Connect with us

Bangla Serial

Ichhenodi-Gaaner Opare: ১০ বছর কেটে গেলেও পুরনো ধারাবাহিকের জনপ্রিয়তা তুমুল কিন্তু কয়েক মাসেই শেষ হচ্ছে নতুন সব ধারাবাহিক! সেই পুরনো ধারাবাহিক আবার চালাতে হচ্ছে চ্যানেলকে, নেপথ্যে কারণ কী?

Published

on

বেশ কয়েক বছর পুরনো এমন অনেক ধারাবাহিক রয়েছে যা দর্শকদের মনে আলাদা জায়গা করে নিয়েছিল। বছরের পর বছর ধরেই ধারাবাহিক গুলো একচেটিয়া রাজ করেছিল টিভির পর্দায়। এখনো সেই সব ধারাবাহিকের নস্টালজিয়াতে ভোগে বাংলার ধারাবাহিকপ্রেমী দর্শক। এমন কিছু ধারাবাহিক হলো স্টার জলসার ‘গানের ওপারে’, ‘ইচ্ছে নদী’, ‘এখানে আকাশ নীল’, ‘বউ কথা কও’ এছাড়া আরো বহু ধারাবাহিক ছিল যা দর্শকদের ভীষণ পছন্দের ছিল।

এবার অরিন্দমের ছবিতে আবার জুটি বাঁধছে 'গানের ওপারে'-র পুপে-গোরা -  Drishtibhongi দৃষ্টিভঙ্গি

প্রসঙ্গত কিছুদিন আগে থেকে শুরু হয়েছে স্টার জলসার ফেসবুক পেজে ‘গানের ওপারে’ এবং ‘ইচ্ছেনদী’ এই দুই ধারাবাহিক আবার পুনরায় সম্প্রচার হওয়া। আর সেখানেও দর্শকদের সেই আগের মতই উচ্ছ্বাসিত দেখা গেছে এই দুই ধারবহিক দেখতে। কিন্তু সেই জায়গায় দাঁড়িয়ে আজকের বহু নতুন ধারাবাহিক রয়েছে যেগুলি প্রায় শুরুর তিন থেকে সাত মাসের মধ্যেই বন্ধ হয়ে যাচ্ছে। তার কারণ খুঁজতে গেলে অনেকেই বলে ওঠেন যে হয়তো এখনকার গল্পে সেই জনপ্রিয়তা আর নেই।

এই বিষয়ে একজন চিত্রনাট্যকার সাহানা দত্তের সঙ্গে একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের কথা হয় সেখানে তিনি জানান, “দেখুন ফলাফল কিন্তু এখনও আমরা জানি না। ফেসবুকে আদৌ কত জন দেখলেন, তা কিন্তু জানা নেই। তবে ধারাবাহিক বন্ধ আর নতুনদের হারিয়ে যাওয়ার প্রসঙ্গ তুললে বলব টেলিভিশন এমন একটা মাধ্যম, যেখানে দর্শকের চাহিদা প্রতি দিন বদলাতে থাকে। আমরা সেই চাহিদার সঙ্গে পাল্লা দিতে পারলে সফল হব আর না পারলে ব্যর্থ হব। কত দ্রুত আমরা শিখছি, সেটাই দেখার। দর্শককে স্বাদ না বুঝতে পারলে এমনটাই হবে। এককালীন হিট ধারাবাহিকের গল্পের ধাঁচে যদি বার বার মেগা তৈরি করা হয়, তা হলে তো দর্শকের একঘেয়েমি আসবেই।”

টিভিতে ফিরলো 'বউ কথা কও'! আর একবার মানুষের মন জয় করবে নিখিল-মৌরি | bou  kotha kou back again on television pb – News18 Bangla

এই নিয়ে এখনো পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় দর্শকরা প্রায়শই কথা বলেন। বহু দর্শকের মত যে এখনকার ধারাবাহিক গুলির মধ্যে গল্পের জনপ্রিয়তা পুরনো ধারাবাহিকের মতো নেই। তারা আরো জানান যে পুরনো ধারাবাহিক গুলোর গল্প বছরের পর বছর এতটা সুন্দর ছিল যে তা দেখতে মন চাইত কিন্তু এখনকার ধারাবাহিক কয়েক মাসের মধ্যেই এমন পর্যায়ে চলে যায় যা আর দেখতে ইচ্ছা করে না।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending