Bangla Serial

Mithai: এবার সত্যিই মিঠাই-এর মৃত্যু হতে চলেছে, আর তারপরই ধারাবাহিক এগিয়ে যাবে বেশ কয়েকটি বছর! শেষ হবে ‘মিঠাই’ 

বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক এখন ‘মিঠাই’। দর্শকদের বিচারে বেঙ্গল টপার তকমা পেয়েছে ধারাবাহিক ‘মিঠাই’। একের পর এক নতুন চরিত্রের আগমন ঘটেছে এই ধারাবাহিকে। পাশাপাশি পুরোনো চরিত্রের বিদায়ও হয়েছে। ধারাবাহিকের প্রথম থেকেই মিঠাই ও উচ্ছেবাবুর দুষ্টু-মিষ্টি সম্পর্ক মন কেড়েছিল সকল দর্শকদের।

উল্লেখ্য, এই মিঠাই-এর চরিত্রে অভিনয় করছেন সৌমিতৃষা কুন্ডু এবং উচ্ছেবাবুর চরিত্রে রয়েছেন আদৃত রায়। মিঠাই এর মৃত্যুর পর প্লট ঘুরতেই টিআরপির নিরিখে ঊর্ধ্বমুখী হয়েছে এই ধারাবাহিক। বিগত কয়েকমাসে টিআরপির তালিকায় ষষ্ঠ, সপ্তম ও অষ্টম- স্থানেই ঘোরাফেরা করছে। এই ধারাবাহিক টিভির পর্দায় দু’বছর পূর্ণ করল।

বর্তমানে মিঠাই-সিড-মিষ্টি-শাক্য সুখে সংসার করা শুরু করেছে। মিঠাই-এর মৃত্যুর বহু বছর পর মিঠাই আবার ফিরে আসতে মোদক পরিবারে নতুন আমেজের সৃষ্টি হয়েছে। মিঠাই ধারাবাহিকটি দর্শকদের কাছে খুবই প্রিয় হয়ে উঠেছে। তাই মিঠাই বন্ধ হয়ে যাওয়ার খবরে বেশ মর্মাহত দর্শক। এই মিঠাই ধারাবাহিককে অন্যান্য অনেক ভাষায় রিমেক হতেও দেখেছি আমরা।

শুধু ভারতে নয়, বিদেশেও পৌঁছে গেছে মিঠাই। একটি ভক্তের কথায় ‘মিঠাই’ ধারাবাহিকটি সম্প্রচারিত হতে চলেছে আফ্রিকাতে। ‘জি ওয়ার্ল্ড অফ আফ্রিকা’ চ্যানেলে তাদের ভাষায় সম্প্রচার হবে। মিঠাই এবার শেষের পথে। জানা গিয়েছে, মিঠাই-এর মৃত্যুতেই এই ধারাবাহিক শেষ হবে। গল্পের স্ক্রিপ্ট এবার সেই দিকেই এগোবে।

যদিও এই স্ক্রিপ্টের ব্যাপারে এখনও লেখকের মুখ থেকে কিছু জানা যায়নি। এক দর্শক সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে লেখেন, “লিনা পিসি যদি এই মিঠাই ধারাবাহিকের লেখিকা হতেন, তাহলে হয়তো মিঠাই মারা যেতেন, নয়তো মিঠাই-এর জন্য নতুন কাউকে আনতো,,,,”। এই ধারণার কারণ, লেখিকা লিনা তাঁর বেশিরভাগ ধারাবাহিকে লাইকার মৃত্যু আনেন, বা দ্বিতীয় নায়ক আনেন।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।