Bangla Serial

Jagadhatri: অবশেষে গোয়েন্দা গিন্নি থেকে প্লট চুরি! “জগদ্ধাত্রী হচ্ছে নাকি পুরোনো গোয়েন্দা গিন্নি, ধরতে পারবেন না”! বেজায় চটে দর্শকরা…

টি আর পি লিস্টে নজর রাখলে দেখা যাবে জি বাংলা কিন্তু অনেকটা এক চেটিয়াভাবে ধারাবাহিকে নাম লিখিয়ে রেখেছে। তবে একসময় শীর্ষস্থানে থাকলেও এখন থাকছে না। নতুন নতুন ধারাবাহিকের যুগে এটা বজায় রাখাও খুব কঠিন। তাই প্রতিযোগিতা অনেক বেশি।

এককালে দর্শকদের পুরো মাতিয়ে রাখত জি বাংলার অন্যতম ধারাবাহিক জগদ্ধাত্রী। সম্প্রতি গল্পের একের পর এক প্লট দেখে দর্শকরা বেশ নস্টালজিক হয়ে পড়ল। আসলে গল্পের দিক দিয়ে অনেকটা ডিটেকটিভধর্মী এই গল্পটি। আর এতটাই পসার জমাতে পেরেছিল এই ধারাবাহিকটি যে আগে টি আর পি লিস্টে একদম ওপরে, অর্থাৎ একদম শীর্ষে নিজের নাম উজ্জ্বল করেছিল।

তবে গল্প যতই গোয়েন্দা ধর্মীয় হোক আমাদের দর্শকরা কি কম যায় নাকি! ছোট থেকে ছোট বিষয় মনে রাখতে পারেন দর্শকরা। শুধু মনে রাখা নয়, ডিটেলিং এর ক্ষেত্রেও অনেক বেশি নজর রাখেন দর্শকরা। এই কারণেই নির্মাতাদের কিন্তু বেশ সজাগ থাকতে হয়।

যেমন এই ধারাবাহিকেই দেখা গিয়েছিল বেশ কিছু গাফিলতি। আর তার ফলে বেশ ভালো মতোই নিন্দা ও সমালোচনা হয়েছিল। যেমন একবার জগদ্ধাত্রীর বুকে গুলি লেগেছিল কিন্তু কোনও রক্ত বেরোয়নি, এতে কিন্তু বেশ হতাশ হয়েছিল দর্শক। তবে এবার দর্শকরা জগদ্ধাত্রীর হাত ধরে ফিরে গেলেন নস্টালজিয়ার স্বাদে।

বাঙালিদের প্রায় আবেগ হয়ে উঠেছিল একটি ধারাবাহিক। ধারাবাহিকে মূল চরিত্রে ইন্দ্রাণী হালদার ছিলেন। তিনি একজন সাধারণ গৃহবধূ ছিলেন। আর সেইখান থেকেই নিজের একটু একটু বুদ্ধি খাটিয়ে তিনি গোয়েন্দা হয়ে উঠতেন। এবার আসা করি বুঝেই গিয়েছেন কীসের কথা বলছি! ঠিক ধরেছেন গোয়েন্দা গিন্নির কথা হচ্ছে।

তাহলে কি নির্মাতারা গোয়েন্দা গিন্নি থেকেই নতুন নাম দিয়ে একটা ধারাবাহিক বানিয়ে ফেলেছে? নাকি প্লট টুইস্ট আছে, শুধু নাম আলাদা! এসব কিছুই নয়, এই জগদ্ধাত্রী দেখে দর্শকদের একদম গোয়েন্দা গিন্নির কথা মনে পড়ে গিয়েছে। সম্প্রতি এপিসোডে দেখা যাচ্ছে একটি বাড়ি থেকে হবু বউয়ের গয়না চুরি হয়ে গিয়েছে। আর এটার রহস্য সমাধান করতে আসছেন অবশ্যই আমাদের গোয়েন্দা জগদ্ধাত্রী। আর এই দেখেই গোয়েন্দা গিন্নির স্বাদের কথা মনে পড়ে যায় দর্শকদের।

Ratna Adhikary