Bangla Serial

চাকরিই হোক বা পাড়ায় গান গাওয়া, সবার বিরুদ্ধে গিয়ে নাতবউদের সাপোর্ট করছে নিম ফুলের মধু আর ইচ্ছে পুতুলের ঠাম্মি! নেগেটিভের মাঝে এটাই মুক্ত বাতাস

বাংলা টেলিভিশনে এখন অগুণিত ধারাবাহিকের ভিড়। তার মধ্যে কোন‌ও কোন‌ও ধারাবাহিক দর্শকদের ভীষণ রকম ভাবে মন ছুঁয়ে যায়।‌ বিশেষ করে কিছু কিছু চরিত্র এমন হয় যাঁদেরকে ভুলতে পারেন না দর্শকরা। আসলে দর্শকদের মনে এই চরিত্রগুলি বিশেষ ছাপ ফেলে যায়।

বাংলা টেলিভিশনে বিভিন্ন সময়ে বর্ষীয়ান তারকাদের দেখা গেছে। মাধবী মুখোপাধ্যায় থেকে লিলি চক্রবর্তী বিভিন্ন তারকারা বিভিন্ন সময় যৌথ পরিবার গুলির মাথা হয়ে পরিবার চালনা করেছেন। আর ঠাকুমা দিদাদের এই চরিত্র গুলো বরাবরই দর্শকদের ভীষণ পছন্দের।

আর বর্তমান যুগের অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে পাল্লা দিয়ে সমান তালে অভিনয় করেও চলেছেন এই বর্ষীয়ান তারকারা। যেমন বর্তমানে জি বাংলার নিম ফুলের মধু ধারাবাহিকে অভিনয় করছেন বর্ষীয়ান অভিনেত্রী লিলি চক্রবর্তী। অন্যদিকে আবার ইচ্ছে পুতুল ধারাবাহিকে অভিনয় করছেন অভিনেত্রী কল্যাণী মন্ডল।

আর‌ এই দুই অভিনেত্রীর অভিনয়‌ই দর্শকদের নজর কেড়েছে। যেখানে বাড়ির অন্যদের ভাবনা চিন্তায় পরিবর্তন আসেনি সেখানেই বয়স্ক এই মানুষগুলো যেন অনেক বেশি করে আধুনিক মনস্ক। ‌যখন পর্ণার বর, শাশুড়ি পর্ণাকে চাকরি করার অনুমতি দেয়নি তখন পর্ণার হয়ে কথা বলে তাঁকে চাকরি করার অনুমতি দেন পর্ণার ঠাম্মি শাশুড়ি। পর্নার প্রত্যেকটা পদক্ষেপে তাঁর পাশে থাকেন তিনি।

একই রকম ভাবে আবার ইচ্ছে পুতুল ধারাবাহিকের নায়িকা মেঘের অন্যতম বড় আশ্রয়স্থল তাঁর ঠাম্মি শাশুড়ি। সাম্প্রতিক পর্বে দেখা গেছে পাড়ার একটি গানের অনুষ্ঠানে অংশগ্রহণ করার কথা ছিল মেঘের। যদিও তাতে তাঁর শাশুড়ির তাতে অনুমতি ছিল না। কিন্তু স্বামী নীলের মান রাখতেই গান গাওয়ার সিদ্ধান্ত নেয় মেঘ। কিন্তু দিদি ময়ূরী এবং ননদদের চক্রান্তে গানের আগেই গলা ভেঙে যায় মেঘের। তারা জোর করে আইসক্রিম খাওয়ায় মেঘকে।‌‌ অ্যালার্জি রয়েছে তাঁর আইসক্রিমে। এর ফলে গলা ভেঙে যায় মেঘের। এমনকী মেঘের নাম অনুষ্ঠানের তালিকা থেকে বাদ‌ও দিয়ে দেয় নীল। কিন্তু এই সময় মেঘের পাশে থাকেন ঠাম্মি। তিনি ওষুধের পাশাপাশি অন্যান্য উপাচারে মেঘের গলা সারিয়ে তোলেন।‌ ঠাম্মির উদ্যেগে মঞ্চে উঠে গান গেয়ে সবাইকে চমকে দেয় মেঘ। আর নায়িকাদের ঢাল হয়ে থাকা এই বর্ষীয়ান চরিত্রগুলি‌ই এখন দর্শকদের ভীষণ পছন্দের।

Titli Bhattacharya