Bangla Serial

Jagaddhatri Actress: “ইন্ডাস্ট্রির কেউ এখন আমার বুটিক থেকে পোশাক কেনে না”! দশভূজা পর্দার কৌশিকী অর্থাৎ রূপসা চক্রবর্তী ব্যবসা নিয়ে কেন করলেন এই অভিযোগ?

বাংলা টেলিভিশন প্রেমীদের কাছে তিনি অত্যন্ত পরিচিত মুখ। তাঁর জনপ্রিয় তাও কিন্তু আকাশ ছোঁয়া। বিশেষ করে পজেটিভ চরিত্রে অভিনয়ের জন্য অভিনেত্রী রূপসা চক্রবর্তী(Rupsha Chakraborty) কিন্তু দর্শকদের কাছে বিশেষ কদর‌ পান। বর্তমানে জি বাংলার জগদ্ধাত্রী(Jagaddhatri) ধারাবাহিকে, অন্যতম নারী চরিত্র কৌশিকী চক্রবর্তীর চরিত্রে অভিনয় করে দারুন প্রশংসা কুড়িয়েছেন এই অভিনেত্রী।

তিনি সম্পর্কে জনপ্রিয় গল্পকার স্নেহাশীষ চক্রবর্তীর স্ত্রী। অভিনেত্রীর বাবা বাবা অলোক চট্টোপাধ্যায়‌ও কিন্তু নামী অভিনেতা। তাঁর পরিবারে নাটক অভিনয়ের ব্যাকগ্রাউন্ডে থাকলে গানের প্রতি বেশি ঝোঁক ছিল রূপসা চক্রবর্তীর। অসামান্য তাঁর গানের গলা। যদিও স্নেহাশীষ চক্রবর্তী এর সঙ্গে বিয়ের পর অভিনয় জগতে পা রাখেন রূপসা চক্রবর্তী। এরফর‌ই মিষ্টি চেহারার এই অভিনেত্রীর অভিনয়ে মজে বাঙালি। স্বামী স্নেহাশীষ চক্রবর্তীকে নিজের অভিনয়ের গুরু মানেন রূপসা।

স্নেহাশীষ চক্রবর্তীর প্রোডাকশন হাউজ ব্লুজ প্রোডাকশনের অন্যতম অংশ রূপসা চক্রবর্তী। ‘তুমি রবে নীরবে’, ‘তা বলে কি প্রেম দেব না’, ‘ভালবাসা ডট কম’, ‘টাপুর টুপুর’, ‘বেনে বউ’, ‘খোকাবাবু’, ‘জড়োয়ার ঝুমকো’, ‘রাখিবন্ধন’ থেকে নিজের অভিনয় গুণের স্বাক্ষর রেখেছেন রূপসা। নতুন অভিনেতারা প্রথম প্রথম তাঁকে একটু সমীহ করে চললেও অচিরেই সবার বউমনি হয়ে ওঠেন রূপসা। আসলে যেমন তিনি মিষ্টি দেখতে তেমনি মিষ্টি তাঁর মন। টলিপাড়া তাঁকে ‘বৌদি’ বলে ডাকতেই অভ্যস্ত।

তবে তিনি যে শুধুমাত্র সুঅভিনেত্রী বা সুগায়িকা তা নয়। সফল ব্যবসায়ী তিনি। নারীদের সাজিয়ে তুলতে ভালোবাসেন। তাঁর বুটিকের নাম ‘বেন্ড ইওর ট্রেন্ড।’ অক্ষয় তৃতীয়ার বিশেষ তিথিতে নিজের এই বুটিকে গতকাল পুজোর ব্যবস্থা করেছিলেন অভিনেত্রী। আর সেখানেই একটি সাক্ষাৎকারে অকপট অভিনেত্রী নিয়েছেন স্নেহাশীষ চক্রবর্তী এই ব্যবসায় খুব একটা মাথা ঘামান না। আসলে তিনি খুব একটা সহজাত নন এই ব্যবসার সঙ্গে। কিন্তু অভিনেত্রী জানিয়েছেন তাঁকে সব রকম ভাবে সাহায্য করেন তাঁর স্বামী। অভিনেত্রী কথায় বছরভর মাথা না ঘামালেও বছর শেষের হিসাব নিকাশে স্নেহাশীষকে দরকার পড়ে তাঁর।

একইসঙ্গে অভিনেত্রী জানিয়েছেন আগে তিনি নাকি একদমই সাজগোজ করতে ভালবাসতেন না। এখন‌ও যে সাজগোজের জন্য খুব সময় ব্যয় করেন এমনটা নয় যা হাতের সামনে থাকে তাই দিয়েই নিজেকে সুন্দর করে সাজিয়ে নেন তিনি। অভিনেত্রী জানিয়েছেন অভিনয় করতে এসে শুটিংয়ে মেকআপ করা থেকেই তাঁর মেকাপের প্রতি আগ্রহ জন্মায়। এখন নিজে তো সুন্দর করে সাজেন‌ই আবার অন্যদেরও সুন্দর করে সাজিয়ে তোলেন তিনি। একই সঙ্গে ব্যবসা প্রসঙ্গে তাঁর বক্তব্য অভিনয় করতে এসে যদি সবার মাথায় থাকে শুধু অভিনয়‌ই করব অন্য কিছু করবো না তাহলে তা ভুল। আসলে অভিনয় পেশায় আজ কাজ আছে অন্য দিন নেই এমনটা হতেই পারে। আর তাই অন্য কোন ব্যবসা বা অন্য কিছুর সঙ্গে নিজেদের জড়িয়ে রাখা অত্যন্ত জরুরী।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।