Bangla Serial

Mithai: মিঠাই-এর সাথে লেখিকা রাখি মাসিরও স্মৃতি লোভ পেয়েছে! গল্পে টুইস্ট আনতে মিষ্টিকে অন্ধ প্রমাণিত করছে! ট্রোল নেটদুনিয়ায়

বর্তমানে বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক হল ‘মিঠাই’। প্রায় দু বছর হতে চললো টেলিভিশনের পর্দায় রমরমিয়ে চলছে এই সিরিয়াল। আর এই এতদিনের পথ চলায় একের পর এক নিত্যনতুন টুইস্ট এসেছে গল্পে। এই গল্পে প্রথম বড় টুইস্ট মিঠাইয়ের মৃত্যু। আর তারপর গল্পে শাক্যের এন্ট্রি গল্পকে এক নতুন রূপ দেয়।

মিঠাই-এর মৃত্যুর সাথে মিঠির আগমন গল্পকে এক নতুন মোড় দিয়েছিল। কিন্তু অনবরত মিঠাই-এর চাহিদার তাগিদে নির্মাতারা মিঠাইকে ধারাবাহিকে ফেরাতে একপ্রকার বাধ্য হয়েছে। বেশ কিছু মাস ধরে মিঠি আর মিঠাই-সিডের ছেলে শাক্যকে নিয়ে চলছিল এই ধারাবাহিক। এরপরই মিঠাই-এর এন্ট্রির প্রথম প্রোমো ঝড় তোলে নেট দুনিয়ায়।

কিন্তু এরপর গল্প কোন দিকে এগোবে তাই ভেবে কুল পাচ্ছে না দর্শকরা। আমরা এও জানি, পরিস্থিতির চাপে পড়ে মিঠিকে বয়ে করতে বাধ্য হয় সিড। এবার সিডের জীবনে নতুন করে মিঠাই-এর আগমন। মিঠাই-এর সাথে ধারাবাহিকে এন্ট্রি নিয়েছে ছোট্ট মেয়ে মিষ্টি। একদিকে মিঠাই আগের স্মৃতি সব ভুলে গিয়েছে, অন্যদিকে ছোট্ট মেয়ে মিষ্টি সিডের বন্ধু হয়ে গিয়েছে। ধারাবাহিকে মিঠাই-কে মিষ্টির মা বলেই সম্বোধন করা হচ্ছে।

আমরা দেখি মিঠাইয়ের বেঁচে থাকার সংকেত পেয়েছে সিদ্ধার্থ। পাশাপাশি রবিবার সকাল সকাল সামনে এসেছে ‘মিঠাই’-এর আরও একটি প্রমো। যেখানে দেখা গিয়েছে, মহা শিবরাত্রিতে শিবের মাথায় জল ঢালতে যায় ‘মিঠাই’ অর্থাৎ মিষ্টির মা। আর এরপরেই সেই মন্দিরে হাজির হয় সিদ্ধার্থও। আর সেখানেই দুজনের সাক্ষাৎ হয়। মিঠাই অজ্ঞান হয়ে পড়ে যায় আর সিড তার কাছে গিয়ে দেখতে পায় সে মিঠাই।

এই নতুন প্রমো ঘিরে নেটিজনেদের বক্তব্যের বন্যা বয়ে গিয়েছে। একজন লিখেছে, “মিষ্টি আর পা” এপিসোড যে কি লেভেলের স্নিগ্ধতায় ভরপুর তা যারা এপি দেখে তারাই বলতে পারবে। এখন কথা হচ্ছে, সিধাইয়ের রুমে অনেক সিড ও মিঠাই-এর ছবি কোলেজ করা আছে। মিষ্টি কি সেগুলো খেয়াল করে দেখেনি, নাকি মিষ্টিকে দ্বারা সেগুলো খেয়াল করাতে চায়নি রাখি মাসি। বিষয়টা চোখে লাগার মতো, যদি সিধাইয়ের রুমে পিক থেকে থাকে তাহলে তো মিষ্টির চোখে তা দেখার ছিলো। মানলাম মিঠাই-এর মালা দেওয়া দুটো ছবি নষ্ট হওয়ায় সেগুলো সরিয়ে দেওয়া হয়েছে, কিন্তু সিধাই-এর রুমে আরও অনেক ছবি আছে।”

Mouli Ghosh