Bangla Serial

New Serial: কৃষ্ণকলি, অনুরাগের ছোঁয়ার কালো নায়িকার পর প্রথমবার পর্দায় আসছে কালো নায়ক! মূল চরিত্রে ফিরছে বিখ্যাত সিরিয়ালের নায়ক

সদ্য শুরু হওয়া স্টার জলসার ধারাবাহিক ‘মেয়েবেলা’ কিছুদিনেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।ধারাবাহিকের ট্যাগলাইনও দেওয়া হয়েছে মানানসই ‘মেয়েরাই মেয়েদের শত্রু’। আসলে আমাদের সমাজে বহুকাল আগে থেকে একটা ধারণা চলে আসছে, তা হল মেয়েরাই মেয়েদের শত্রু। চিরাচরিত এই ধারণার বদল ঘটাতেই এসেছে সম্পূর্ণ নারী কেন্দ্রিক ধারাবাহিক ‘মেয়েবেলা’।

এছাড়াও বেশ কিছু ধারাবাহিক রয়েছে যেখানে মেয়েদের গায়ের রং ও অন্যান্য সামাজিক বাধ্যবাধকতাকে কেন্দ্র করে লেখা হয়েছে গল্প যেমন কৃষ্ণকলি, স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’ ও সান বাংলার ‘সুন্দরী’। বেশকিছু নারী কেন্দ্রিক ধারাবাহিক আমরা দেখেছি। এবার পর্দায় আসছে পুরুষতান্ত্রিক ধারাবাহিক। এর আগের ধারাবাহিকের মধ্যে দিয়ে দেখানো হয়েছিল, নায়িকার গায়ের রং কালো হওয়ায় সমাজে বিভিন্ন বাধার সম্মুখীন হতে হয়েছে তাঁকে।

এসকল ধারাবাহিকে দেখে অনেক দর্শকই চেয়েছিল, এমন কোনও ধারাবাহিকে আসুক যা পুরুষকেন্দ্রিক হবে। বাস্তব জীবনে, সমাজে বহু সময় নারীদের মতোই পুরুষদেরও নানান সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়। যদি নারী-পুরুষ সমান হয় তাহলে নারীদের মতোই পুরুষদেরও জীবনকে তুলে ধরা উচিত ধারাবাহিকের মধ্যে দিয়ে।

এবার পুরুষকেন্দ্রিক ধারাবাহিকে আসতে চলেছে, আর সেখানে নায়কের গায়ের রং হবে কালো। এর ফলে তাঁকে কোন কোন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হবে, তা নিয়েই এগোবে গল্প। এই ধারাবাহিকের মাধ্যমে আমরা জানতে পারবো যে, শুধুই গায়ের রং কালো বলে নারী অবহেলিত তা নয়, পুরুষরাও সমানভাবে অবহেলিত। এরূপ গল্প নিয়েই সদ্য আসতে চলেছে সান বাংলায় ‘রূপসাগরে মনের মানুষ’ ধারাবাহিক।

এই ধারাবাহিকে নায়কের চরিত্রে থাকবেন ‘নয়নতারা’ ধারাবাহিকের নায়ক অভিনেতা গৌরব মন্ডল। যদিও এই খবর কতটা সত্যি তা জানা যায়নি। তবে অভিনেতা গৌরবের থাকার চান্স সবচেয়ে বেশি। প্রোডাকশনের তরফ থেকেও তাঁর কাছে এই অফার এসেছে। অন্যদিকে নায়িকার চরিত্রে দেখা যাবে অভিনেত্রী রুকমা রায়কে। পুরুষকেন্দ্রিক হলেও রোম্যান্টিকতায় ভরপুর হবে এই গল্প।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।