই দর্শকদের একের পর এক পোস্ট আসে মিঠাই’কে নিয়ে। এরমধ্যে এক নেটিজেন লেখেন, জি বাংলাকে এত কিছু দেবার বদলে মিঠাই’এর এরকম প্রাপ্য পাওয়ার ছিল না। রাজেন স্যার ধারাবাহিকটা পরিচালনা করতেন বলেই এত সুন্দর সুন্দর মোমেন্ট সামনে আসত, প্রত্যেকটা ছোট ছোট জিনিস প্রিয় হয়ে উঠত দর্শকদের কাছে। েকে েকে সমস্তকিছুর পরিবর্তন ইঙ্গিত দিচ্ছে, মিঠাইয়ের দিন ঘনিয়ে আসার।

Ratna Adhikary