Bangla Serial

Mishka Sen: খল নায়িকা হিসাবে মিশকার একনিষ্ঠ প্রেমকে বাহবা জানাচ্ছে দর্শক! ‘সূর্য-দীপার ভালোবাসায় খাদ আছে কিন্তু মিশকার ভালোবাসায় তা নেই’, হঠাৎ ভিলেনে মুগ্ধ দর্শক 

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’। ধারাবাহিকটি শুরু হওয়ার পর থেকেই আমরা দেখে এসেছি, প্রথম থেকেই সূর্য-দীপার মাঝে এসেছে সূর্যের বন্ধু মিশকা। আর এই মিশকার জন্যই সূর্য-দীপার মধ্যে এতো ভুল বোঝাবুঝি। যদিও বহু বছর পর ফের সূর্য-দীপা এক হতে চলেছে। তবে বিচ্ছেদের সময়ও আমরা দেখেছি সূর্য অন্যের সঙ্গে সম্পর্ক করেনি আর দীপা সূর্যকেই স্বামী বলে মেনে গিয়েছে।

‘অনুরাগের ছোঁয়া’র এই জুটি সকলেরই খুব পছন্দ। তাই এই জুটির মিল হওয়ার অপেক্ষায় ছিল অনেকেই। এরমাঝেই এসেছে তাদের দুই সন্তান সোনা-রুপা। তবে এই মিল হওয়া সহজ ছিল না। বারংবার মিশকার চক্রান্তে বিচ্ছেদের রাস্তায় হাঁটতে হয়েছে সূর্য-দীপা-কে। এতদিন দুজনে তাদের সন্তানদের নিয়ে সেপারেট ছিল। তারপর আইনত আলাদা হওয়ার সিদ্ধান্তও নেয় সূর্য।

তবে দীপা কোনোদিনই চায়নি সূর্যের থেকে আলাদা হতে। অনেকের মনে হয়েছিল, সোনা-রুপার জন্য ফের মিল হতে চলেছে দুজনের। কিন্তু পরে দেখা যায়, তাদের মধ্যে ভুল বোঝাবোঝি এতটাই বেড়ে গিয়েছে, যে তারা মিল হওয়া তো দূরের কথা বরং বিচ্ছেদের রাস্তায় হাঁটছে। যদিও সব ভুলে আবার মিল হওয়ার রাস্তাতেই হাঁটছে তারা।

তবে এরমধ্যে যে চরিত্রটি খুব গুরুত্বপূর্ণ, সেটি হল মিশিকা। যে সূর্যের বন্ধু, একজন ডাক্তার। সে সূর্যের বিয়ের আগে থেকে সূর্যকে ভালোবেসেছে। আর সূর্যকে বিয়ে করতে চায়। সূর্যের বিয়ের পরেও সে সূর্যকে পাওয়ার চেষ্টা করেছে আবার সূর্য-দীপার বিচ্ছেদের সময়ও সূর্যের সাথে থেকেছে ও বিয়ে করার চেষ্টা করেছে। একজন ডাক্তার হয়েও প্রথম থেকে শেষ পর্যন্ত সূর্যকেই ভালোবেসে গিয়েছে মিশকা। সে চাইলেই আরও ভালো কাউকে পেত।

কিন্তু সে এক নিষ্ঠা ভাবে সূর্যকে চেয়েছে। আর তাই তাকে পেতে সমস্ত খারাপ রাস্তা বেছে নিয়েছে। আর তাই অনেক দর্শকই মিশিকা সুন্দরীর এরূপ এক নিষ্ঠা প্রেম দেখে অবাক হয়েছে। অনেকে এটাও মনে করেন, মিশকা আর সূর্যের জুটি হলেও মন্দ হত না। মিশকা সুন্দরীকে ধারাবাহিকের নায়িকা হিসাবে বেশ ভালোই মানাতো। আবার খোল নায়িকা হিসাবে মিশকার এই এক নিষ্ঠা প্রেমকেও অনেক দর্শক বাহবা দিচ্ছেন। এক দর্শক সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে লেখেন, সূর্য-দীপার ভালোবাসায় খাদ রয়েছে কিন্তু মিশকার ভালোবাসায় তা নেই।

Ratna Adhikary