Bangla Serial

Sohag Jol: দেওরের বাচ্চার মা, সেই বিধবা বেণী বৌদিকেই বিয়ে দিচ্ছে সবাই! পাত পেড়ে খাওয়ালো আইবুড়ো ভাত! হইহই করে উঠলো নেট দুনিয়া

হাতে আরমাত্র কয়েকটা দিন, ১লা মে বিয়ে। কার আবার? ‘সোহাগ জল’-এর বেণী বৌদির। এই চরিত্রে অভিনয় করে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে আলোচনার কেন্দ্রে পরিণত হয়েছেন অভিনেত্রী সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়। এই বয়সেই বৌদির চরিত্রে অভিনয় করলেও নায়িকার থেকে তিনি কিছু কম যান না। প্রতিটা পর্বে তার চরিত্রের এক একটা শেড ধরা দেয়।

সুদীপ্তা দীর্ঘদিন ধরেই টেলি ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। এর আগেও বহু সিরিয়ালে কাজ করেছেন কিন্তু এতে তার বিশেষ নাম হয়েছে। একে তো কম বয়সে বিধবা হওয়া বৌদি, তার উপর এক দেওরের উপর ক্রাশ খেয়ে আরেক দেওরের সন্তানের মা হতে চলেছে। তাতেও তার কুচুটেপনা কমেনি। যে তাকে এই অবস্থাতেও এক বাড়িতেই আশ্রয় দিয়েছে সেই জুঁইকে পদে পদে বিপদে ফেলছে বৌদি। তাই শয়তানি আর পর’কীয়ার মিশেলে সিরিয়ালের চর্চা তুঙ্গে। নায়ক নায়িকার চেয়েও বেশি চর্চা হয় বেণী বৌদিকে নিয়েই।

এখন আবার সে করছে পাগলামির নাটক। উদ্দেশ্য সন্তান যাতে এই বাড়িতেই জন্মায় আর তার ভাগের জমি পায়। নিজের স্বামী তাকে সন্তান সুখ দিয়ে যেতে পারেনি তো কী হয়েছে, বিধবা হওয়ার পর নিজের ভাগ সে ঠিক বুঝে নিয়েছে। আর তাই যে দেওরকে তার ভালো লাগত তার বিয়ে হয়ে যাওয়ার পর থেকেই বেণী বৌদির মাথায় দুষ্টবুদ্ধির মেলা।

এবার আসা যাক আসল বিষয়ে। তার শ্বশুরবাড়ির সকলেই রাজনীতির জগতের অবিচ্ছেদ্য অংশ। প্রাক্তন বিধায়ক স্মিতা বক্সীর পুত্র সৌম্য বক্সীকে বিয়ে করবেন এই নায়িকা। তার আগে সিরিয়ালের সেটে সাজিয়ে খাওয়ানো হলো আইবুড়ো ভাত। বুধবার সেটে ছিল বিশেষ আড়ম্বর। গাঁদাফুল দিয়ে সাজানো হয়েছে মেক-আপ রুমের অন্দর। টেবিলে মাটির পাত্রে সাজানো নানা বাহারি পদ। নিয়ম-রীতি মেনে সুদীপ্তাকে আইবুড়ো ভাত খাওয়ালো অনস্ক্রিন শাশুড়ি, জা, ননদরা। আর সেখানেই ছিল ক্যামেরার পিছনের কলাকুশলীরাও।

জুঁইয়ের শাশুড়ি মা হাতপাখা হাতে হাওয়া করে খাওয়ালো। বেণী পরেছিলো গোলাপি রঙা ঢাকাই শাড়ি আর তার সঙ্গে মাথায় জুঁইয়ের মালা, সঙ্গে সিলভারের নেকপিস আর কপালে ছোট্ট টিপ। ভাত, পাঁচ-রকম ভাজা, বড়া,শুক্তো, আলু পোস্ত, মাছের মাথা দিয়ে ডাল, লটে মাছের ঝুরা,এঁচোড় চিংড়ি, পাবদার ঝাল, চিকেন, মাছের রেজালা, চাটনি, দই, পায়েস থেকে পান সব আয়োজন শুধু বেণী বৌদির জন্য।

Titli Bhattacharya