Bangla Serial

Serial Funny Names: নেটিজেনদের মজার কীর্তি! দেখুন জি বাংলা আর স্টার জলসার জনপ্রিয় সিরিয়ালগুলোর মজার ইংরেজি নাম! হেসে কুটিকুটি হবেন

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের পর্দায় রোজই কোনও না কোনও ধারাবাহিকের গমন আগমন লেগেই রয়েছে। রীতিমতো একে অপরের সঙ্গে জোর প্রতিযোগিতায় নেমেছে স্টার জলসা (Star Jalsha) ও জি বাংলা (Zee Bangla)। দু’টি চ্যানেলে নাগাড়ে এসে চলেছে একাধিক নতুন নতুন ধারাবাহিক। আসলে বাংলা টেলিভিশনের জন্মকাল থেকেই বাঙালি দর্শকদের বিনোদনের (Entertainment) অন্যতম মাধ্যম হল বাংলা ধারাবাহিক। আর তাই দর্শকদের মনোরঞ্জনে সদা তৎপর চ্যানেল।

বর্তমানে ট্রেন্ড অনুযায়ী টিআরপি তালিকায় ভালো কিছু করে দেখাতে না পারলে সরে যেতে হবে আপাতত এই প্রথাই চলছে টেলিভিশন জুড়ে। বাঙালির সিরিয়াল প্রেমের তালিকায় রয়েছে বিভিন্ন সব সিরিয়াল। তবে এখন এক একটি ধারাবাহিকের মেয়াদ খুব বেশি হলে ছয়-সাত মাস। ‘মিঠাই’, ‘গাঁটছড়া’র মতো কিছু ধারাবাহিক এক, দুই বছরের গন্ডি পেরিয়েছে। যদিও সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল‌। কিন্তু তা সত্ত্বেও কোথাও গিয়ে বাঙালির সিরিয়াল প্রেমে খামতি আসেনি।

একের পর এক ধারাবাহিকের এই গমন আগমনের মাঝে ধারাবাহিকের নাম মনে রাখা বেশ খটমট ব্যাপার। অনেকেই ভুলে যান নাম। আর এবার এক মজার কীর্তি করলেন এক নেটিজেন। বাংলা ধারাবাহিকের ইংরেজি নাম দিলেন তিনি। দেখে নিন তালিকা।

‘ঝি চ্যানেল'(জি বাংলা)

মিঠাই- sweet
খেলনা বাড়ি- toy house
জগধাএী- name of a goodness
গৌরী এলো- goodness came
নিম ফুলের মধু -honey of Neem flower
রাঙাবউ -colored wife
সোহাগ জল -water of affection
মুকুট -crown
ইচ্ছেপুতুল -doll of desire
মন দিতে চাই- wanna give my heart
তোমার খোলা হাওয়া -your open air

‘ঝলশা চ্যানেল'(স্টার জলসা)

গুড্ডি -kite
বালিঝড় -sand Storm
কমলা ও শ্রীমান পৃথিরাজ -Mrs komola and Mr prthiraz
গাঁটছড়া- knot
মেয়েবেলা -Time of women
বাংলা মিডিয়াম- Bangla medium
পঞ্চমী -fifth
এক্কাদোক্কা -ekhadokhha
অনুরাগের ছোঁয়া- the touch of affaction
হরগৌরী পাইল হোটেল- god goodness piles hotel
গোধূলি আলাপ – talk in twilight’

Ratna Adhikary