Bangla Serial

Rachana Banerjee: অভিনয়ের পাশাপাশি দুর্দান্ত গান গেয়েও মুগ্ধ করলেন রচনা! ‘রূপে লক্ষ্মী গুণে সরস্বতী’, গান শুনে বলবেন আপনিও

টলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী হিসাবে রচনা ব্যানার্জিকে সকলেই চেনে। তবে অভিনেত্রীর পাশাপাশি তাকে একজন জনপ্রিয় সঞ্চালিকা হিসেবেও বাংলার মানুষ জানেন। কিন্তু অনেকেই জানেন না তিনি একজন দুর্দান্ত গায়িকাও। ৯০ এর দশকে নিজের অসাধারণ অভিনয়ের মাধ্যমে বাংলা এবং উড়িয়া ইন্ডাস্ট্রির সেরা অভিনেত্রী হয়ে উঠেছিলেন রচনা ব্যানার্জি। এবং বর্তমানে জি বাংলার এক নম্বর শো ‘দিদি নাম্বার ওয়ান’ এর সঞ্চালিকা হিসাবে প্রত্যেকটির বাংলা টেলিভিশনপ্রেমী দর্শকদের মনে রাজ করেন। এই জনপ্রিয় অভিনেত্রী এবং সঞ্চালিকার গলায় গান শুনেছেন কখনো?

অভিনয় ছেড়েছেন বেশ কয়েক বছর হয়ে গেল কিন্তু বাংলা টেলিভিশনের সঞ্চালিকা হিসাবেও বহু বছর দেখা যাচ্ছে তাকে। তবে এই জনপ্রিয়তা নিয়েই এখন বাংলার বিভিন্ন প্রান্ত থেকে মাচা অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য ডাক পান তিনি। সেখানে শুধু দর্শকদের সঙ্গে মজার মজার কথা বলে নয় রীতিমত নেচে গেয়ে দর্শকদের মনোরঞ্জন করতেও দেখা যায় অভিনেত্রীকে।

বেশ কয়েক বছর ধরেই এরকম বিভিন্ন মাচা অনুষ্ঠানে অংশ নিতে দেখা যায় রচনা ব্যানার্জিকে। এবং সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে তার একটি মাচা শোয়ের ভিডিও ভাইরাল হয়েছে যেখানে তাকে হিন্দি এবং বাংলা মিলিয়ে বেশ কয়েকটি গান গাইতে শোনা যাচ্ছে। রচনা ব্যানার্জীর কন্ঠে গান শুনে তো মুগ্ধ হয়েছেন শ্রোতারা সেই সঙ্গে তার কন্ঠের প্রশংসা করেছেন।

what the real name of actress Rachana Banerjee 780x470 1

যেকোন পেশাদারী গায়িকার মতই গান গেয়ে দর্শকদের সুরেলা কন্ঠে মুগ্ধ করেছেন এই জনপ্রিয় অভিনেত্রী। প্রায় এক বছর আগের এই ভিডিও ফের একবার সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। এই ভিডিও গত এক বছরে রচনা ব্যানার্জীর গান শুনেছে প্রায় চার লক্ষ মানুষ। রচনা যে শুধু অভিনয়ের মাধ্যমেই নয় নিজের দুর্দান্ত গানের গলা নিয়েও ক্যারিয়ারে অনেক দূর এগোতে পারতেন এমনটাই বলছে দর্শকরা।

রচনা মঞ্চে রয়েছে আর তার অভিনীত ছবির গান হবে না এমনটা হয় না। বিশেষ করে অমিতাভ বচ্চনের সঙ্গে তার অভিনীত হিন্দি ছবি ‘সূর্যবংশম’ এর ‘দিল মেরে তু দিবানা হে’ গানটি শোনানোর জন্য দর্শকরা তার কাছে আবদার করে। এছাড়াও হিন্দি বাংলা মিলিয়ে গান গেয়ে এবং গানের তালে তালে নেচে রচনা একদম মঞ্চ মাতিয়ে দিয়েছিলেন এদিন।

Titli Bhattacharya