Bangla Serial

Gouri Elo: ‘গৌরী এলো’ থেকে কেন ঈশানকে হঠাৎ বাদ দিয়েছিল চ্যানেল? কেন তাঁকে মে’রে ফেলেছিল চ্যানেল? জানলে অবাক হবেন

দু’জন মানুষ এবং মা কালীর গল্প নিয়ে এগোচ্ছে ধারাবাহিক গৌরী এলো। এই মুহূর্তে জি-বাংলায় পর্দায় চলা অন্যতম জনপ্রিয় ধারাবাহিক এটি। যদিও মাঝেমধ্যেই ঠাকুরকে নিয়ে অবাস্তব, আজগুবি গল্প দেখানোর জন্য কটাক্ষের শিকার হয় এই ধারাবাহিক।‌

এই ধারাবাহিকের মোদ্দা গল্প হল গ্রামের মেয়ে গৌরী আর শহরের ডাক্তারবাবু ঈশান। ভাগ্যের ফেরে তাঁদের বিয়ে হয়ে যায়। তবে তারা সাধারণ মনিষ্যি নয়। তাঁরা সরাসরি মহাদেব ও কালির উৎস। এই বিষয়ে খুব একটা অবগত‌ও নয়। না হলেও মাঝেমধ্যেই অবশ্য গৌরী কালী রূপ ধারণ করে। উল্লেখ্য, এই ধারাবাহিক অনুযায়ী গৌরী হচ্ছে দেবী ঘোমটা কালী আর ঈশান মহাদেবের অংশ। আর তাই যখনতখন মাতৃরূপে ধরা দেয় গৌরী, আবার কখনও নীলকন্ঠ রূপে বিষ পান করে দিব্যি থাকে ঈশান।

উল্লেখ্য, এই ধারাবাহিকে গৌরীর চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী মোহনা মাইতি। আর ঈশানের চরিত্রে অভিনয় করছেন অভিনেতা বিশ্বরূপ বন্দ্যোপাধ্যায়। কিছুদিন আগেই এই ধারাবাহিকে দেখানো হয়েছে ঈশান-গৌরীর এই মহামিলন পর্বে আসে প্রলয়। মৃত্যু হয় ঈশানের। যদিও এই মৃত্যুর পিছনে ছিল শৈল মা এবং তাঁর প্রেমিক পুরোহিত। কিন্তু একেবারেই ঈশানের মৃত্যু মেনে নিতে পারেনি গৌরী।‌‌ এমনকী ঘোমটা কালীও বারবার তাঁকে ঈঙ্গিত দিয়ে বুঝিয়ে দিয়েছেন বেঁচে রয়েছে ঈশান।

অবশেষে সন্ন্যাসী রূপে টেলিভিশনের পর্দায় ফিরেছে ঈশান। যদিও এখন‌ও তাঁর পরিচয় প্রকাশ্যে আসেনি। কিন্তু কথা হচ্ছে কেন হঠাৎ করে ঈশানের চরিত্রটাকে মেরে ফেলা হলো? এই বিষয় জানা গেছে অভিনেতা বিশ্বরূপ বন্দ্যোপাধ্যায়ের বাবা বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। বাবাকে নিয়ে দিল্লি যাওয়ার কথা ছিল অভিনেতার। আর সেই অনুযায়ী চ্যানেল এবং প্রযোজনা সংস্থার কাছে আগে থেকে ছুটি চেয়ে রেখেছিলেন অভিনেতা।

কিন্তু এত দীর্ঘদিনের জন্য অভিনেতার না থাকলে গল্প কিভাবে এগোবে? সেই ভেবেই এই চরিত্রকে কিছুদিনের জন্য মেরে ফেলার সিদ্ধান্ত নেয় স্ক্রিপ্ট রাইটাররা। এর আগেও অবশ্য বাংলাও ধারাবাহিকে নায়ক নায়িকাদের মেরে ফেলা হয়েছে। কিন্তু ঈশান ব্যতিক্রম! তাঁকে একেবারে মেরে না ফেলে কিছুদিনের জন্য মেরে আবার ফিরিয়ে আনা হয়েছে। আসলে অভিনেতার ছুটির বড়ই প্রয়োজন ছিল। আর সেই জন্যই এই সিদ্ধান্ত নিয়েছিল চ্যানেল এবং প্রযোজনা সংস্থা।

Ratna Adhikary