Bangla Serial

Non Bengali Actress: নিম ফুলের মধু থেকে শুরু করে ইচ্ছে পুতুল, বাঙালি না হয়েও দিব্যি বাংলা ধারাবাহিকে অভিনয় করে কাঁপাচ্ছেন টিআরপি! একজন ভিলেন আর একজন নায়িকা, চিনে নিন

বাংলা ও বাঙালির অন্যতম পছন্দের বিনোদনের মাধ্যম হচ্ছে বাংলা সিরিয়াল। বহু ধারাবাহিকের ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। আর টিআরপি তালিকায় ভালো পারফরম্যান্স তো দেখাতেই হবে। তা না হলে যে অকালে সরে যেতে হবে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল! আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম।

আর এই সমস্ত নতুন নতুন ধারাবাহিকের সঙ্গেই আসছেন নবাগতা অভিনেতা, অভিনেত্রী। আবার বাঙালি না হয়েও এমন অনেক অভিনেতা অভিনেত্রী রয়েছেন যাঁরা চুটিয়ে বাংলা ধারাবাহিককে অভিনয় করে চলেছেন। দর্শকদের মনে পাকাপাকি জায়গা করে নিয়েছেন তাঁরা‌।

পল্লবী শর্মা: তাঁদর মধ্যেই অন্যতম অভিনেত্রী হলেন কে আপন কে পর, নিম ফুলের মধু খ্যাত অভিনেত্রী পল্লবী শর্মা। অভিনেত্রী কিন্তু জন্মসূত্রে অবাঙালি। কিন্তু তাঁর বাংলা উচ্চারণ, তাঁর বাংলার প্রতি টান, ভালোবাসা দেখে কে বলবে তিনি অবাঙালি? অত্যন্ত ছোট বয়সে মা-বাবা’কে হারান পল্লবী! বড় হয়ে ওঠেন পিসির কাছে! আর তাই মা-বাবাকে হারানোর কষ্টটা আজও তাঁকে তারিয়ে বেড়ায়!

images 2023 03 17T150958.435

আর সেই কারণেই সাম্প্রতিক এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, অত্যন্ত ছোটবয়স থেকে আমি মা-বাবার ভালোবাসা পাই নি। আর তাই আমি চাই যে আমার এমন জায়গায় বিয়ে হবে সেখানে যেন আমি মা-বাবার ভালোবাসা পাই। আর আমার যে বর হবে সে আমার খুব ভালো বন্ধু যেন হয়। আমার পাশে যেন সবরকমভাবে থাকে!সেইসঙ্গে একজন দায়িত্বপূর্ণ মানুষও হতে হবে।

শ্বেতা মিশ্র: জানেন কি টলিপাড়ায় এমন এক অভিনেত্রী রয়েছেন যিনিও জন্মসূত্রে অবাঙালি, কিন্তু আজ দাপটের সঙ্গে বাংলা ধারাবাহিকে অভিনয় করছেন। অভিনেত্রী শ্বেতা মিশ্রা। ধুলোকোনা ধারাবাহিকে চড়ুই চরিত্রে অভিনয় করে দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। বর্তমানে এই অভিনেত্রীর দেখা মিলছে ইচ্ছে পুতুল ধারাবাহিকে। সেখানে তাঁর চরিত্রের নাম ময়ূরী। মহা রাজস্থানী, বাবা উত্তরপ্রদেশের, সম্পূর্ণ অবাঙালি মারোয়ারি পরিবারের মেয়ে হয়েও বাংলাকে ভালবেসে, বাংলার সংস্কৃতির প্রতি টান থেকে সম্পূর্ণ নিজের জেদে নিজের ইচ্ছায় বাংলা শিখে আজ বাংলা ধারাবাহিক কাজ করে প্রশংসা কুড়োচ্ছেন তিনি।

সম্প্রতি দিদি নাম্বার ওয়ান-এর মঞ্চে উপস্থিত হয়েছিলেন এই অভিনেত্রী। আর সেখানে দাঁড়িয়ে তিনি বলেন তিনি বহরমপুরে বড় হয়েছেন, পড়াশোনার জন্য কলকাতায় আসেন। বাবা-মা উভয়েই অবাঙালি‌। কিন্তু তিনি মনে করেন যে রাজ্যে থাকছেন, যেখানে খাচ্ছেন, পড়ছেন সেই রাজ্যের ভাষা না বলে তিনি হিন্দি ভাষা বলতে পারবেন না। আর সম্পূর্ণ নিজের টান এবং জেদ থেকেই বাংলা কে আপন করে নিয়েছেন তিনি।

একই সঙ্গে তিনি জানিয়েছেন তাঁর বাড়িতে মাছ, মাংস, ডিম অর্থাৎ আমিষ পদ নৈব নৈব চ। তবে খাদ্য রসিক শ্বেতা নিজে আমিষ পদ খুব একটা খেতে পছন্দ না করলেও রান্না কিন্তু দারুণ করতে পারেন। অবশ্যই তাঁর প্রাণের মানুষের জন্য। আসলে মি.সেনগুপ্ত যে বাঙালি!

Piya Chanda