Bangla Serial

‘ধাঙ্গড় নাচ’, ‘আস্ত কুমড়ো নাচছে’! ডান্স বাংলা ডান্স-এ ‘বিচারক’ শ্রাবন্তী চ্যাটার্জির নাচ দেখে দর্শক বলছে ‘মা’তাল‌ও এর থেকে ভালো নাচে’

তিনি অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। বাংলা সিনে দুনিয়ার অন্যতম জনপ্রিয় এবং নামী তারকা। যদিও ব্যক্তিগত জীবন থেকে পেশাদার জীবন সব নিয়েই বিতর্কের অন্ত নেই এই অভিনেত্রীর। তিনি যাই করেন সেটাই সমালোচনার আওতায় চলে আসে।

কিছুদিন আগেই তাঁর বিরুদ্ধে জা’লি’য়া’তি’র অভিযোগ উঠেছিল। আসলে বিতর্ক আর অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় প্রায় সমার্থক শব্দ এখন। রোজ‌ই তাঁকে ঘিরে কোন‌ও না কোন‌ও বিতর্কের জন্ম হয়। তৃতীয় স্বামী রোশন সিং-এর সঙ্গে বিচ্ছেদের পরে অভিনেত্রী নিজেই ‘দ্য ফিটনেস এম্পায়ার’ নামে একটি আস্ত জিম খুলেছিলেন। তাঁর সঙ্গে মালিকানায় ছিলেন আনোয়ার, অভিষেক, সৌম্য নামের তিন ব্যক্তি। অভিযোগ ওঠে ট্রেনিরা মোটা টাকা দিয়ে ওই জিমে ভর্তি হওয়ার পরে হঠাৎ করেই বন্ধ হয়ে গেছে ওই জিম। অভিনেত্রীর বিরুদ্ধে মধ্যমগ্রাম থানায় এফ আই আর পর্যন্ত দায়ের হয়েছিল।

যদিও বিতর্ককে সঙ্গী করেই নিজের অভিনয় জীবন নিয়ে ব্যস্ত অভিনেত্রী। এসকে মুভিস-এর ব্যানারে তৈরি হচ্ছে তাঁর নতুন ছবি ‘বাবুসোনা।’ আর এই ছবিতে শ্রাবন্তীর বিপরীতে দেখা যাবে অভিনেতা জিতু কমলকে। এটি মূলত হতে চলেছে একটি অ্যাকশন কমেডি সিনেমা। আর এই ছবির পরিচালনায় রয়েছেন পরিচালক অংশুমান প্রত্যুষ। এই ছবির পুরুষ চরিত্রের নাম বাবু এবং মহিলা চরিত্রের নাম সোনা। চোর পুলিশের গল্প বলবে এই সিনেমা।

তবে শুধু সিনেমা নয় এক‌ইসঙ্গে অভিনেত্রী উজ্জ্বল করেছেন ডান্স বাংলা ডান্সের বিচারকের মঞ্চ। যথারীতি সেখানেও কটাক্ষবিদ্ধ হয়েছেন তিনি। আসলে নাচের ঠিক কতটুকু যোগ্যতা নিয়ে বিচারকের মঞ্চে বসেছেন তিনি তা নিয়ে সন্ধিহান দর্শকরা! সাধারণ দর্শকদের ক্ষোভ যোগ্যতা সম্পন্ন মানুষরা বিচারকের আসনে বসতে পারেন না। কিন্তু নাচের কিছু না বোঝা সত্ত্বেও শুধুমাত্র টিআরপি বাড়াতে এইসব মিষ্টি চেহারার অভিনেত্রীদের বসিয়ে দেওয়া হয়। আর যার জন্য চ্যানেলের ওপর‌ও ক্ষিপ্ত দর্শকরা।

ডান্স বাংলা ডান্স এই রিয়ালিটি শো’র বিচারকের আসনে বসে রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় ছাড়াও শুভশ্রী গাঙ্গুলী, মৌনি রায়। সঞ্চালকের আসনে অভিনেতা অঙ্কুশ হাজরা। মাঝেমধ্যেই ছ্যাবলামোর সীমা অতিক্রম করেন তিনি। আর এবার ডান্স বাংলা ডান্সের মঞ্চে অদ্ভুত পোশাক পরে ‘কোকাকোলা’ গানে নেচে দর্শকদের কাছে তীব্র কটাক্ষবিদ্ধ হলেন শ্রাবন্তী, কেউ লিখলেন, ‘মিষ্টি কুমড়ো নাচছে,’ কেউ লিখলেন, ‘ধাঙ্গড় নাচ চলছে’, কেউ লিখলেন এর থেকে ‘ছোট বাচ্চারাও ভালো নাচে’, কারর কটাক্ষ ‘হাতির মতো চেহারা নিয়ে নাচা বন্ধ করুন।’ কেউ আবার কটাক্ষ করলেন তাঁর পোশাক নিয়ে। অর্থাৎ একটা গানে কোমর দুলিয়ে সোশ্যাল মাধ্যমের রোষের মুখে পড়লেন শ্রাবন্তী।

Ratna Adhikary