Bangla Serial

Manohora Floor: সেই যে একটা সাদা বাড়ি নেমপ্লেটে ‘মনোহরা’, ভেঙে তছনছ হয়ে যাবে ‘সিধাই’ সংসার! মনোহরার সঙ্গে যেন ওতপ্রোতভাবে জুড়ে ছিল দর্শকদের মন

সেই যে একটা সাদা বাড়ি,,,নেমপ্লেটে নাম লাগানো “মনোহরা”,,,বাড়ির দোতলায় একটি ছেলে থাকত যার জীবনটা বড্ড বেরঙিন আর গুমোট ছিলো,,মোটা রিমের চশমার ফাঁক দিয়ে ভাবলেশহীন উৎসুক দৃষ্টিতে তাকালো,,ঠিক সেই সময়ে হঠাৎ সাইকেলে করে সাঁই সাঁই করে ছুটে এল আমাদের মিঠাই রানী। খুশির হাড়ি নিয়ে সেই খুশির ফেরিওয়ালা ঢুকলো ‘মনোহরা’তে,, সেখান থেকেই শুরু মিঠাই রানীর পথ চলা ‘মনোহরা’র সঙ্গে,, আর জনপ্রিয় হয়ে উঠল ‘সিধাই’ জুটি।

সব ভেঙে তছনছ হয়ে গেল, আর থাকবে না সেই মনোহরা,, এটা ভেবেই ভেঙে পড়েছে ‘মিঠাই’ ভক্তরা। বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’। প্রায় তিন বছর ছুঁতে চলল এই ধারাবাহিক। ধারাবাহিকের শুরু থেকেই দর্শকদের মন কেড়েছে এই ধারাবাহিক। এই সিরিয়ালের জুটিটিকেও বেশ পছন্দ দর্শকদের। উচ্ছেবাবু-মিঠাই -এর দুষ্টু মিষ্টি সম্পর্ক চোখে হারায় দর্শকরা। আর তার জেরে প্রথমদিন থেকে এই ধারাবাহিক টিআরপিতে ভালো স্থান দখল করে রয়েছে। বর্তমানে যেখানে টিআরপির অভাবে একের পর এক ধারাবাহিক বন্ধ হচ্ছে, সেখানে এই ধারাবাহিক চলছে প্রায় তিন বছর ধরে।

একদিকে দুষ্টু – মিষ্টি মেয়ের চটাং চটাং কথা, ভাঙাচোরা ইংরেজি শব্দ, অসাধারণ অভিনয় দক্ষতা জনপ্রিয় করেছিল নায়িকা মিঠাইকে। অন্যদিকে নায়ক সিড হল বং ক্রাশ। যার কথার স্টাইল থেকে শুরু করে খুঁটিনাটি সবই পছন্দ দর্শকদের। সম্প্রতি ধারাবাহিক ‘খেলনা বাড়ি’ একলাফে এগিয়েছে বেশ কয়েক বছর। গুগলি আর মিতুলের ছেলে বড়ো হয়ে গিয়েছে। এবার জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’তেও একই প্লট আসার কথা চলছিল। বর্তমানে ধারাবাহিকের গল্প যেদিকে এগোচ্ছে, তাতে বহুদিন ধরেই মিঠাই বন্ধ হয়ে যাওয়ার গুঞ্জনও শোনা যাচ্ছে।

শোনা যাচ্ছে, খুব শীঘ্রই ‘মিঠাই’এর গল্প এগোবে ১০ বছর, আর তারপরই হ্যাপি এন্ডিং হবে এই ধারাবাহিকের। কিন্তু তারমধ্যেই নায়ক সিড অর্থাৎ আদৃত রায়-এর একটি পোস্ট অবাক করল দর্শকদের। মিঠাই শেষ হওয়ার আগেই ভেঙে দেওয়া হবে মিঠাই-এর সেট। শনিবার রাতে আমচকাই আদৃত রায়ের সোশ্যাল মিডিয়ার পোস্ট ঘিরে শোরগোল শুরু হয়। ‘মিঠাই’-এর পরিচালক রাজেন্দ্রপ্রসাদ দাস জানান, আসলে মিঠাইয়ের সেট বদল হচ্ছে। ওই সেটে জি-এর নতুন সিরিয়ালের শ্যুটিং হবে।

তাই রিনোভেশনের কাজ চলবে। ‘মিঠাই’ টিমের আজই ওখানে শেষদিন ছিল। অন্য সেটে এবার থেকে শুটিং হবে। মনোহরার ফ্লোরে ২০২০ সালের ২০শে ডিসেম্বর শ্যুটিং শুরু হয়েছিল। প্রথম শটটা ছিল সিদ্ধার্থ মোদকের ইন্ট্রোডাকশন শট। ৬ই মে, ২০২৩ তাদের শেষ স্লট হল। অনেক নেটিজেনরাই এটি জেনে দুঃখপ্রকাশ করেছেন, আবার অনেকে রেগেও গিয়েছে। তাদের প্রশ্ন, লাস্ট দিনের শুটিংটা হওয়ার পর সেট ভাঙলে কি ক্ষতি হতো? সিধাই থাকবে অথচ তার আগেই সিধাই-এর রুম ভেঙে দেওয়া হবে! এটা মানতে পারছে না দর্শকরা।

Titli Bhattacharya