Bangla Serial

Serial Troll: নায়িকা নয়, বর্তমানে বাংলা সিরিয়াল কাঁপাচ্ছে দুই কলঙ্কিনী বৌদি! দেখছেন তো “বেনী বৌদির জল” আর “বৌদির হোটেল”?

জি বাংলা থেকে স্টার জলসা গত বছর থেকে এই বছর পর্যন্ত এই দুই চ্যানেলে একের পর এক নতুন ধারাবাহিক এসেছে দুটি চ্যানেলেই। আর সেই ধারাবাহিকতাতেই শুরু হয়েছে ধারাবাহিক ‘সোহাগ জল'(Sohag Jol)। শ্বেতা ভট্টাচার্য(Shweta Bhattacharya) এবং হানি বাফনা(Honey Bafna) অভিনীত নতুন এই ধারাবাহিক কখনও প্রশংসা কুড়িয়েছে তো কখনও পরকীয়ার দেখানোর জন্য বিদ্ধ হয়েছে কটাক্ষে।

পরকীয়া দেখানোর জন্য এই ধারাবাহিক বিভিন্ন সময়ে কটাক্ষবিদ্ধ হয়েছে! অনেকেই এই ধারাবাহিকের নাম বদলে পরকীয়া জল রাখার অনুরোধ করেছিলেন। এই ধারাবাহিকে সবথেকে রঙিন চরিত্র বেণী বৌদি। একজনের বিধবা, অন্য দেওরকে ভালোবাসেন আর অন্য এক দেওরের সন্তান তার পেটে। আজ থেকে মাত্র তিন মাস আগে জি বাংলার পর্দায় শুরু হয়েছিল শ্বেতা ভট্টাচার্য-হানি বাফনার নতুন ধারাবাহিক সোহাগ-জল। সবাই ভেবেছিলেন এক অন্যরকম গল্প আসতে চলেছে। কিন্তু তেমন কিছুই হয়নি। একঘেয়ে পরকীয়ার অতলে ডুবে যায় এই ধারাবাহিক।

images 2023 04 08T115945.272

এই ধারাবাহিকের অন্যতম বিতর্কিত চরিত্র বেনী বৌদি। রীতিমতো নোংরামো দেখানো হয়েছে এই চরিত্রটিকে ঘিরে। বেনী আর শুভ্র’কে ঘিরে সোশ্যাল মিডিয়াতে চলে নোংরা ট্রোলিং। দাদার বিধবা, অন্য দাদার সন্তান গর্ভে সেই বৌদির সঙ্গে শুভ্র’র সম্পর্ককে ঘিরে চলে জোর চর্চা। অনেকেই এই ধারাবাহিকের নাম সোহাগ জল পরিবর্তন করে পরকীয়া জল বা বেনী বৌদির জল ইত্যাদি রাখতে পরামর্শ দেন।

বাংলা ধারাবাহিকের দুনিয়ার অপর কলঙ্কিত বৌদি হলেন হরগৌরী পাইস হোটেলের মিতালি বৌদি। নিজের স্বামীকে খুনের চেষ্টায় অভিযুক্ত তিনি। এই ধারাবাহিকে ওই বৌদির ছেলের বাবা হল সিরিয়ালে নায়িকার জামাইবাবু। এই যেন‌ও এক অদ্ভুত পরকীয়া। আসলে বর্তমানে ধারাবাহিকে পরকীয়া এমন এক জায়গায় গিয়ে পৌঁছেছে যেখানে হয়ত পরকীয়া না দেখালে ধারাবাহিক গিলবে না দর্শক। আর তাই সব চ্যানেলের ধারাবাহিকেই রয়েছে অল্পবিস্তর পরকীয়া। কোথাও কোথাও আবার তা মারাত্মক আকার ধারণ করেছে।

images 2023 04 08T114655.006

সোশ্যাল মিডিয়ায় এক দর্শক লিখেছেন, ‘বর্তমানে বাংলা সিরিয়ালে ইতিহাস কাঁপানো দুই বৌদি। এক সিরিয়ালে বৌদির বাচ্চার বাবা তার দুই ঠাকুর পো। এবং আরেক সিরিয়ালে বৌদির ছেলের বাবা সিরিয়ালে নায়িকার জামাইবাবু। এর থেকে আমাদের নবাব নন্দিনীর কমলিকা পিওর ফ্রেশ বৌদি ছিল।‌ Fact: বেনী বৌদির জল, বৌদির হোটেল’

Titli Bhattacharya