Bangla Serial

Jagadhatri Actress: প্রযোজক নিজে বলেছিল টেনে চড় মারতে! ‘জগদ্ধাত্রী’ অঙ্কিতার কথায় চমকে উঠলো ‘কৌশিকী’ রূপসা! জানুন নেপথ্যের কাহিনী

বাংলা ধারাবাহিকের টিআরপি তালিকায় বর্তমানে দুটি ধারাবাহিকের মধ্যে দারুণ কম্পিটিশন চলতে থাকে একটি হল স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া।’ অন্যটি হলো জি বাংলার ‘জগদ্ধাত্রী।’ এই মুহূর্তে বাংলা টেলিভিশনের সবথে জনপ্রিয় ধারাবাহিকগুলির মধ্যে এই মুহূর্তে অন্যতম দর্শকপ্রিয় ধারাবাহিক হল জি বাংলার জগদ্ধাত্রী। উল্লেখ্য, এই ধারাবাহিকে জগদ্ধাত্রী চরিত্রে অভিনয় করছেন নবাগতা অভিনেত্রী অঙ্কিতা মল্লিক। আর নায়ক স্বয়ম্ভুর চরিত্রে অভিনয় করছেন নবাগত অভিনেতা সৌম্যদীপ মুখার্জি। আর উৎসবের চরিত্রে অভিনেতা অর্ক চক্রবর্তী।

বলা বাহুল্য, এই ধারাবাহিক আর পাঁচটা ধারাবাহিকের থেকে বেশ অনেকটাই ভিন্ন। ন্যাকামি, পরকীয়াবিহীন একটি ধারাবাহিক। যেখানে রয়েছেন দুষ্টের দমন করার জন্য এক কড়া ক্রাইম ব্রাঞ্চ অফিসার। আসলে এখানে জগদ্ধাত্রী দ্বৈত চরিত্র। বাড়িতে সে জগদ্ধাত্রী শান্ত শিষ্ট, ভদ্র, কর্মনিপুনা, নিরীহ প্রকৃতির এক মেয়ে। অপরাধীদের কাছে আবার সে অত্যন্ত কড়া, দাপুটে, এক ক্রাইম ব্রাঞ্চ অফিসার। দোষীদের শাস্তি দিতে বদ্ধপরিকর। সে তাঁদের পরিচিত ‘জ্যাস!’ নামে।

ব্লুজ প্রোডাকশনের এই ধারাবাহিকটি বড্ড বেশি নারী কেন্দ্রিক। গল্পকার স্নেহাশীষ চক্রবর্তীর মস্তিষ্কপ্রসূত এই ধারাবাহিক। উল্লেখ্য, এই ধারাবাহিকে কৌশিকী মুখার্জির চরিত্রে অভিনয় করেন স্নেহাশীষ চক্রবর্তী স্ত্রী রূপসা চক্রবর্তীও। সম্প্রতি রূপসা অঙ্কিতা ও অর্ক একসঙ্গে আড্ডা দিতে বসেছিলেন। আর সেখানেই বিভিন্ন দুষ্টু মিষ্টি মজাদার ঘটনার কথা তুলে ধরেন রূপসা অর্থাৎ সবার প্রিয় ‘বৌদি’। আসলে এই নামেই সবার কাছে পরিচিত স্নেহাশিস চক্রবর্তীর স্ত্রী অর্থাৎ অভিনেত্রী রূপসা চক্রবর্তী। এই অভিনেত্রী অকপটে স্বীকার করেন অর্ক, অঙ্কিতা এবং সৌম্যদীপ ভীষণ রকমের শান্তশিষ্ঠ এবং ভালো। বিশেষত অঙ্কিতা। এইক্ষেত্রে অঙ্কিতা নিজেই স্বীকার করেন তিনি যথেষ্ট ইন্ট্রোভার্ট, ফলে খুব কম কথা বলেন। এমনকি বললেন ছেলেরা তাঁর কাছে ঘেষতে ভয় পায়।

অর্ক জানান, শুটিংয়ের প্রথম দিনেই অঙ্কিতার হাতে নাকি সপাটে বেশ কয়েকটা থাপ্পড় খেয়েছিলেন তিনি। আর সত্যিকারের মার দেখে হকচকিয়ে গিয়েছিলেন তিনি বলে জানিয়েছেন এই অভিনেতা। তাঁর কথায়, স্নেহাশীষদার পারমিশন নিয়ে অঙ্কিতা থাপ্পড় মেরেছিল কারণ তাহলেই নাকি আসল অভিনয় বেরিয়ে আসবে। রূপসা জানিয়েছেন অঙ্কিতা নাকি জগদ্ধাত্রীর সেটেও ‘জ্যাস’ এর মেজাজেই ঘুরে বেড়ান। কারোর হাত ধরলে তাঁর হাত মচকে দিতেও পারেন তিনি। রূপসা জানিয়েছেন, আসলে খুব নরম মনের মেয়ে অঙ্কিতা। জ্যাস হয়ে উঠতে বেশ অনেকটা রিহার্সাল রয়েছে তাঁর। আর তাই এখন এই চরিত্রটাকে ধারণ করেছেন অঙ্কিতা। তবে অঙ্কিতা যে নিজের অনায়াস দক্ষতাতে টেলিভিশন জয় করছেন তা অকপটে স্বীকারও করে নিয়েছেন অঙ্কিতার প্রিয় ‘বৌদি।’

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।