Bangla Serial

Zee Bangla: জি বাংলার ক্ষমতা নেই মিঠাই ছাড়া অন্য সিরিয়াল বন্ধ করার! কেনো এমন কঠিন সিদ্ধান্ত? জানুন সবটা

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের পর্দায় রোজই কোনও না কোনও ধারাবাহিকের গমন আগমন লেগেই রয়েছে। রীতিমতো একে অপরের সঙ্গে জোর প্রতিযোগিতায় নেমেছে স্টার জলসা (Star Jalsha) ও জি বাংলা (Zee Bangla)। দু’টি চ্যানেলে নাগাড়ে এসে চলেছে একাধিক নতুন নতুন ধারাবাহিক। আসলে বাংলা টেলিভিশনের জন্মকাল থেকেই বাঙালি দর্শকদের বিনোদনের (Entertainment) অন্যতম মাধ্যম হল বাংলা ধারাবাহিক। আর তাই দর্শকদের মনোরঞ্জনে সদা তৎপর চ্যানেল।

বর্তমানে ট্রেন্ড অনুযায়ী টিআরপি তালিকায় ভালো কিছু করে দেখাতে না পারলে সরে যেতে হবে আপাতত এই প্রথাই চলছে টেলিভিশন জুড়ে। বাঙালির সিরিয়াল প্রেমের তালিকায় রয়েছে বিভিন্ন সব সিরিয়াল। তবে এখন এক একটি ধারাবাহিকের মেয়াদ খুব বেশি হলে ছয়-সাত মাস। ‘মিঠাই’, ‘গাঁটছড়া’র মতো কিছু ধারাবাহিক এক, দুই বছরের গন্ডি পেরিয়েছে। যদিও সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল‌। কিন্তু তা সত্ত্বেও কোথাও গিয়ে বাঙালির সিরিয়াল প্রেমে খামতি আসেনি। জানা গেছে, জি বাংলায় শুরু হতে চলেছে দুটি নতুন ধারাবাহিক।

উল্লেখ্য, জি বাংলায় শুরু হতে চলেছে এক নতুন ধারাবাহিক ‘ফুলকি।’ সামনে এসেছে ‘ফুলকি’র প্রোমো। ধারাবাহিকে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে নবাগতা অভিনেত্রী দিব্যানি মন্ডলকে। আর তাঁর বিপরীতে সোমরাজ মাইতি। মূলত বক্সিংকে কেন্দ্র করেই এই ধারাবাহিক। এই ধারাবাহিকের প্রোমো বলছে, এই গল্পের নায়িকা মেয়ে হয়ে বারবার বক্সিংয়ে টক্কর দেয় ছেলেদের। এই ধারাবাহিকের নায়কও একজন বক্সার। জানা গেছে, আসন্ন এই ধারাবাহিকে দেখানো হবে হাঁপানি রোগী হওয়া সত্ত্বেও বক্সিং করছে ফুলকি। আসলে ফুলকি ১০ হাজার টাকার জন্য অংশ নিয়েছে এলাকার বক্সিং কম্পিটিশনে। যাতে করে সেই টাকা দিয়ে সে মায়ের ডায়ালিসিস করাতে পারে। জানা গেছে, জি বাংলা প্রোডাকশন তৈরী করছে এই ধারাবাহিক।

sid mithai 1

উল্লেখ্য, জানা গেছে, এই ধারাবাহিক আসার ফলে জি বাংলা প্রোডাকশনের অন্য একটি ধারাবাহিক বন্ধের মুখে দাঁড়িয়ে। টেলিপাড়ায় গুঞ্জন সন্ধ্যা ৬টার স্লটে ২৪শে এপ্রিল থেকে শুরু হচ্ছে এই ধারাবাহিক। যথারীতি এই স্লটে দেখানো হয়ে থাকে মিঠাই। শোনা যাচ্ছে এই ধারাবাহিক এবার বন্ধের মুখে দাঁড়িয়ে। এখন সমগ্র টিআরপি তালিকায় অনেকটা পিছিয়ে পড়লেও এখনও স্লট লিডার ‘মিঠাই।’ যেখানে ‘সোহাগ জল,’ ‘ইচ্ছে পুতুল’, ‘তোমার খোলা হাওয়া’র টিআরপি মিঠাইয়ের থেকে কম তা সত্ত্বেও বন্ধ হতে হচ্ছে মিঠাইকে।

আসল ঘটনা হল গিল্ডের নিয়ম অনুযায়ী চ্যানেলের নিজস্ব প্রোডাকশন হাউজ থাকলে একসঙ্গে তিনটি ধারাবাহিক প্রযোজনা করতে পারবে তাঁরা। এই মুহূর্তে জি বাংলা প্রোডকশনের তিনটি ধারাবাহিক একসঙ্গে চলছে। মিঠাই, নিম ফুলের মধু, খেলনা বাড়ি, আসন্ন ধারাবাহিক ফুলকি। নিম ফুলের মধু, খেলনা বাড়ির টিআরপি মিঠাইয়ের থেকে অনেকটাই ভালো। আর তাই ফুলকিকে জায়গা করে দিতে সরে যাচ্ছে মিঠাই।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।