Bangla Serial

Highest TRP: টেলিভিশনের সর্বোচ্চ টিআরপি পাওয়া এই ধারাবাহিক একসময় ছিল ছোট থেকে বড় সকলের প্রিয়! এখনও টপকানোর সাহস দেখায়নি কেউ

চলতি বছরের প্রথম থেকেই শুরু হয়েছে একাধিক নতুন ধারাবাহিক। বন্ধও হয়েছে অনেক পুরোনো ধারাবাহিক। এরমধ্যে কিছু মেগার গল্পে এসেছে নতুন নতুন ট্যুইস্ট। নতুন মেগা আসায় পাল্টাচ্ছে কিছু ধারাবাহিকের সম্প্রচারের সময়ও। বর্তমানে ধারাবাহিকগুলো টিকে রয়েছে টিআরপির উপর। যার টিআরপি যত বেশি, সেই ধারাবাহিক তত বেশিদিন স্থায়ী থাকে।

সম্প্রতি জি বাংলায় আসতে চলেছে পরপর তিনটি ধারাবাহিক, যাঁর মধ্যে একটি হল ‘ফুলকি’। ইতিমধ্যে ধারাবাহিকের প্রোমো এসে গিয়েছে। একের পর এক নতুন ধারাবাহিকের আসার ফলে বন্ধ হয়েছে কিছু পুরোনো ধারাবাহিক। শুধুই জি বাংলা নয়, স্টার জলসাতেও একের পর এক ধারাবাহিক এন্ট্রি নিচ্ছে।

বর্তমানে টিআরপির তালিকায় সবচেয়ে উপরে রয়েছে স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’। প্রথম থেকেই এই ধারাবাহিক টিআরপিতে সবার উপরে ছিল। এরূপ বেশ কিছু ধারাবাহিক শেষ হলেও তারা রয়ে গিয়েছে এখনও দর্শকদের মনে। টিআরপিতে যারা একসময় ছিল টিআরপির চূড়ায়।

এরূপ স্টার জলসার বেশকিছু ধারাবাহিক রয়েছে, যেমন, ‘ব‌উ কথা ক‌উ’, ‘পটল কুমার গানওয়ালা’, ‘মা’, ‘ইষ্টি কুটুম’, ‘বোঝেনা সে বোঝেনা’, ‘কিরণমালা’, ‘আঁচল’, ‘কে আপন কে পর’, ‘তোমায় আমায় মিলে’, ‘করুণাময়ী রানী রাসমণি’, ‘বধূবরণ’। একসময় ‘মা’ ছিল চ্যানেলের টপ মেগা।

তবে টিআরপিতে সবার উপরে রয়েছে, যা এখনও টপে, তা হল স্টার জলসার ‘ব‌উ কথা ক‌উ’ – যার স্কোর ছিল ১৯.৯, এরপর রয়েছে ‘পটল কুমার গানওয়ালা’ – ১৭.৯, তারপর ‘মা’ – ১৭.৪, ‘ইষ্টি কুটুম’ – ১৬.৪, ‘বোঝেনা সে বোঝেনা’ – ১৫.৮, ‘কিরণমালা’ – ১৫.২, ‘আঁচল’ – ১৪.৮, ‘কে আপন কে পর’ , ‘তোমায় আমায় মিলে’ – ১৪.১, ‘করুণাময়ী রানী রাসমণি’ – ১৩.৯, ‘বধূবরণ’- ১৩.৮।

Ratna Adhikary