Bangla Serial

Gouri Elo: গল্পের গরু গাছে উঠে গাঁ’জা খাচ্ছে! ঈশান আগুনের উপর দিয়ে হাঁটলে গৌরীর দেহ ঠান্ডা হবে এ কোন গ্রহের লজিক? “শিব-পার্বতী এসব দেখলে পৃথিবী ছেড়ে দিত”, Troll করছে দর্শক

ধারাবাহিক ‘গৌরী এলো’-তে ঈশান-গৌরী-র জুটিকে নিয়ে বেশ রোমাঞ্চিত দর্শক। গ্রামের মেয়ে গৌরী আর শহরের ডাক্তারবাবু হল ঈশান। গল্পের শুরুতে দেখানো হয়, গ্রামের চিকিৎসা কেন্দ্রে গিয়েই গৌরীর সঙ্গে ঈশানের আলাপ হয়। তারপর তাদের বিয়ে হয় ও গৌরী শহরে আসে। ঈশান-গৌরী একে অপরের সর্বদা ঢাল হয়ে থাকে। ধারাবাহিকে দেখানো হয়েছে, দুজনেই শিব ও শক্তির উৎস, অথচ নিজেরা কেউ জানে না যে তাদের মধ্যে শিব ও শক্তি আছে। এদিকে তাদের আলাদা করার জন্য তাদের ঘরেই রয়েছে শত্রু লুকিয়ে।

ধারাবাহিকে গৌরীর ভূমিকায় অভিনয় করছেন ‘ডান্স বাংলা ডান্স’ এর প্রতিযোগী ‘নবাগতা মোহনা মাইতি’। পাশাপাশি, ঈশান-এর ভূমিকায় রয়েছেন বিশ্বরূপ বন্দ‍্যোপাধ‍্যায়। অন্যান্য ধারাবাহিকের থেকে একটু অন্যভাবে এই ধারাবাহিক শুরু হলেও মাঝের কিছু এপিসোড ভয়ঙ্কর সমালোচনার মুখে ফেলে দেয়। পরের দিকে গল্পের গোরু গাছে ওঠে। ঈশান হল শিব ও গৌরী হল শক্তি- আর সেটাকে ফুটিয়ে তোলার জন্য শিব দস্যুদের বাঁচানোর জন্য গৌরীর পায়ের তলায় আসে, অমনি গৌরী হয়ে যাবে কালি। এরূপ আজগুবি গল্প দেখে খেপে ওঠে দর্শক।

কিছুদিন আগে দেখানো হয়, ঈশানের জীবনে বড় বিপদ আসতে চলেছে। আর সেটা এক সাধু বাবার থেকে জানতে পেরেছে গৌরী। তাই সে বারবার ঈশানকে আগলে রাখতে চায়। অন্যদিকে শৈল মা বাড়ির চাকর সুন্দরী সেজে ঈশান ও গৌরির মধ্যে সমস্যা তৈরী করার চেষ্টা করে। এমনকি মোহিনীকে দিয়ে ঈশান আর গৌরীর মধ্যে ভুল বোঝাবুঝি করতে চায় শৈলমা।

এবার ধারাবাহিকের মোড় ঘুরে বিপদের মধ্যে ফেলে গৌরীকে। গৌরী মৃত্যুর মুখে আর সেই গৌরীকে নিজের প্রাণ দিয়ে বাঁচানোর চেষ্টা করে ঈশান। যা ফের হাসিকরে পরিণত হয় দর্শকদের কাছে। দেখা যায় গৌরী শুয়ে রয়েছে কোল্ড স্টোরেজে বরফের চাই-এর উপর। আর গৌরীকে বাঁচাতে ঈশান আগুনের উপর দিয়ে হেঁটে যাচ্ছে। একদিকে ঈশান আগুনের উপর হেঁটে গেলে গৌরী সেই তাপমাত্রা অনুভব করতে পারে, আবার গৌরীর কোল্ড স্টোরেজের শীতল তাপমাত্রা ঈশান অনুভব করে আগুনের উপর দিয়ে হেঁটে যাওয়ার সময়। আর এভাবে গৌরির প্রাণ ফিরে আসে। এটা দেখে মনে পড়ে যায় বিজ্ঞানের সেই তাপমাত্রা আদানপ্রদানের ফর্মুলার কথা!

আর এই পর্বের পরই ফের ট্রলের মুখে পড়ে এই ধারাবাহিক। আজগুবি গল্প দেখাচ্ছে বলে অভিযোগ করেন অনেকেই। একজন নেটিজেন সোশ্যাল মিডিয়ায় লেখেন, “গৌরী এলো 🙂 তে আবারো কি পরিমাণ গাঁজা ঢালা হচ্ছে 🤧 গৌরীকে কোল্ড স্টোরেজে বরফের চাই এর মধ্যে রেখে দিয়েছে আবার ঈশান আগুনের উপর দিয়ে হেঁটে যাচ্ছে 😬 গৌরী-ঈশান ভিন্ন দেহ কিন্তু এক আত্মা 🥴 তাই ঈশান আগুনের উপর হেঁটে গেলে গৌরী সেই তাপমাত্রা অনুভব করতে পারে আবার গৌরীর কোল্ড স্টোরেজের শীতল তাপমাত্রা ঈশান অনুভব করে আগুনের উপর দিয়ে হেঁটে যাওয়ার সময় 😑😵😵‍💫 #গৌরীএলো, এসব চূড়ান্ত মেয়াদোত্তীর্ণ গাঁজার বিরুদ্ধে মেয়েবেলার কিছু করতে পারা অসম্ভব 🙂😔”

Mouli Ghosh