Bangla Serial

Zee Serial Slot: জি বাংলার টাইম স্লটে এলো বিরাট পরিবর্তন! বদলাচ্ছে এই ধারাবাহিকগুলির সময়! না পড়লে ক্ষতি আপনার

জীবনের অপর নাম জি বাংলা (Zee Bangla)। এমনটাই বলে থাকে জি বাংলা চ্যানেল কর্তৃপক্ষ‌। আর এই কথা সার্থকও বটে। বাঙালি মা- কাকিমাদের সন্ধ্যে জমিয়ে দিতে এই ধারাবাহিকগুলি (Serials) অব্যর্থ, তাঁদের একঘেয়ে সন্ধ্যেগুলো রাঙিয়ে দিয়ে যায় যে ধারাবাহিকগুলো তা জীবন বদলের নামান্তরই বটে। বর্তমানে বাঙালির বিনোদনের অন্যতম মাধ্যম হল ধারাবাহিক। আর সেই ধারাবাহিকের ভিড়ে কিছু কিছু ধারাবাহিক দর্শকদের মনে বেশি করে জায়গা করে নেয়।

আসলে বর্তমান সমাজে বাংলা ও বাঙালির অন্যতম পছন্দের বিনোদনের মাধ্যম হচ্ছে বাংলা সিরিয়াল। বহু ধারাবাহিকের ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। আর টিআরপি তালিকায় ভালো পারফর্মেন্স তো দেখাতেই হবে। তা না হলে যে অকালে সরে যেতে হবে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল! আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম।

আর এবার জি বাংলার টাইম স্লটে আসতে চলেছে বড় পরিবর্তন। বদলাতে চলেছে একাধিক ধারাবাহিকের টাইম স্লট বদলে যাবে। সোহাগ জল, তোমার খোলা হাওয়া, মিঠাই ধারাবাহিক বন্ধ হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছিল। একইসঙ্গে আগামী ২৭শে মার্চ থেকে জি বাংলার সময়সূচিতে বেশকিছু রদবদল আসতে চলেছে বলে জানা গেছে।

চ্যানেলের তরফ থেকে জানানো হয়েছে আগামী ২৭ শে মার্চ থেকে বিকেল সাড়ে চারটের সময় সম্প্রচআরইত ‘ঘরে ঘরে জি বাংলা’ শোয়ের সম্প্রচারের সময় বদলে যাচ্ছে। এবার দুপুর আড়াইটা থেকে সম্প্রচারিত হবে জি বাংলার নতুন এই গেম শো। জানা গেছে, এরপর বিকেল পাঁচটার সময় সম্প্রচারিত হবে দিদি নাম্বার ওয়ান। ছয়টা থেকে সম্প্রচারিত হবে মিঠাই। সাড়ে ছয়টা থেকে সম্প্রচারিত হবে খেলনা বাড়ি এবং সন্ধ্যা সাতটা থেকে আগের মতই সম্প্রচারিত হচ্ছে জগদ্ধাত্রী।

Shrabani Bhunia

এরপর সাড়ে সাতটায় সম্প্রচারিত হবে ধারাবাহিক গৌরী এলো, রাত আটটার সময় সম্প্রচারিত হবে ধারাবাহিক নিম ফুলের মধু এবং রাত সাড়ে আটটায় রাঙা বউ একই স্লটে চলবে। তবে সময় বদলাবে রাত ন’টা থেকে। জি বাংলার ওই টাইম স্লটে পরিবর্তন আসছে। কারণ আগামী ২৭ শে মার্চ থেকে সম্প্রচারিত হতে চলেছে নতুন ধারাবাহিক ‘মুকুট’। এই ধারাবাহিকটির সম্প্রচারের সময় নির্ধারিত হয়েছে রাত সাড়ে নটা থেকে।

96083321

উল্লেখ্য, আগে শোনা গিয়েছিল বন্ধের পথে জি বাংলায় কিছুদিন আগেই শুরু হওয়া ধারাবাহিক ‘সোহাগ জল’। আর ‘মুকুট’ জায়গা নিতে চলেছে সোহাগ জলের। যদিও এবার ভক্তদের জন্য খুশির খবর। চলতি সপ্তাহে ভালো টিআরপি’র জন্য এই ধারাবাহিককে এক্ষুনি বন্ধ করতে চাইছে না চ্যানেল কর্তৃপক্ষ। আর তাই আগামী কয়েক মাস যে এই ধারাবাহিক সফলভাবে চলবে তা বলাই যায়‌।

1671115364 new project 2022 12 15t200759 273

আর সেইজন্য মুকুটকে ‘তোমার খোলা হাওয়া’র স্লট দেওয়া হচ্ছে। আর ‘তোমার খোলা হাওয়া’কে পাঠানো হবে বিকেল তিনটের স্লটে। এরপর রাত দশটার স্লটে ইচ্ছে পুতুল এবং রাত সাড়ে দশটায় সম্প্রচারিত হচ্ছে ধারাবাহিক
মন দিতে চাই।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।