Bangla Serial

Gouri Elo: সাধিকা যখন প্রেমিকা! পাপী পুরোহিতকে জড়িয়ে ধরে রোম্যান্সে মাখোমাখো শৈল মা! “বদমাশদুটোকে দারুণ মানিয়েছে”, হেসে কুটিকুটি নেট দুনিয়া

জি-বাংলায় চলা বর্তমান ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম হল ধারাবাহিক ‘গৌরী এলো'(Gouri Elo)। এই ধারাবাহিকে গৌরীর চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী মোহনা মাইতি। এই ধারাবাহিকে তিনি মা কালীর চরম ভক্ত। তাঁর জীবনে অনেকটা বন্ধুর মতো মা। সে মায়ের সঙ্গে হাসে, তাঁর কাছে নিজের দুঃখ জানায়, অভিমান করে। অনেক সময় কটাক্ষের শিকার হলেও অনেক সময় প্রশংসাও কুড়িয়েছে এই ধারাবাহিক।

আসলে গ্রামের মেয়ে গৌরী আর শহরের ডাক্তারবাবু ঈশান। ভাগ্যক্রমে তাঁদের বিয়ে হয়। তাঁরা শিব ও কালির উৎস। যদিও এই বিষয়ে তারা খুব একটা অবগত নয়। তবে মাঝেমধ্যেই গৌরীকে কালী রূপ ধারণ করতে দেখা যায়! সম্প্রতি তাদের মধ্যে সেই শক্তির বহিঃপ্রকাশ ঘটেছে। আসলে‌ ধারাবাহিক অনুযায়ী গৌরী হল দেবী ঘোমটা কালী আর তাঁর স্বামী ঈশান হলো মহাদেবের অংশ। এরফলে মাঝেমধ্যে বিভিন্ন অসাধ্যসাধন করে ফেলেন তাঁরা দু’জন। কখনও মাতৃরূপে ধরা দেয় গৌরী, আবার কখনও নীলকন্ঠ রূপে বিষ পান করে ঈশান।

ইতিমধ্যেই এই ধারাবাহিকে পাঁচবার ফুলশয্যা দেখানো হয়েছে। এর আগে অনেকবার দেখানো হয়েছে যখনই ঈশান-গৌরী কাছাকাছি এসেছে তখনই ঘোষাল বাড়ির মা ঘোমটাকালীর ঘোমটার চাঙড়ে ফাটল ধরেছে। বর্তমানে দেখানো হচ্ছে দুর্ভিক্ষ পিড়িত একটি গ্রামে অনেকদিন পর দেখা হয় ঈশান-গৌরীর। সেখানে ঈশান-গৌরীর ফের ঘনিষ্ঠ মুহূর্ত তৈরী হয়। তাঁরা মিলিত হতেই ঘোমটা খুলে যায় ঘোমটা কালীর। ঠাকুর নিয়ে এইসব সহ্য হয়নি দর্শকদের।

উল্লেখ্য, ঈশান-গৌরীর এই মহামিলন পর্বে আসে প্রলয়! মৃত্যু হয় ঈশানের। যদিও ঈশানের মৃত্যু মেনে নিতে পারেনি গৌরী।‌‌ ঘোমটা কালীও বারবার ঈঙ্গিত দিয়ে বুঝিয়েছেন বেঁচে আছে ঈশান। কিন্তু এর‌ইমাঝে গৌরীকে মারার ষড়যন্ত্র করছে শৈল মা ও পাপী পুরোহিত। কিন্তু খুব একটা সুফল মেলেনি। গৌরীকে দেখলেই আবার মাঝেমধ্যে ভিড়মি খাচ্ছে পুরোহিত। কিন্তু এবার গল্পে এক নতুন টুইস্ট। পুরোহিতের সঙ্গে কিনা রোম্যান্সে মেতে উঠেছেন শৈল মা! তবে এই পুরোহিত‌ই কী শৈল মার সেই প্রেমিক! তবে সাধিকা প্রেমিকা হয়ে উঠতেই হাসির রোল উঠেছে। সেই সঙ্গে ধেয়ে এসেছে কটাক্ষ!

gouri

Titli Bhattacharya