Bangla Serial

Sona vs Shakyo, Misti: সোনা বেস্ট! পাকা মেয়েটির এক্সপ্রেশনের কাছে টিকলো না শাক্য, মিষ্টি! অ্যাওয়ার্ড দিলো যোগ্য জবাব

আজকাল বাংলা সিরিয়ালে অভিনেতা অভিনেত্রীদের তালিকায় শিশু শিল্পীরাও যোগ দিয়েছে। কেউই কারো থেকে কম যায় না। ফলে বড় বড় তারকাদের সঙ্গে জোরদার টক্কর দিচ্ছে ছোট ছোট ছেলে-মেয়েগুলো। তবে এই বিষয়টা আজ থেকে নয় বেশ কিছু বছর আগের থেকে শুরু হয়েছে যেখানে সিরিয়ালে ছোট ছোট শিশুদের এন্ট্রি হচ্ছে এবং বেশ কিছু গল্প এমন দেখা যাচ্ছে যেগুলো শিশুকেন্দ্রিক।

জি বাংলা হোক কিংবা স্টার জলসা বা অন্য যে কোন বাংলা সিরিয়ালের চ্যানেল সব ক্ষেত্রেই শিশুশিল্পীদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। এই বয়সে তাদের এত সুন্দর অভিনয় নিজেদের মেলে ধরার দক্ষতা এসব কিছু মুগ্ধ করছে দর্শকদের। তার পাশাপাশি মুখের অভিব্যক্তি, সঠিক সময় সঠিক এক্সপ্রেশন অনেক ক্ষেত্রে মূল নায়ক নায়িকাদের থেকে সেই শিল্পীদের আরও বেশি দর্শকদের কাছে গ্রহণযোগ্য করে তুলছে।

সাম্প্রতিক বেশ কিছু সিরিয়ালের কথা বললে মিঠাই, অনুরাগের ছোঁয়া এই নামগুলো না নিলেই নয়। শিশু শিল্পীদের নিয়ে জোরদার টক্কর দিচ্ছে জি বাংলা এবং স্টার জলসা। টিআরপি তুলতে জি বাংলার মিঠাই ধারাবাহিকে এন্ট্রি হয় শাক্য, মিষ্টির। ঠিক তারপর স্টার জলসার অনুরাগের ছোঁয়া ধারাবাহিকে আসে সোনা আর রূপা নামক দুটো ছোট ছোট মেয়ে।

শুধু যে তাদের গল্পে ঢোকানো হয়েছে তা নয় বরং তারা আসার পর থেকে গল্পসম্পন্ন পাল্টে গিয়েছে এবং কোথাও না কোথাও তাদের হাত ধরেই তাদের মা বাবার মিল হচ্ছে আস্তে আস্তে। এই বিষয়টা দর্শকদের কাছে এই ছোট ছোট শিশুদের আরো বেশি আপনজন করে তুলেছে।

এই নিরিখে দেখতে গেলে এই দুই চ্যানেলের মধ্যে রেষারেষি চলছে শিশুশিল্পী কে সেরা তা নিয়ে। বহু প্রতীক্ষিত স্টার জলসার পরিবার অ্যাওয়ার্ড তার জবাব দিল। এবারে সেরা শিশু শিল্পীর পুরস্কার উঠে গেল দর্শকদের প্রিয় “সোনাবুড়ি”র হাতেই। সেই ছবি সামনে আসতেই দর্শকরা জি বাংলার মিঠাই ধারাবাহিকের দুই খুদে শিশু শিল্পীর সঙ্গে তুলনা টানতে শুরু করে দিল সোনার।

Piya Chanda