Bangla Serial

Zee Best Serials: নস্টালজিয়া!টিআরপি যেমন ছিল তেমন ছিল জনপ্রিয়তা! জি বাংলার সেরা ১০টি সিরিয়াল যা হয়ে উঠেছিল প্রত্যেক বাড়ির নিজের গল্প…

একটা দশক পেরিয়ে নতুন দশক শুরু করেছি আমরা। কিন্তু এই আগের দশক অবধিও বিষয়গুলো বেশ আলাদা ছিল। তখন এত নতুন নতুন ধারাবাহিকের চল ছিল না। এক একটা ধারাবাহিক দর্শকদের নিজের বাড়ির চরিত্র হয়ে উঠত। আজ আবারও মনে করাব জি বাংলার সেরা ১০ ধারাবাহিকের কথা, যা আজও মানুষের মনে জায়গা করে রেখে দিয়েছে –

images 3 11

জামাই রাজা : ২০১৭ থেকে ২০১৮ সাল পর্যন্ত এই ধারাবাহিক চলেছিল। এতে জনপ্রিয় জুটি ছিল শ্রীমা ভট্টাচার্য এবং অর্জুন চক্রবর্তী।

Bhutubengaliseries

ভুতু ‍: ২০১৬ থেকে ২০১৭ সাল চলা এই সিরিয়াল শিশু শিল্পী আর্শিয়া মুখার্জিই ছিল মূল চরিত্রে। ছোট্ট ভূতের গল্প নিয়ে নিয়ে ছিল এই ধারাবাহিকটি।

images 3 9

গোয়েন্দা গিন্নি : ২০১৫ থেকে ২০১৬ সাল পর্যন্ত চলা তৎকালীন সবথেকে জনপ্রিয় ধারাবাহিক ছিল এটি। একজন সাধারণ গৃহবধূর গোয়েন্দা হয়ে ওঠার গল্প এটি।

images 3 12

বয়েই গেল : ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত চলা এই ধারাবাহিকে অর্জুন বসাক এবং বাসবদত্তা চ্যাটার্জীর জুটি তখন রীতিমত ক্রেজ তৈরি করে দিয়েছিল।

images 3 13

কেয়া পাতার নৌকো : লীনা গাঙ্গুলীর কাহিনী অবলম্বনে কেয়া পাতার নৌকো ২০১১ থেকে ২০১৩ সাল অবধি সম্প্রচারিত হয়েছিল। ঈপ্সিতা মুখার্জি এবং দেবোত্তম মজুমদার এখানে মুখ্য চরিত্রে ছিলেন।

images 3 7

সাত পাকে বাঁধা : ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত চলা এই সিনেমায় জুটি আজও খুব জনপ্রিয়। তাঁরা হলেন ঐন্দ্রিলা সেন এবং বিক্রম চ্যাটার্জী।

images 3 6

সুবর্ণলতা : বাংলার আবেগ হয়ে উঠতে পেরেছিল এই ধারাবাহিকটি। ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত চলেছিল এটি। আশাপূর্ণা দেবীর ‘সত্যবতী’ ট্রিলজি উপন্যাসের মধ্যে থেকে ‘সুবর্ণলতা’কে বেছে নেওয়া হয়েছিল। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অনন্যা চ্যাটার্জী এবং ঈপ্সিতা মুখার্জী।

images 3 14

খনা : কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন শিশু শিল্পী ঐশী ভট্টাচার্য। ইতিহাসের ওপর ভিত্তি করে এই ধারাবাহিক বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল।

Agnipariksha Bengali Soap Opera Poster

অগ্নিপরীক্ষা : ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত চলা এই ধারাবাহিকে ভাস্বর চ্যাটার্জী, সোনালী চৌধুরী, রিমঝিম মিত্রের মতো তাবড় তাবড় তারকারা ছিল। আর তেমনই ছিল গল্প।

images 3 10

রাজা এন্ড গজা : জি বাংলা তথা বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম সেরা ও জনপ্রিয় ধারাবাহিক হল রাজা – গজা। ২০০৭ সাল থেকে ২০১০ সাল টানা তিন বছর চলেছিল এটি। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন সৌরভ চক্রবর্তী এবং অম্বরীশ ভট্টাচার্য।

Titli Bhattacharya