Connect with us

Bangla Serial

Uchhebabu Rosogolla: উচ্ছেবাবু সন্দেশের পর বাজারে এলো উচ্ছেবাবু রসগোল্লা! সামনে জন্মাষ্টমীতে এটা দিয়েই গোপালকে ভোগ দিন, পাবেন কোথায়?

Published

on

মিঠাই ধারাবাহিকে আসল মূল চরিত্র কিন্তু একজন যাকে আমরা প্রায়ই দেখে থাকি কিন্তু বুঝতে পারি না তার গুরুত্বটা সব সময়। আজ মিঠাই কিন্তু যত অসাধ্য সাধন করেছে মূলত তার কৃপাতেই। বুঝতেই পারছেন কার কথা বলা হচ্ছে। জয় গোপাল, এই শব্দ দুটো বাঙালির এখন বড় প্রিয়।

তুমি_আছো_প্রাণের_মাঝে | গর্ভবতী হওয়া,সামাজিক বিষয়,যৌথ  পরিবার,মাতৃত্ব,বাংলা,#অনুপ্রেরণা,#সুন্দর,বাংলা,বাংলা,বাংলা | Blog Post by  Suhita Sikdar ...
এমনিতেই গোপাল বাঙ্গালীদের কাছে নিজের ছেলের মত। প্রচুর বাঙালি বাড়িতে গোপাল রয়েছে এবং জন্মাষ্টমীর দিন ধুমধাম করে পুজো হয় সেই সকল বাড়িতে। আবার দুদিন পরেই রাখি, রাখি উৎসব এও গোপাল কে ভাই ডেকে বাড়ির ছোট্ট মেয়েরা রাখি পরায়। ইতিমধ্যেই তালের বড়া তৈরি শুরু হয়ে গেছে বাঙ্গালীদের বাড়িতে। এছাড়াও গোপাল মিছরী মাখন খেতে খুব ভালোবাসে। কিন্তু এবার মিঠাই ধারাবাহিকের সৌজন্যে এমন কিছু জিনিস বাজারে এসে গেছে যেগুলো হয়তো এবার জন্মাষ্টমীতে ঠাকুরকে দেওয়া হবে।

Adrit Roy Viral Song: কেকে-র গান এবার 'সিড'-এর গলায়! ভাইরাল রিহার্সালের  ভিডিও - Cinema and TV serial news - Aaj Tak Bangla

প্রথমেই আসি উচ্ছে বাবু সন্দেশের কথায়। হেলদি হেঁশেলে এই মিষ্টিটি তৈরি করে গোটা বাংলায় মিঠাই আলোড়ন ফেলে দিয়েছিল। শ্রীরামপুরের একটি দোকানে শুরু হয়েছিল উচ্ছে বাবু সন্দেশ তৈরি করা এবং যার দাম ছিল প্রতি পিস ১৫ টাকা। তাই অনেকেই এবার এই সন্দেশ কিনে গোপাল ঠাকুরকে ভোগ দেবেন তবে শুধু সন্দেশ নয়, এবার বাজারে চলে আসলো উচ্ছেবাবু রসগোল্লা।

Seasonal rasogolla - The Shillong Times

সবুজ সবুজ রসগোল্লা পাওয়া যাচ্ছে মিষ্টির দোকানে আর সেটাকেই উচ্ছেবাবু রসগোল্লা নাম দিয়ে মিঠাই ভক্তরা কিনে আনছেন। কাঁচা আমের রসগোল্লা সবুজ রঙের হয় তবে এখন যেগুলো পাওয়া যাচ্ছে সেগুলো নাকি গন্ধরাজ রসগোল্লা। এই সবুজ রঙের রসগোল্লাই এখন মিঠাই ভক্তদের কাছে উচ্ছেবাবু রসগোল্লা নামে বিখ্যাত।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending