Bangla Serial

Mithai: মিঠাইতে এত হাইভোল্টেজ ড্রামার মাঝেও দেখা মিলছে না‌ ‘বৌদিমনি’ তোর্সা’র! মিঠাইয়ের ঘর ওয়াপসি হজম হবে তো তাঁর? চিন্তায় ভক্তরা

বাংলা বিনোদনের অন্যতম শ্রেষ্ঠ মাধ্যম টেলিভিশন এবং সেই টেলিভিশনে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হচ্ছে মিঠাই(Mithai)। বিগত দু’বছর ধরে দর্শকদের বিনোদনের রসদ জোগাচ্ছে ধারাবাহিক মিঠাই। মিঠাই মিঠি হয়ে যাওয়াতে ধার কমেছিল গল্পের। কিন্তু ‘মিঠাই’ ধারাবাহিকে মিঠাইয়ের প্রত্যাবর্তনের জেরে মোড় ঘুরেছে গল্পের। আসলে বাঙালির সিরিয়াল(Serial)প্রেম প্রশ্নাতীত! বাঙালির সিরিয়াল প্রেমের তালিকায় রয়েছে বিভিন্ন সিরিয়াল! যদিও সম্প্রতি একাধিক চ্যানেলে বহু সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে বিভিন্ন নতুন নতুন সিরিয়াল।‌‌ কিন্তু তা সত্ত্বেও কোথাও গিয়ে বাঙালির সিরিয়াল প্রেমে কিন্তু কোনও খামতি আসেনি। আর বর্তমানে টেলিভিশনের পর্দায় চলা বিভিন্ন ধারাবাহিকের মধ্যে অন্যতম পুরনো ধারাবাহিক হল মিঠাই। উচ্ছে বাবু(Ucche Babu) ও মিঠাইয়ের প্রেমের রসায়নে দীর্ঘদিন বুঁদ ছিল বাঙালি দর্শক! যদিও সেখানে এখন ভাটা চললেও এই ধারাবাহিকে টুইস্টের কোনও অভাব নেই।

দীর্ঘদিন থেকে মিঠাইয়ের তৈরি আলাদা ছিল সিদ্ধার্থ! এই সময়টা মিঠাইয়ের ছেলে আর সিদ্ধার্থ’র খেয়াল রাখে মিঠি। তবে মহাশিবরাত্রি’র বিশেষ পর্বে বহুদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে দেখা হয় তাঁদের। স্মৃতি হারিয়ে কাউকেই চিনে উঠতে পারছে না মিঠাই। তাঁর স্মৃতি ফেরাতে বদ্ধপরিকর সিদ্ধার্থ। আসলে মিঠাইয়ের সঙ্গে ঘটে যাওয়া দুর্ঘটনার জেরে স্মৃতি হারিয়েছে মিঠাই। অতীতের কথা যে কিছুই মনে পড়েনা তাঁর। মিঠিও সিদ্ধার্থ’র এই লড়াইয়ে তাঁর পাশে রয়েছে। সাম্প্রতিক প্রোমো’তে দেখা যাচ্ছে মিঠাইকে মনোহরায় ফের ফিরিয়ে আনা হয়েছে। কিন্তু স্মৃতিভ্রষ্ট হওয়ার জন্য সে কাউকেই চিনতে পারছেনা। সমানে সে বলছে ‘আমাকে বাড়ি যেতে দিন, আমি বাড়ি ফিরবো’।

প্রোমোতে দেখা গেছে, মিঠাই ছুটে মনোহরা থেকে চলে যেতে চাইলে সিদ্ধার্থ মিঠাইয়ের প্রাণপ্রিয় গোপালকে বুকে জড়িয়ে ‘নয়নে নয়নে দেখি তোমারে’ গান গাইতে গাইতে নীচে নামে। সেই গান শুনে পা থেমে যায় মিঠাইয়ের। আসন্ন পর্বে দেখা যাবে মিঠাইয়ের স্মৃতি ফেরে কিনা! কিন্তু এত সবকিছুর মাঝে দেখা মিলছে না এই ধারাবাহিকের অন্যতম জনপ্রিয় চরিত্র বৌদিমনি ওরফে তোর্সা’র। এমনকি দেখা নেই শ্রী’রও!

আসলে ধারাবাহিকে দেখানো হয়েছে এই দু’জনেই চায়নি মিঠির পরিবর্তে আবার সিদ্ধার্থ’র জীবনে ফিরে আসুক মিঠাই। আর মিঠাইয়ের ঘর ওয়াপসির সময় দেখা মেলেনি এই দুজনেরই। আর তাই চিন্তিত এক ভক্ত সোশ্যাল মাধ্যমে লিখেছেন, “ভাবছি এত কিছু হয় যাচ্ছে কিন্তু “বউদিমনি” ঘর ছেড়ে কোথায় চলে গেলো? ফিরে এসে এত ধাক্কা সামলাতে পারবে তো ওই ছোট্ট মনটা। বেচারির এমনিতেই ডাইজেস্ট এর প্রবলেম।”

আসলে জানা গেছে, অসুস্থ হয়েছিলেন অভিনেত্রী তন্বী লাহা রায়। আর সেই কারণেই তিনি পর্দায় নেই। আর তাইজন্যই তাঁকে দেখতে পাচ্ছেন না ভক্তরা। জানা গেছে শুধু তন্বী একা নয়, অসুস্থ হয়ে পড়েছিলেন এই ধারাবাহিকের অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র শ্রীতমা ওরফে দিয়া মুখোপাধ্যায়ও। জানা গেছে, দিয়াও অসুস্থ ছিলো তাই মিঠাই ফেরার সময় সে সিনে ছিলোনা। দুজনেই নাকি জ্বরে ভুগছিলেন। তাঁদের পর্দায় ফেরার অপেক্ষায় দর্শকরা।

Titli Bhattacharya