Bangla Serial

Sidhai Moment: ২৩ মিনিটের এপিসোডে ‘সিধাই দৃশ্য’ মাত্র ২ মিনিট! রোহিত-মিঠিকে আনাই হয়েছে সিধাইকে বিলুপ্ত করতে? লেখিকার উপর ক্ষিপ্ত দর্শক 

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’। প্রায় তিন বছর ছুঁতে চলল এই ধারাবাহিক, এখনও টেলিভিশনের পর্দায় রমরমিয়ে চলছে এই সিরিয়াল। আর এই এতদিনের পথ চলার মাঝে একের পর এক নিত্যনতুন টুইস্ট এসেছে গল্পে। গল্পে প্রথম বড় টুইস্ট ‘মিঠাইয়ের মৃত্যু’। আর তারপর গল্পে শাক্য আর মিঠির এন্ট্রি গল্পকে এক নতুন রূপ দেয়। আর সেই মিঠিকে নিয়ে এখনও গল্প এগোচ্ছে।

মিঠিকে হুবহু মিঠাই-এর মতোই দেখতে। তারও দুষ্টু-মিষ্টি স্বভাব দর্শকদের মন কেড়েছিল। এই মিঠির রোলেও অভিনয় করছেন সৌমিতৃষা কুন্ডু। আমরা জানি, পরিস্থিতির চাপে সিডের সঙ্গে মিঠির বিয়ে হয়। কিন্তু তারপর অনবরত মিঠাই-এর চাহিদার তাগিদে নির্মাতারা মিঠাইকে ধারাবাহিকে ফেরাতে একপ্রকার বাধ্য হয়েছে। মিঠাই-এর আগমনের পর মিঠাই-সিডের গল্প ভালোই এগোচ্ছিল।

কিন্তু হঠাৎ তাদের মাঝে এসে পড়েছে মিঠি। এদিকে মিঠাই মিঠি আর সিডের বিয়ের কথা শুনে ভুল বুঝে মোদক পরিবার ছেড়ে চলে গিয়েছে। অন্যদিকে এখন চলছে ‘মিঠাই’-তে তোর্সা ও সোমের বেবি ট্র্যাক। আবার মিঠাই-তে এন্ট্রি নিয়েছে ড: রোহিত, যার সঙ্গে মিঠির সম্পর্ক এগোতে চলেছে। মোটকথা, মিঠাই-তে একদিকে চলছে মিঠি-রোহিতের কাছাকাছি আসার ট্র্যাক, অন্যদিকে সোম-তোর্সার বেবির ট্র্যাক।

আর এরমাঝেই হারিয়ে গিয়েছে মিঠাই-সিড অর্থাৎ ‘সিধাই’এর ট্র্যাক। তাদের কাছে আসাকে উপভোগ করা সবেমাত্র শুরু হতে না হতেই তা শেষ হয়ে গেল। যারা এই ধারাবাহিকের লিড রোলে রয়েছে অর্থাৎ মিঠাই-সিড, তাদের এখন ধারাবাহিকের পর্বে দেখাচ্ছে মাত্র ২ মিনিট। আর তা দেখেই খেপে উঠেছে মিঠাই-সিডের ভক্তরা।

লেখিকা এরূপ গল্প কেন লিখেছে? তাঁর এই লেখার মাধ্যমে তিনি ধারাবাহিকের গল্পের উদ্দেশ্যই কি ঘুরিয়ে দিতে চান? তবে কি এবার সবাই দেখবেন, ‘সুখে দুঃখে মিষ্টি মুখে মিঠি ও হল্লা পার্টি’! সোশ্যাল মিডিয়ায় এমনই সব মন্তব্য করছেন দর্শকরা। তাঁদের মতে, ধারাবাহিকে মিঠি-রোহিতকে আনাই হয়েছে ‘সিধাই’ মুমেন্টকে বিলুপ্ত করে দেওয়ার জন্য।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।