Bangla Serial

Jalsha vs Mithai: মিঠাই ফেল, স্টার জলসার সবথেকে বেশি এপিসোড দেখিয়েছে এই সিরিয়াল! জানতেন না আপনিও

বাংলা ধারাবাহিকের দুনিয়ায় কিছু কিছু ধারাবাহিক চিরকালীন হয়ে রয়েছে। এই ধারাবাহিক গুলির আলাদাই কদর, গুরুত্ব, আবেগ রয়েছে দর্শকদের মনে। আর তেমন‌ই একটি ধারাবাহিক হল ‘মা'(Maa)। সিরিয়াল প্রেমী বাঙালির নিশ্চয়ই মা ধারাবাহিকটি মনে আছে? আর সেই ধারাবাহিকে পুঁচকে ঝিলিকের অভিনয়? কী মনে আছে তো? থাকার কথা অবশ্য!

উল্লেখ্য, একটা সময় বাংলা টেলি জগতকে কাঁপিয়েছিল এই সিরিয়ালটি।‌ মায়ের সঙ্গে মেলায় মেয়েকে হারিয়ে ফেলার গল্পকে ঘিরে এগিয়ে চলে এই সিরিয়াল। শেষের দিকে গল্পের গরু গাছে উ‌ঠলেও টিআরপি রেটিংয়ে নিজের স্থান ধরে রেখেছিল এই ধারাবাহিক। ২০০৯ সাল থেকে শুরু হ‌ওয়া এই ধারাবাহিক শেষ হয় ২০১৪ সালে। এই ধারাবাহিকে ছোট্ট ঝিলিকের চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন শিশু শিল্পী তিথি বসু। ছোট্ট বয়সে তাঁর অসম্ভব পরিপক্ক অভিনয়ের জন্যই জনপ্রিয় হয়ে উঠেছিল এই ধারাবাহিকটি।স্টার জলসার পর্দায় শুরু হ‌ওয়া এই ধারাবাহিকের পর্ব সংখ্যা পেরিয়েছিল ১৫০৮।

এই তালিকায় দ্বিতীয় ধারাবাহিক কে আপন কে পর। এই ধারাবাহিকের পর্ব সংখ্যা ছিল ১৫০৭ ‌‌। পরম-জবার প্রেম, পারিবারিক গল্প দর্শকদের মন জিতে নিয়েছিল অনায়াসে। এই তালিকায় তৃতীয় ধারাবাহিক
ইষ্টিকুটুম। রণিতা দাস, অঙ্কিতা চক্রবর্তী, ঋষি কৌশিক অভিনীত এই ধারাবাহিকের জনপ্রিয়তা ছিল আকাশছোঁয়া। এই ধারাবাহিকের পর্ব সংখ্যা ছিল ১৩৩২। এক‌ই রকম ভাবে জলসার অন্য এক ধারাবাহিক ভালোবাসা.কম দর্শকের ভালোবাসায় পেরিয়েছিল ১২০১ পর্ব। এই ধারাবাহিকে ওম-তোরার পর্দার প্রেম গড়ায় বাস্তবেও। ‌

বর্তমানে জি বাংলার মিঠাই ধারাবাহিককে ঘিরে বড্ড বেশি বাড়াবাড়ি চলে। রয়েছে মিঠাইকে সর্বকালের সর্বকালের শ্রেষ্ঠ ধারাবাহিক প্রমাণ করার একটা চেষ্টাও‌। কিন্তু দীর্ঘদিন ব্যাপী দর্শকের মনোরঞ্জন করে চলা জলসার এই ধারাবাহিক গুলির কাছে নেহাতই গো হারা হেরে গেছে মিঠাই‌। কারণ মিঠাই ধারাবাহিকের পর্ব সংখ্যা এখন মাত্র ৭৭৭। হয়ত আর কিছুদিনের মধ্যেই শেষ‌ও হয়ে যেতে পারে এই ধারাবাহিক।
আর সেখানে জলসার এই ধারাবাহিকগুলি সাফল্যের সঙ্গে দীর্ঘদিন ধরে দর্শকদের মনোরঞ্জন করেছে। যা অত্যন্ত প্রশংসনীয়।

Piya Chanda