Bangla Serial

সমাজের উপর খারাপ প্রভাব ফেলছে ‘মিঠাই’ ধারাবাহিক! বাল্যবিবাহকে সম্মতি দিচ্ছে লেখিকা! মাত্র ১৫ বছরে বিয়ে করে দুই সন্তানের মা মিঠাই?

সামনে এল মিঠাই-এর সত্যতা। মাত্র ১৫ বছর বয়সে বিয়ে করে দুই সন্তানের মা এখন মিঠাই। এসব কি দেখাচ্ছেন মিঠাই-এর লেখিকা? যেখানে ভারতে মেয়েদের বিয়ের বয়সের সীমা ১৮ থেকে ২১ করা হয়েছে। সেখানে লেখিকা তাঁর গল্পে দেখাচ্ছেন ১৫ বছরে বিয়ে! ধারাবাহিক থেকে যদি আমরা এই শিক্ষা পাই তাহলে বাস্তবটা কি হতে পারে?
mi

সম্প্রতি সামনে এসেছে মিঠাই-এর আইকার্ড। যেখানে দেখা যাচ্ছে,
মিঠাই-এর জন্মসাল অনুযায়ী এখন মিঠাই-এর বয়স ২২ বছর। মিঠাই-এর দুই সন্তান। অর্থাৎ মিঠাই-এর বিয়ে যদি একটু হিসাবে ফেলা যায় তাহলে দেখা যাবে, মিঠাই-এর বয়স তখন খুবই কম ছিল যখন মিঠাই-এর বিয়ে হয়েছিল। যদিও মিষ্টি ও শাক্যের মধ্যে মিষ্টি আদোও মিঠাই-এর মেয়ে কিনা তা স্পষ্ট নয়।
misti

অন্যদিকে আমরা জানি, ধারাবাহিকে এমন অনেককিছুই দেখানো হয় যা বাস্তবে সম্ভব নয়। তাই মিঠাই-এর সামান্য বয়স নিয়ে এই ঘটনাকে বেশি জোর দেওয়ার কোনও প্রয়োজন নেই। এমন সিরিয়ালও আছে যেখানে বাল্যবিবাহকেও প্রাধান্য দেওয়া হয়েছে। সিনেমার গল্প ফুটিয়ে তোলার জন্য অনেকসময় লেখক-লেখিকাকে এরূপ জিনিসের সাহায্য নিতে হয়।

যদিও ইতিমধ্যে এই ঘটনাকে নিয়ে ফেসবুকে ট্রোল শুরু হয়েছে। উল্লেখ্য, দর্শকদের চাহিদা মতো ‘মিঠাই’ ধারাবাহিকের লেখিকা মিঠাই-কে ফিরিয়ে এনেছে। আর এরপরই দু’ভাগে ভাগ হয়ে গিয়েছে ‘মিঠাই’ ভক্তগণ। ধারাবাহিকে মিঠাই-এর মৃত্যুর পর এসেছিল মিঠি। এই মিঠি হুবহু মিঠাই-এর মতোই দেখতে। দুষ্টু- মিষ্টি মেয়ে মিঠির অভিনয়ে মুগ্ধ হয়েছিল অনেকেই। এদিকে মিঠাই ফিরে আসতে কয়েকদল ভক্ত মিঠাইকে তার জায়গাতে আবার দেখতে চান, আবার কিছু দর্শক মিঠিকে নিয়ে দুশ্চিন্তায় পড়ে যায়।
mithi 1

এদিকে মিঠাই তার পুরোনো স্মৃতি সব ভুলে গিয়েছে। এমনকি মিঠাই-সিডের ছেলে শাক্যকেও তার মনে নেই। সিড তাই সর্বদা প্রয়াস করে চলেছে যাতে মিঠাই নিজের স্মৃতি নিজেই ফিরে পায়। আর তাই মিঠাইকে মনে করাতে মিঠিকে মিঠাই সাজিয়েছে। ধীরে ধীরে মিঠাই তার পুরোনো স্মৃতি ফিরেও পাচ্ছে। এবার এটাই দেখার মিঠাই সকল স্মৃতি ফিরে পেলে মিঠি-সিড-শাক্য-মিষ্টি – এদের নিয়ে লেখিকা কোন মোড় নিতে চলেছে!
sakko

TollyTales Entertainment Desk