Bangla Serial

Mon Dite Chai: সোম-তিতিরের ফুলশয্যায় ভাঙলো খাট! কাণ্ড দেখে নাতি হওয়ার স্বপ্ন সোমের মায়ের! স্বপ্নেই করে দিলো হি’সি

কত ভাবেই না আমরা দেখেছি ধারাবাহিকের বিয়ে। একবার দেখেছি উড়ন্ত সিঁদুর গিয়ে পড়ছে সিঁথিতে, আবার কোথাও নেশার ঘোরে বিয়ে হয়ে যাচ্ছে, কিন্তু ‘মন দিতে চাই’ ধারাবাহিকের বিয়েটাই হয়েছে পুরো অন্যভাবে। ‘ভুল করে’ গাঁটছড়ায় বাঁধা পড়ে যান সোমরাজ এবং তিতির! এমনকি সাত পাকে বাঁধাও পড়ে তারা।

আর এরফলে বিয়ে করতে বাধ্য হন তাঁরা। এরূপ বিয়ে দেখানোর পর এই ধারাবাহিক সোশ্যাল মিডিয়ায় প্রায়ই ট্রোলের শিকার হয়। এবার ধারাবাহিকে এল আরও মজাদার সিন্। তিতির শাশুড়ি এই বিয়ে একেবারেই মানে না। এমনকি বিয়ের মণ্ডপেই তাঁদের বিয়ে থামায়। কিন্তু ততক্ষনে নাকি সাত পাকে বাঁধা পরে যায় তারা। তাই সেই বিয়েকে বৈধ বলে আখ্যা দেন সকলে।

তবে তিতির শাশুড়ি সুযোগের অপেক্ষায় রয়েছে, কিভাবে তাদের আলাদা করা যায়। আর তারমাঝেই হল এক হাসির কান্ড। সোমরাজ এবং তিতির-এর ফুলশয্যার দিনই ভেঙে গেল খাট। আর তা দেখেই মাথা ঘুরে পড়ে গেল শাশুড়ি। শুধু তাই নয়, সে এও স্বপ্নে দেখে যে সোমরাজ এবং তিতিরের সন্তান হয়েছে। যাকে সামলাতে গিয়ে নাজেহাল শাশুড়ি।

আর সেই দুষ্টু বাচ্চাটি ঠাকুমার মুখে হি’সি করে ফেলে। যা দেখে আঁতকে উঠেছে তিতিরের শাশুড়ি। এরূপ স্বপ্ন দেখে হেসে লুটোপুটি খাচ্ছে দর্শক। এরূপ স্বপ্নও হতে পারে? মন্তব্য করছেন অনেকে। বর্তমানে ধারাবাহিকগুলো এরূপ নানান আজগুবি ঘটনা দেখিয়ে আজকাল ট্রোলের মুখে পড়ছে বহু ধারাবাহিক।

বর্তমানে টিআরপি অভাবে বহু ধারাবাহিক ইতির খাতায় নাম লিখিয়েছে। আবার কিছু পুরোনো ধারাবাহিকের জায়গায় এসেছে নতুন ধারাবাহিক। যার টিআরপি যত কম, সেই ধারাবাহিক তত কমদিন স্থায়ী, আর তাই এখন ধারাবাহিকগুলো টিআরপির দিকে বিশেষ নজর রাখছে। সেই টিআরপি ধরে রাখতেই কিছু ধারাবাহিক অবাস্তব, আজগুবি গল্পের সাহারা নিচ্ছে। আর সেগুলির জন্য একদিকে যেমন খেপে উঠছে দর্শক, অন্যদিকে বিনোদনের জন্য সেগুলো দেখতে পছন্দও করছেন তাঁরা।

Titli Bhattacharya